বুধবার, ০৩ Jun ২০২০, ১১:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে গাঁজাসহ ১ ব্যবসায়ী আটক গোয়েন্দা পুলিশের মাদক বিরোধী অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক নবীগঞ্জে ইয়াবা ও গাজাসহ এক মাদক ব্যবসায়ী আটক : ৩ মাসের কারাদণ্ড, জরিমানা গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে হবিগঞ্জ জেলা বামজোটের গণবিক্ষোভ ২য় দফায় সুশান্ত দাশ গুপ্তের জামিন নামঞ্জুর শায়েস্তাগঞ্জে তক্ষকসহ আটক ৩ নবীগঞ্জে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা শ্রীমঙ্গলে ভ্রাম্যমান আদালতের ৩০ মামলায় ৫৪ হাজার ৩০০ টাকা জরিমানা শায়েস্তাগঞ্জে করোনা উপসর্গ নিয়ে বিক্রয় প্রতিনিধির মৃত্যু নবীগঞ্জে করোনা ঝুঁকিতেও চিকিৎসা সেবা দিচ্ছেন ডাঃ সামাদ ও ডাঃ ইমরান চৌধুরী
মুখলিছুর রহমানের বিরুদ্ধে দুদকে অভিযোগ ৪র্থ শ্রেণী পাশ, এসএসসির সার্টিফিকেট জাল তবুও তিনি হোমিও প্যাথিক কলেজের অধ্যক্ষ

মুখলিছুর রহমানের বিরুদ্ধে দুদকে অভিযোগ ৪র্থ শ্রেণী পাশ, এসএসসির সার্টিফিকেট জাল তবুও তিনি হোমিও প্যাথিক কলেজের অধ্যক্ষ

স্টাফ রিপোর্টার ॥ পারিবারিক সূত্রমতে ৪র্থ শ্রেনী পর্যন্ত পড়ালেখা করেছেন মুখলিছুর রহমান। এরপর চাকুরী নেন ভগবতী প্রেসে মেশিন এসিস্ট্যান্ট হিসাবে। দোকান কর্মচারী হিসাবে চাকুরী নেন কামাল হোমিও ক্লিনিকে। সেখানে অন্তত ১০ বছর চাকুরী করেন তিনি। এরপর মুখলিছুর রহমান নিজেই হোমিও প্যাথিক ডাক্তার হওয়ার স্বপ্ন নিয়ে সেখান থেকে বেরিয়ে আসেন। হয়েও যান ডাক্তার। বাধ সাধে সার্টিফিকেট। মুখলিছুর রহমানের কাছে সেটাও সম্ভব হয়ে যায়। ৪র্থ শ্রেণী পর্যন্ত পড়ার পর লেখাপড়া বন্ধ দিয়ে চাকুরী করলেও ১৯৯৭ সালে ঠিকই এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেন তিনি। এসএসসি পরীক্ষায় ৫ বিষয় অকৃতকার্য্য হন মুখলিছুর রহমান। তাহার এসএসসি’র রোল নং ৫০৬৩৩০, রেজিঃ নং ৫১১৯৬৩, সেশন-১৯৯৫-৯৬। জেকে এন্ড এইচকে উচ্চ বিদ্যালয়ের খাতাপত্রে মুখলিছুর রহমান অকৃতকার্য্য হলেও তার কাছে রক্ষিত সার্টিফিকেট অনুযায়ী তিনি এসএসসি পাশ।
সেই জাল সার্টিফিকেট ব্যবহার করে মুখলিছুর রহমান হোমিও প্যাথিক এর ডিএইচএমএস সার্টিফিকেট সংগ্রহ করেন এবং ড্রাগ লাইসেন্স সংগ্রহ করেন। শুধু তাই নয় কোনো ধরনের যোগ্যতা না থাকা স্বত্বেও মুখলিছুর রহমান হবিগঞ্জ শহরে ৩টি হোমিও প্যাথিক এর প্রতিষ্ঠান গড়ে তুলেন। এর মধ্যে তার অন্যতম প্রতারণা হচ্ছে “হবিগঞ্জ হোমিও প্যাথিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল” এর নামে ব্যাপক প্রতারণা। অনুমোদনকারী প্রতিষ্ঠান “বাংলাদেশ হোমিও বোর্ড” এর তালিকায় “হবিগঞ্জ হোমিও মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল” নামে কোনো কলেজের অস্তিত্ব নাই।
৪র্থ শ্রেণী পাশ মুখলিছুর রহমান নিজের নামের সাথে হবিগঞ্জ হোমিও কলেজের অধ্যক্ষ পদও ব্যবহার করে আসছেন। অভিযোগ রয়েছে যারা এসএসসি পাশ করতে পারেনি তাদের এসএসসি পাশ সার্টিফিকেট বানিয়ে দেয়ার দায়িত্বও নেন মুখলিছুর রহমান। একেকটি এসএসসি পাশ সার্টিফিকেট তৈরীর বিনিময়ে মুখলিছুর রহমান সর্বনিম্ন ৫ হাজার থেকে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নেন। এসব অভিযোগে ইতিমধ্যে দুদকে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। মুখলিছুর রহমানের বাড়ি সদর উপজেলার বড় বহুলা গ্রামে। তার পিতার নাম আদম আলী। এব্যাপারে মুখলিছুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- “ইন্টারনেটে দেয়া সার্টিফিকেটটি আমার। তবে আমার কাছে প্রিন্ট করা যে সার্টিফিকেট আছে সেটাতে আমি পাশ। ইন্টারনেট ভার্সনে প্রকাশ করা সার্টিফিকেটটিতে কি কারনে আমাকে ফেইল বলে উল্লেখ করা হয়েছে তা আমার জানা নাই”। তবে তিনি একদিন পরে সংবাদটি প্রকাশ করার জন্য অনুরোধ জানান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com