শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

আমেরিকার মহাকাশ গবেষনা কেন্দ্র নাসা পরিদর্শনে এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পৃথিবীর বিখ্যাত আমেরিকান মহাকাশ গবেষনা কেন্দ্র নাসা পরিদর্শন করেছেন বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গতকাল তিনি বাংলাদেশ প্রতিনিধি দলের সাথে এই গবেষনা কেন্দ্র পরিদর্শন করেন।
এমপি আবু জাহির জানান, ন্যাশনাল এরোনটিক এন্ড স্পেস এডমিনিস্টেশন বা নাসা পৃথিবীর সবচেয়ে বড় মহাকাশ গবেষনা কেন্দ্র। এটি পরিদর্শনকালে কিভাবে মহাকাশে রকেট উৎক্ষেপন এবং মহাকাশ থেকে তথ্য সংগ্রহ করা হয় তা স্বচক্ষে দেখার সুযোগ হয়েছে। পাশাপাশি পৃথিবীর বিখ্যাত মহাকাশ গবেষকদের সাথেও দেখা হয়েছে এখানে। গর্বে বুক ভরে গেছে যখন জানতে পেরেছি বাংলাদেশী বিজ্ঞানীরাও এখানে কর্মরত রয়েছেন এবং অতীতে অনেক অবদান রেখেছেন।
গত রবিবার ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের জর্জ বুশ আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে কাতার এয়ারওয়েজের একটি ফাইটে করে তিনি আমেরিকায় যান।
বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ শহিদুজ্জামান সরকার এমপি’র নেতৃত্বাধীন প্রতিনিধি দলে এমপি আবু জাহির ছাড়াও অন্যান্যের মাঝে রয়েছেন সদস্য মোঃ আলী আজগর এমপি, পেট্রোবাংলার পরিচালক মোঃ মোস্তফা কামাল, সহকারী সচিব মোঃ মনিরুজ্জামান, বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রীর ব্যক্তিগত সহকারী মোঃ রোকন আল হাসান। সেখানে উন্নয়ন অর্থনীতিতে কম খরচ ও কম কার্বন নিঃস্বরণ নির্ভর জ্বালানী ব্যবহারে গ্যাসের ভূমিকা শীর্ষক বৈঠকে যোগ দেবেন তারা। আগামী ২১ সেপ্টেম্বর এমপি আবু জাহির দেশে ফিরবেন বলে কথা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com