শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ০২:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
ফোনে চিকিৎসা দিচ্ছেন ডাঃ ফাতেমা খানম নবীগঞ্জের ডাঃ ফয়সাল চৌধুরী লন্ডনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন নবীগঞ্জে প্রশাসন-সেনাবাহিনীর যৌথ অভিযান ॥ ৬৭ হাজার টাকা অর্থদন্ড নবীগঞ্জের ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলা ॥ সমালোচনার ঝড় ॥ প্রেসক্লাবের প্রতিবাদ ও নিন্দা র‌্যাব ৯ এর এএসপি আনোয়ার হোসেন শামীম মধ্যবিত্তদের দোয়ারে নবীগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে দুইটি বাড়ীতে হামলা ভাংচুর ও লুটপাট ॥ মহিলা ও শিশুসহ আহত ১০ ডাঃ ফাতেমা খানম দশ টাকা কেজির চাল হাতে দিয়ে লোকজনকে ঘরে থাকার আহবান জানালেন এমপি আবু জাহির নবীগঞ্জের বেসরকারি চিকিৎসকদের পিপিই প্রদান করলেন ডাঃ মুশফিক চৌধুরী মাধবপুরে করোনা সতর্কতা ॥ সামাজিক দূরত্ব বজায় রাখতে সরানো হল বাজার
হবিগঞ্জে শ্রদ্ধা আর ভালবাসায় স্যার আবেদকে স্মরণ

হবিগঞ্জে শ্রদ্ধা আর ভালবাসায় স্যার আবেদকে স্মরণ

স্টাফ রিপোর্টার ॥ ‘ধন্যবাদ আবেদ ভাই’ শিরোনামে হবিগঞ্জে ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ এর স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে ব্র্যাকের উদ্যোগে এই শোক সভার আয়োজন করা হয়। ব্র্যাক হবিগঞ্জ জেলার সমন্বয়কারী আতাউর রহমান এর সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফজলুল হক, সরকারী বৃন্দাবন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক শাহনাজ পারভীন, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল, সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক শোয়েবুর রহমান ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাহবুবুল আলম।
স্মরণসভায় বক্তারা বলেন, স্যার ফজলে হাসান আবেদ ছিলেন দরিদ্র মানুষের অতি আপনজন। মানুষ যে ধনি এবং দরিদ্রের বৈষম্য সৃষ্টি করে তিনি তা দূর করার চেষ্টা করেছেন। তিনি দরিদ্র মানুষকে আত্মনির্ভরশীল ও স্বাবলম্ভি করার জন্য আজীবন কাজ করেন। তার স্বপ্ন ছিল ২০৩০ সালের মাঝে ব্র্যাককে পৃথিবীর ২৫০ বিলিয়ন মানুষের কাছে নিয়ে যাওয়ার। ব্র্যাক দেশের গন্ডি ছেড়ে বিদেশে গেলেও হবিগঞ্জ জেলা এবং বানিয়াচং উপজেলায় বিশেষ নজর ছিল ফজলে হাসান আবেদের। ব্র্যাকের যত কর্মসূচি গ্রহণ করা হত তার সবকিছুতেই থাকত হবিগঞ্জ ও বানিয়াচংয়ের নাম।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, স্যার ফজলে হাসান আবেদ এর জন্য হবিগঞ্জ জেলার গৌরব বৃদ্ধি পায়। তিনি একটি সম্ভ্রান্ত পরিবারে জন্ম নিলেও কাজ করতেন সাধারন লোকের জন্য। দারিদ্র বিমোচন, শিক্ষার আলো ছড়ানো এবং নারীর উন্নয়নসহ তার বিভিন্ন কার্যক্রম ছিল ব্যতিক্রম এবং প্রশংসনীয়। তিনি ব্র্যাংককে বাংলাদেশ থেকে সমগ্র বিশে^ ছড়িয়ে দিতে পেরেছিলেন। তার প্রতিষ্ঠিত ব্যাক বিশ^বিদ্যালয় প্রাইভেট বিশ^বিদ্যালয়ের মাঝে সেরা।
অনুষ্ঠানের শুরুতেই ফজলে হাসান আবেদ এর স্মরণে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে স্যার ফজলে হাসান আবেদ এর উপর একটি প্রামাণ্য ভিডিও প্রদর্শন করা হয়। গত ২০ ডিসেম্বর স্যার ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে ইন্তেকাল করেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com