বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জে শ্রদ্ধা আর ভালবাসায় স্যার আবেদকে স্মরণ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ৪১৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘ধন্যবাদ আবেদ ভাই’ শিরোনামে হবিগঞ্জে ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ এর স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে ব্র্যাকের উদ্যোগে এই শোক সভার আয়োজন করা হয়। ব্র্যাক হবিগঞ্জ জেলার সমন্বয়কারী আতাউর রহমান এর সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফজলুল হক, সরকারী বৃন্দাবন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক শাহনাজ পারভীন, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল, সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক শোয়েবুর রহমান ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাহবুবুল আলম।
স্মরণসভায় বক্তারা বলেন, স্যার ফজলে হাসান আবেদ ছিলেন দরিদ্র মানুষের অতি আপনজন। মানুষ যে ধনি এবং দরিদ্রের বৈষম্য সৃষ্টি করে তিনি তা দূর করার চেষ্টা করেছেন। তিনি দরিদ্র মানুষকে আত্মনির্ভরশীল ও স্বাবলম্ভি করার জন্য আজীবন কাজ করেন। তার স্বপ্ন ছিল ২০৩০ সালের মাঝে ব্র্যাককে পৃথিবীর ২৫০ বিলিয়ন মানুষের কাছে নিয়ে যাওয়ার। ব্র্যাক দেশের গন্ডি ছেড়ে বিদেশে গেলেও হবিগঞ্জ জেলা এবং বানিয়াচং উপজেলায় বিশেষ নজর ছিল ফজলে হাসান আবেদের। ব্র্যাকের যত কর্মসূচি গ্রহণ করা হত তার সবকিছুতেই থাকত হবিগঞ্জ ও বানিয়াচংয়ের নাম।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, স্যার ফজলে হাসান আবেদ এর জন্য হবিগঞ্জ জেলার গৌরব বৃদ্ধি পায়। তিনি একটি সম্ভ্রান্ত পরিবারে জন্ম নিলেও কাজ করতেন সাধারন লোকের জন্য। দারিদ্র বিমোচন, শিক্ষার আলো ছড়ানো এবং নারীর উন্নয়নসহ তার বিভিন্ন কার্যক্রম ছিল ব্যতিক্রম এবং প্রশংসনীয়। তিনি ব্র্যাংককে বাংলাদেশ থেকে সমগ্র বিশে^ ছড়িয়ে দিতে পেরেছিলেন। তার প্রতিষ্ঠিত ব্যাক বিশ^বিদ্যালয় প্রাইভেট বিশ^বিদ্যালয়ের মাঝে সেরা।
অনুষ্ঠানের শুরুতেই ফজলে হাসান আবেদ এর স্মরণে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে স্যার ফজলে হাসান আবেদ এর উপর একটি প্রামাণ্য ভিডিও প্রদর্শন করা হয়। গত ২০ ডিসেম্বর স্যার ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে ইন্তেকাল করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com