বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

খালেদার জামিনে সরকারের কোনো হস্তক্ষেপ নেই-আইনমন্ত্রী

  • আপডেট টাইম শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮
  • ৩৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, খালেদা জিয়ার জামিনের বিষয়ে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।
তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শুনানির পর্যায়ে রয়েছে বিষয়টি। আর মামলাটি পরিচালনা করছে দুর্নীতি দমন কমিশন। খালোদা জিয়ার জামিনের ব্যাপারে সরকারের হস্তক্ষেপ থাকার যে অভিযোগ বিএনপি করেছে, তা হলো তাদের রাজনৈতিক বোমাবাজি।
গতকাল বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হবিগঞ্জ জেলা অ্যাডভোকেট সমিতির নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
আগামী নির্বাচনে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা হচ্ছে কি না জানতে চাইলে তিনি বলেন, এ সম্পর্কিত আইনটি বর্তমানে মন্ত্রিপরিষদের সভায় উপস্থাপনের জন্য প্রস্তুত রয়েছে। যে কোনো সময় এটি উপস্থাপন করা হবে। সেখান থেকে অনুমোদন হলে আইনটি সংসদে আসবে। পরে তা বাস্তবায়ন হবে।
আইনটি শুধু জামায়াতকে নিষিদ্ধ করার জন্য কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, কোনো দল, সংগঠন বা ব্যক্তি যেই মানবতা বিরোধী হোক না কেন তাদের আইনের কাঠামোতে এনে বিচারের জন্য আইনটি সংশোধন হচ্ছে।
ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করতে সরকারের কোনো উদ্যোগ রয়েছে কি না জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, দেশে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের পর মৃত্যু হলে মৃত্যুদণ্ডের বিধান রয়েছে। আবার শুধু ধর্ষণ হলে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রয়েছে। এক্ষেত্রে নতুন আইনের কোনো প্রয়োজনিয়তা রয়েছে বলে আমার মনে হয় না।
জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফীল উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, চুনারুঘাট-মাধবপুর আসনের এমপি অ্যাডভোকেট মো. মাহবুব আলী, সংরক্ষিত মহিলা আসনের এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ মোঃ জহিরুল হক, হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, আইন মন্ত্রণালয়ের উপসচিব মাহবুবা রহমান সরকার, পুলিশ সুপার বিধান ত্রিপুরা প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার। এতে উপস্থিত ছিলেন, পিপি এডঃ সিরাজুল হক চৌধুরী, এডঃ আবুল খয়ের, এপিপি এডঃ আব্দুল আহাদ ফারুক, এডঃ আলমগীর চৌধুরী, এডঃ সুলতান মাহমুদ, এডঃ শাহ ফখরুজ্জামান, এডঃ ইকবাল ভূইয়া প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com