সোমবার, ০১ Jun ২০২০, ১০:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
এমপি আবু জাহির এর প্রচেষ্টায় হবিগঞ্জে হতে যাচ্ছে করোনা পরীক্ষার ল্যাব জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক নবীগঞ্জে মাসিক আইনশৃংঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত লাখাইয়ে পরীক্ষায় ফেল করায় কিশোরী আত্মহত্যা করোনায় চুনারুঘাটে সেলুন ব্যবসায়ীরা দিশেহারা নবীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৭৯.৩১% জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন ভারতীয় নাগরিকদের হাতে নিহত বাংলাদেশীর লাশ ৬ দিন পর বিজিবির কাছে হস্তান্তর হবিগঞ্জে দুই গ্রামবাসির সংঘর্ষে আহত ৫০ নবীগঞ্জে পুলিশের হস্তক্ষেপে সংঘাত থেকে রক্ষা পেল গ্রামবাসী বানিয়াচঙ্গে কিশোরীকে ধর্ষণের চেষ্টা ॥ লম্পট গ্রেফতার
নবীগঞ্জের সর্বত্র বিশ্বকাপ ফুটবলের আমেজ ॥ আর্জেন্টিনা ব্রাজিলের পতাকায় একাকার হাট-বাজার থেকে গ্রাম

নবীগঞ্জের সর্বত্র বিশ্বকাপ ফুটবলের আমেজ ॥ আর্জেন্টিনা ব্রাজিলের পতাকায় একাকার হাট-বাজার থেকে গ্রাম

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে নবীগঞ্জেও উড়ছে হাজার হাজার পতাকা। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এব আনন্দদায়ক খেলা হচ্ছে ফুটবল। সেই ফুটবলের মহা আসর বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ২ দিন বাকী। বর্তমান বিশ্বের ফুটবলের অন্যতম শ্রেষ্ঠ পরাশক্তি এবং সাবেক পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ফুটবলের বিশতম এ আসর। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল বিশ্বকাপ দেখতে মেতে উঠে বিশ্বের কোটি কোটি মানুষ। এখন পর্যন্ত ফুটবল বিশ্বকাপে সুযোগ না পেলেও বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশীরাও মেতে ওঠে বিশ্বকাপ ফুলবল খেলা দেখার উত্তেজনায়। এবার ব্রাজিল, স্পেন আর নেদারল্যান্ড বাংলাদেশ গার্মেটসকে জার্সি তৈরির কাজ দিয়েছে তিন দেশের খেলোয়াররা জার্সিতে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগ লাগিয়ে খেলবে।
আর হঠাৎ করেই নবীগঞ্জের ফুটবলপ্রেমিদের মাঝে শুরু হয়ে গেছে ফুটবল উত্তেজনা। বাসা বাড়ি, দোকান সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের ছাদে ছাদে ও রাস্তায় রাস্তায় জনপ্রিয় দল আর্জেন্টিনা, ব্রাজিলসহ বিভিন্ন প্রিয় দলের পতাকা উড়াতে মেতে উঠেছেন নবীগঞ্জবাসী। এবার কোন দল চ্যাম্পিয়ন হবে তা নিয়ে বাজিগর ফুটবল প্রেমিদের মধ্যে বাজিও ধরা হচ্ছে।
সরেজমিনে নবীগঞ্জ শহরের বিভিন্ন অলি-গলি ঘুরে দেখা যায়, কে কার চেয়ে বড় পতাকা বানাবে এর প্রতিযোগিতা শুরু হয়েছে। আর এ ক্ষেত্রে আর্জেন্টিনা সমর্থকদের দাবি বড় পতাকাটিই হবে আমাদের তৈরী। আর্জেন্টিনার সমর্থকরা বলেন, ‘যা হচ্ছে তা সবাই কল্পনার বাইরে।’ আর্জেন্টিনার সমর্থক হিমেল, রুবেল, আশফাক, আামনুল, বাবলু, জাবেদ, সালমান, মুরাদ, অহুদ, রিদয়, জামান, নাইম, জানান, ফুটবলের ঈশ্বরখ্যাত সাবেক তারকা ম্যারাডোনা এবং বর্তমান তারকা মেসিসহ অন্যান্যদের ভাল খেলার কারনে আর্জেটিনা সমর্থন করি। তাছাড়া মেসিসহ টিমের সকল খেলোয়ারের খেলাই আমাদের কাছে ভাল লাগে। বর্তমান সময়ে হট পেভারিট দল হল আর্জেন্টিনা। তাই ঐ দলের সমর্থক ছিলাম, আছি এবং থাকবই।
ব্রাজিল সমর্থক- মুন্না, শান্ত, ছামি, কাশেম, ইব্রাহিম, ফাহিম, নাইম, মিটু এ প্রতিবেদককে জানান, আমাদের প্রিয় দল ব্রাজিল। ফুটবলের কালো মানিক ও বরপুত্র সাবেক তারকা পেলে এবং বর্তমান তারকা নেইমারের খেলা আমাদের কাছে খুব ভালো লাগে তাই আমরা তাদেরকে সমর্থন করি।
পাড়ায় পাড়ায় স্ব-পরিবারে বা বন্ধুদের সাথে ফুটবল প্রেমিদের মাঝে খেলা দেখার প্রস্তুতি চলছে। নবীগঞ্জ শহরের শিবপাশা, মধ্যবাজার, ওসমানী রোড সহ শহরের বাইরে অধিকাংশ স্থানে বাজিগড়দের বাজি ধরার খবর পাওয়া গেছে। নবীগঞ্জসহ সারাদেশে এত পরিমান আর্জেন্টিনা, ব্রাজিল ও অন্যান্য দেশের পতাকা উত্তোলন করা হয় যার কারনে নতুন কেউ এদেশে আসলে বুঝতেই পারবে না যে এ দেশটা আর্জেন্টিনা ব্রাজিল না বাংলাদেশ ? তাই বলে অন্যকোন দেশের পতাকাকে গগনচুম্বীভাবে উড়ানো হলেও যাতে কোনভাবে বাংলাদেশের পতাকাকে অবমাননা না হয় সেদিক সবাইকে খেয়াল রাখতে হবে। তাই দেশের তরুন সমাজসহ সকলের কাছে চাওয়া অন্য একটি দেশকে ভালোবেসে পতাকা টানাবেন ঠিকই তবে তার কারনে যাতে নিজেদের পতাকাকে কোনভাবেই অবমাননা কিংবা অমর্যাদা না করা হয় সেদিকে সবাইকে অবশ্যই সতর্ক থাকতে হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com