শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

রিচি গ্রামে পল্লী বিদ্যুতের খোলা তারে জড়িয়ে এক ব্যক্তি আহত ॥ সাড়ে ৪ বছরেও আবেদন আমলে নেয়নি কর্তৃপক্ষ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১৪৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামে ঘরের চালের উপর থাকা পল্লীবিদ্যুতের খোলা তারে জড়িয়ে শাহ আব্দুস সালাম (৬৫) নামে এক ব্যক্তি আহত হয়েছেন। গুরুতর অবস্থায় তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই তারটি সরানোর জন্য আবেদন করা হলে দীর্ঘ প্রায় সাড়ে ৪ বছরেও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করেননি।
প্রকাশ, রিচি ঈশানকোনা জামে মসজিদ মার্কেটের উপর দিয়ে পল্লী বিদ্যুতের খোলা তার নেয়া হয়েছে। যা বিভিন্ন বাড়ি ঘরের উপর দিয়েও রয়েছে। ওইবিদ্যুতের তারের কারণের মসজিদ মার্কেটের উন্নয়ন কাজ করা যাচ্ছে না। এ ছাড়া বিভিন্ন বাড়ি ও ঘরের উপর দিয়ে তার থাকায় দুর্ঘটনা ও প্রাণহানির আশংকা রয়েছে।
পল্লী বিদ্যুতের ওই খোলা তার সরানোর জন্য রিচি ঈশানকোনা জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোঃ রুস্তম আলী গত ২০১৮ সনের ৮ ডিসেম্বর হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এর নিকট আবেদন জানান। কিন্তু খুটি বা তার সরানোর পদক্ষেপ না নেয়ায় ২০১৯ সনের ১০ অক্টোবর পুনরায় আবেদন জানানো হয়। ওই আবেদনটি বিশেষ বিবেচনার জন্য হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির সুপারিশ করেন।
আবেদনে বলা হয়, লাখাই সড়কের পাশে দিয়ে পল্লী বিদ্যুতের লাইন স্থাপন করে পূর্বে জমি ও মাঠের উপর দিয়ে চলমান লাইন সরিয়ে নেয়া হয়। কিন্তু লাখাই সড়কের আরব আলী ঠিকাদারের বাড়ি থেকে ধানী জমি ও বসত বাড়ির উপর দিয়ে বিদ্যুৎ লাইন চলমান রয়েছে। এদিকে মসজিদ বাজার থেকে জাঙ্গাল সড়ক দিয়ে একটি লাইন চালু রয়েছে। উক্ত লাইন দিয়ে জাঙ্গালে বসবাসকারীদের বসত বাড়িতে সংযোগ প্রদান করে আরব আলী ঠিকাদারের বাড়ি থেকে ধানী জমি ও বসত বাড়ির উপর দিয়ে চলমান বিদ্যুৎ লাইনটি তুলে ফেলা হলে মানুষের জান মালের নিরাপত্তা নিশ্চিত হবে। কিন্তু ৪ বছর অতিবাহিত হলেও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি।
ওই বিদ্যুতের খোলা তারটি জাঙ্গাল এলাকায় বসবাসরত শাহ আব্দুস সালামের ঘরের টিনের চালের প্রায় ২ ফুট উপরে রয়েছে। গতকাল বুধবার দুপুরে শাহ আব্দুস সালাম (৬৫) পরীস্কার করার জন্য ঘরের চালে উঠেন। এ সময় ওই তারে জড়িয়ে তিনি আহত হন। তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থান জ্বলসে গেছে। গুরুতর অবস্থায় আব্দুস সালামকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী দ্রুততম সময়ের মধ্যে ওই তারটি সরানোর ব্যবস্থা করে মানুসের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পল্লী বিদ্যুৎ সমিতির কর্তৃপক্ষের নিকট জোড় দাবী জানিয়েছেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com