বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

বাংলাদেশ থেকে ৩ হাজার দক্ষ শ্রমিক নেবে সৌদি আরব

  • আপডেট টাইম শনিবার, ২৯ জুলাই, ২০১৭
  • ৬৪৯ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ চলতি বছরেই বাংলাদেশ থেকে ৩ হাজার দক্ষ শ্রমিক নেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের প্রভাবশালী নিয়োগকারী প্রতিষ্ঠান ইস্টার্ন রিক্রুটমেন্ট। বুধবার সকালে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর সঙ্গে জনশক্তি রপ্তানির বিষয়ে এক বৈঠকের পর প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী (সিইও) ফাহাদ আল সুলাইম এ কথা জানান। ফাহাদ আল সুলাইম বাংলাদেশের শ্রমিকদের প্রশংসা করে বলেন, তারা সৎ ও কর্মনিষ্ঠ। ২০১৭ সালের মধ্যে বিভিন্ন পেশার প্রায় তিন হাজার জনশক্তি বাংলাদেশ থেকে নেওয়া হবে। এদিকে ইস্টার্ন রিক্রুটমেন্টের এই নিয়োগের খবর জানিয়ে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি নিয়োগ দেওয়ার জন্য সৌদির বিভিন্ন কোম্পানির প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত শুক্রবার সকালে সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামের স্থানীয় এক হোটেলে বিভিন্ন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। এ সময় গোলাম মসীহ্ বাংলাদেশি জনশক্তির সততা, কর্মনিষ্ঠা ও দক্ষতার কথা তুলে ধরেন। রাষ্ট্রদূত জনশক্তি নিয়োগের সময় তাদের প্রশিক্ষণের গুরুত্ব দিয়ে বলেন, সৌদি আরবের কর্মপরিবেশ, সংশ্লিষ্ট বিষয়ে কাজের ধারণা, বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা সম্পর্কে সঠিক তথ্য প্রদান করা হলে শ্রমিকদের সক্ষমতা আরো বৃদ্ধি পাবে। শ্রমিকদের প্রশিক্ষণের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে সব ধরনের সুবিধা দেওয়া হবে বলেও তিনি প্রতিনিধিদের আশ্বস্ত করেন। সৌদি আরবে আসার আগে শ্রমিকদের প্রশিক্ষণ দেওয়া হলে অনেক ধরনের সমস্যা এড়ানো সম্ভব হবে বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত।
মতবিনিময় সভায় নেসমা, আল ইয়ামামা, নাসের আল-হাজারি, তামিমিসহ অন্যান্য কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় রাষ্ট্রদূত গোলাম মসীহ সাধারণ জনশক্তির পাশাপাশি চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি বাংলাদেশ থেকে আমদানির জন্য আহ্বান জানান। দূতাবাসের কাউন্সিলর (শ্রম) মো. সরওয়ার কামাল, প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম, সোনালী ব্যাংকের উপমহাব্যবস্থাপক মো. আবদুল ওয়াহাবসহ অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com