শনিবার, ৩০ মে ২০২০, ০৬:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
ভারতীয় নাগরিকের পিটুনীতে বাংলাদেশী খুন ॥ লাশের অপেক্ষায় স্বজনরা বানিয়াচংয়ের বিভিন্ন বাজারে সেনাবাহিনীর জনসচেতনতামূলক প্রচারাভিযান শ্রীমঙ্গলে ৬৭ টি মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা নবীগঞ্জে সরকারের অর্থ সহায়তার তালিকায় নারী কাউন্সিলরের পরিবারের ৬ সদস্যের নাম শচীন্দ্র লাল সরকারের সমাধীতে জেলা সিপিবি, উদীচী, কিবরিয়া ফাউন্ডেশন, সচেতন নাগরিক কমিটি ও মাতৃছায়া কেজি এন্ড হাইস্কুলের পুষ্পস্তবক অর্পন দৈনিক খোয়াই পত্রিকার সার্কুলেশন ম্যানেজার সাইফুলের পিতার ইন্তেকাল নবীগঞ্জে ভাতিজার হাতে চাচা খুন শ্রীমঙ্গলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর আব্দুল আহাদের মৃত্যু বানিয়াচঙ্গের হাওর থেকে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১
খালেদার জামিনে সরকারের কোনো হস্তক্ষেপ নেই-আইনমন্ত্রী

খালেদার জামিনে সরকারের কোনো হস্তক্ষেপ নেই-আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, খালেদা জিয়ার জামিনের বিষয়ে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।
তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শুনানির পর্যায়ে রয়েছে বিষয়টি। আর মামলাটি পরিচালনা করছে দুর্নীতি দমন কমিশন। খালোদা জিয়ার জামিনের ব্যাপারে সরকারের হস্তক্ষেপ থাকার যে অভিযোগ বিএনপি করেছে, তা হলো তাদের রাজনৈতিক বোমাবাজি।
গতকাল বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হবিগঞ্জ জেলা অ্যাডভোকেট সমিতির নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
আগামী নির্বাচনে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা হচ্ছে কি না জানতে চাইলে তিনি বলেন, এ সম্পর্কিত আইনটি বর্তমানে মন্ত্রিপরিষদের সভায় উপস্থাপনের জন্য প্রস্তুত রয়েছে। যে কোনো সময় এটি উপস্থাপন করা হবে। সেখান থেকে অনুমোদন হলে আইনটি সংসদে আসবে। পরে তা বাস্তবায়ন হবে।
আইনটি শুধু জামায়াতকে নিষিদ্ধ করার জন্য কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, কোনো দল, সংগঠন বা ব্যক্তি যেই মানবতা বিরোধী হোক না কেন তাদের আইনের কাঠামোতে এনে বিচারের জন্য আইনটি সংশোধন হচ্ছে।
ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করতে সরকারের কোনো উদ্যোগ রয়েছে কি না জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, দেশে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের পর মৃত্যু হলে মৃত্যুদণ্ডের বিধান রয়েছে। আবার শুধু ধর্ষণ হলে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রয়েছে। এক্ষেত্রে নতুন আইনের কোনো প্রয়োজনিয়তা রয়েছে বলে আমার মনে হয় না।
জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফীল উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, চুনারুঘাট-মাধবপুর আসনের এমপি অ্যাডভোকেট মো. মাহবুব আলী, সংরক্ষিত মহিলা আসনের এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ মোঃ জহিরুল হক, হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, আইন মন্ত্রণালয়ের উপসচিব মাহবুবা রহমান সরকার, পুলিশ সুপার বিধান ত্রিপুরা প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার। এতে উপস্থিত ছিলেন, পিপি এডঃ সিরাজুল হক চৌধুরী, এডঃ আবুল খয়ের, এপিপি এডঃ আব্দুল আহাদ ফারুক, এডঃ আলমগীর চৌধুরী, এডঃ সুলতান মাহমুদ, এডঃ শাহ ফখরুজ্জামান, এডঃ ইকবাল ভূইয়া প্রমূখ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com