বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

শহরে অতিরিক্ত দামে মাংস বিক্রি ॥ ব্যবস্থা নেয়ার দাবি

  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ১১৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বিভিন্ন বাজারে অতিরিক্ত দামে মাংস বিক্রি, ওজনে কম দেয়াসহ ব্যবসায়ীদের নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এতে ক্ষতির শিকার হচ্ছেন সাধারণ ক্রেতারা। পৌরসভার মূল্য তালিকাকে অগ্রাহ্য করে গলাকাটা দামে বিক্রি করা হয়েছে গরু ও খাসির মাংস। এতে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। পৌরসভার নির্ধারিত মূল্যতালিকা অনুযায়ী প্রতি কেজি গরুর মাংসের দাম ৭০০ টাকা ও খাসির মাংস ৯০০ টাকা করে বিক্রির কথা থাকলেও প্রতি কেজিতে অন্তত ৫০-১০০ টাকা বাড়িয়ে বিক্রি করা হচ্ছে। এ ছাড়া ওজনেও দেয়া হচ্ছে কম। অন্য দিকে এসব মাংসের দোকানে বর্জ্য ব্যবস্থাপনা ছাড়াই জবাই করা হচ্ছে গরু। যত্রতত্র বর্জ্য রাখার কারণে দূষিত হচ্ছে বাজারের পরিবেশ। এসব অনিয়মের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরণ অধিদফতর একাধিকবার জরিমানা করলেও নেই নিয়মিত তদারকি। ক্রেতারা জানান, মাংস কিনতে গিয়ে প্রায়ই বিড়ম্বনার শিকার হতে হয় তাদের। পৌরসভা থেকে দাম নির্ধারণ করে দেয়া হলেও দোকানিরা মানছে না সেটি। পাশাপাশি যেখানে-সেখানে ফেলা হচ্ছে বর্জ্য।
তবে মাংস ব্যবসায়ীদের অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন হবিগঞ্জ ভোক্তা অধিকার সংরণ অধিদফতরের সহকারী পরিচালক দেবানন্দ সিংহ। তিনি বলেন, পরিবেশ দূষণ ও বাড়তি দামসহ বিভিন্ন অনিয়মের পরিপ্রেক্ষিতে এরই মধ্যে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর পরও নিয়ম না মানলে আরও কঠোর পদক্ষেপ নেয়া হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com