সোমবার, ১৩ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

আজমিরিগঞ্জ বেড়িবাঁধ প্রকল্পের অর্থ আত্মসাতের সুষ্টু তদন্তের দাবী জানিয়েছেন প্রকল্পের সদস্যরা

  • আপডেট টাইম সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরিগঞ্জে বেড়িবাঁধ নির্মাণ না করে অর্থ আত্মসাতের অভিযোগের সুষ্টু তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন প্রকল্পের সদস্যরা। অভিযোগে উল্লেখ করা হয়, ইউপি চেয়ারম্যান নলিউর রহমান তালুকদারের মদদে পশ্চিমবাগ বেড়িবাধ ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি মোঃ সামছু মিয়া তালুকদার ও সাধারণ সম্পাদক তাবাজুল হোসেন তালুকদার ভূয়া বিল তৈরী করে ৩৩ লক্ষ ৬০ হাজার টাকা আত্মসাত করেছেন।
অভিযোগে আরো জানা যায়, ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় হবিগঞ্জ এলজিইডি আজমিরীগু উপজেলার শিবপাশা ইউনিয়ন পশ্চিম ভাগ পাবসস এর মাধ্যমে ২০২২ সালে ৪.৮৭০ মি: দৈর্ঘ্য বেড়িবাঁধ নির্মাণের প্রকল্প গ্রহন করে। অপর দিকে এলজিইডি ইলিপের আওতায় ২০২২ সালে ৩ হাজার মিটার খাল খননের টেন্ডার আহ্বান করে। জিংড়িমুখ কেচুরিয়া (বোয়ালিয়া) খালটি ২০২২ সালের ফেব্রুয়ারী মাসে পুন: খনন করে পাড় গুলো সুন্দর ভাবে সড়কের মত তৈরী করে। উক্ত খালের পাড়কে বেড়িবাঁধে প্রকল্প বানিয়ে এপ্রিল ২০২২ তারিখে ৩৩ লাখ ৬০ হাজার ৪৬৫ টাকার ভূয়া বিল তৈরী করে সমিতির সভাপতি সামছু মিয়া তালুকদার ও সম্পাদক তারাজুল হোসেন তালুকদার, ইউনিয়ন চেয়ারম্যান নলিউর রহমান তালুকদার ও আজমিরীগঞ্জ উপজেলার উপ-সহকারী প্রকৌশলী মোছাদেকুল ইসলাম। জানা যায়, বেরিবাঁধটি স্থানীয় লোকজন দ্বারা নির্মাণ করার কথা। সভাপতি ও সম্পাদক আত্মসাতের উদ্দেশ্যে কৃষি ব্যাংক আজমিরীগঞ্জ শাখায় তাদের আত্মীয় স্বজনদের নিয়ে ২৭টি যৌথ ব্যাংক হিসাব খুলে চেক বইয়ে অগ্রিম স্বাক্ষর নিয়ে যায়। ১ম পর্যায়ে তারা ১৪টি একাউন্টের মাধ্যমে ৩৩ লাখ ৬০ হাজার ৪৬৫ টাকা ভূয়া বিল উত্তোলন করে, ১৪টি একাউন্ট হোল্ডারগণ যখন জানতে পারে তাদের নামে ভূয়া বিল হয়েছে, তাদের মধ্য থেকে ১১ জন একাউন্ট হোল্ডার হবিগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী বরাবর অভিযোগ করে বলেন যে, আমরা কোন কাজ করি নাই এবং আমাদের এলাকার কোন বেড়িবাঁধের কাজ হয়নি। আমরা টাকাও উত্তোলন করিনি। আমাদের নামে সভাপতি সামছু মিয়া তালুকদার ও সম্পাদক তারাজুল হোসেন তালুকদার টাকা উত্তোলন করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com