বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সুতাং নদীর বিষাক্ত পানি এলাকার জনস্বাস্থ্য ও কৃষি ব্যবস্থা হুমকীর সম্মুখীন

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০
  • ৪২১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিভিন্ন কোম্পানীর বর্জের সুতাং নদীর বিষাক্ত পানির কারণে এলাকার জনস্বাস্থ্য ও কৃষি ব্যবস্থা হুমকীর সম্মুখীন হয়ে পড়েছে। ইতিমধ্যে এলাকার মানুষজন বিভিন্ন রোগব্যাধ দেখা দিচ্ছে। বিশেষ করে শিশুরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। গতকাল হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল আশেরা, বেকীটেকা এলাকায় গেলে স্থানীয় লোকজন তাদের বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। বিশেষ করে তারা জানান, বিভিন্ন কোম্পানীর দুষিত বর্জ সুতাং নদীর পানি দোষীত হওয়ায় এলাকার কৃষি কাজ হুমকীর মুখে পতিত হয়েছে। নদীর পানি ব্যবহারের অনুপযোগী। ওই বিষাক্ত পানির কারণে বিভিন্ন রোগে মানুষজন আক্রান্ত হচ্ছে। বিশেষ করে শিশুদের নিয়ে অভিভাবকরা চিন্তিত। ইতিমধ্যে বেশ কয়েকজন শিশু বিভিন্ন রোগে আক্তান্ত হওয়ায় স্থানীয় লোকজনকে ভাবিয়ে তুলেছে। এসব খবর পেয়ে হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল আশেরা, বেকীটেকা এলাকায় গেলে সুতাং নদীর দোষিত পানির অসুবিধার কথা তুলে ধরে স্থানীয় লোকজন এ অবস্থা থেকে এলাকাবাসীকে রক্ষার দাবী জানান।
এ সময় হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম এলাকাবাসীকে তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বলেন, এটা কারো ব্যক্তিগত সমস্যা নয়, এটি সকলের সমস্যা, তাই সমস্যা সমাধানে সকলকে এগিয়ে আসতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com