শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

তাবলিগ জামাতের দু’গ্রুপে বড় ধরনের হট্রগোল নবীগঞ্জে রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে রক্ষা করলো পুলিশ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ১৪১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদে তাবলীগ জামাতের দু’গ্রুপে হট্রগোলের ঘটনা সংঘটিত হয়েছে। এক পর্যায়ে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে রক্ষা করলো নবীগঞ্জ থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে সোমবার বিকালে কেন্দ্রীয় জামে মসজিদে।
সুত্রে জানা যায়, তাবলীগ জামাত দু’ গ্রুপে বিভক্ত রয়েছে। এক গ্রুপে নেতৃত্ব দিচ্ছেন মাওঃ জুবায়ের সাহেব ও অপর গ্রুপে নেতৃত্বে রয়েছেন মাওঃ সাদ সাহেব। যা ছড়িয়ে পড়েছে সারা দেশে। তার ন্যায় নবীগঞ্জে মাওঃ জুবায়ের ও মাওঃ সাদ অনুসারী রয়েছে। কেন্দ্রীয় জামে মসজিদে সাদ গ্রুপ প্রতি সোমবার ও মাওঃ জুবায়ের গ্রুপ প্রতি বুধবার তাবলীগের দাওয়াতের কাজ (গাচ) করে আসছেন। সম্প্রতি সাদ গ্রুপের অনুসারীদের কেন্দ্রীয় জামে মসজিদে তাবলীগের কার্যক্রমে বাধা নিষেধ দিয়ে আসছে মাওঃ জুবায়ের গ্রুপ এবং মসজিদ কমিটি। এনিয়ে উভয়ের মধ্যে গ্রুপিং লবিং প্রকাশ্যে রূপ ধারন করে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার একাধিকবার দু’গ্রুপকে নিয়ে সমাধানের উদ্যোগ নিয়ে ফলপ্রসু হয়নি। গতকাল সোমবার সাদ গ্রুপের সাদিকুর রহমান, হাফেজ মাওঃ মকবুল হোসেন ও হুমায়ুন রশীদ চৌধুরীর নেতৃত্বে দাওয়াতে তাবলীগের কার্যক্রম পরিচালনা করার জন্য কেন্দ্রীয় জামে মসজিদে জড়ো হন। খবর পেয়ে মাওঃ জুবায়ের গ্রুপের অনুসারী মাওঃ আব্দুল কাইয়ুম, হাফেজ আলাউর রহমান, মাওঃ জুবায়ের আহমদের নেতৃত্বে তাদের অনুসারীরা সাদ গ্রুপের লোকজনদের মসজিদ থেকে বের করে দেয়ার চেষ্টা কালে হট্রগোলের সৃষ্টি হয়। এ সময় সাদ গ্রুপের সাজান মিয়া নামের একজন আহত হন। এ ঘটনায় উভয় পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদ এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল এসে পরিস্থিতি সামাল দেন। ফলে পুলিশের কটোর ভুমিকায় বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের হাত থেকে রক্ষা পেয়েছে দাওয়াতে তাবলীগ জামাতের লোকজন। এ ঘটনায় শহর ব্যাপী উত্তেজনা ও উৎকন্ঠা বিরাজ করছে। স্থানীয় মুসল্লীরা দাবী করেন, উভয় গ্রুপকেই তাবলীগের কাজ করা থেকে জামে মসজিদে বিরত রাখা সময়ের দাবী। অন্যতায় যে কোন সময় বড় ধরনের সংঘর্ষ সংঘটিত হওয়ার সমুহ সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com