শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

২০০২ সালে গঠিত চুনারুঘাট উপজেলা ছাত্রলীগ ॥ ৫১ জনের মধ্যে ৪৯ জন বিবাহিত, ২৬ জন প্রবাসে ॥ পদত্যাগ করেও পদ আকড়ে আছেন সভাপতি-সম্পাদক

  • আপডেট টাইম রবিবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৩৮২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গত বছরের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী যুবলীগ, চুনারুঘাট উপজেলা শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলনে সাধারন সম্পাদক পদে কাউন্সিল করার জন্য ছাত্রলীগের তৎকালীন সভাপতি ও সাধারন সম্পাদক লিখিতভাবে পদত্যাগ করেন। কিন্তু অদ্যাবধিও অবৈধভাবে ছাত্রলীগের নেতৃত্ব নিয়ন্ত্রন করার চেষ্টা চালাচ্ছেন বলে জানা যায়। অবৈধভাবে এই নিয়ন্ত্রনের চেষ্টায় ক্ষুদ্ধ হয়ে উঠেছেন চুনারুঘাট উপজেলা, পৌর, কলেজ, আঞ্চলিক ও ইউনিয়ন কমিটির নেতা-কর্মীরা। গতকাল শনিবার চুনারুঘাট উপজেলার ৮নং সাটিয়াজুরি ইউনিয়ন শাখার ছাত্রলীগের কাউন্সিলকে ঘিরে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে চুনারুঘাট ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে।
জানা যায়, গত বছর চুনারুঘাট উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক পদে প্রার্থী হন তৎকালীন ছাত্রলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন ও সাধারন সম্পাদক সাইফুল আলম রুবেল। যুবলীগের কাউন্সিলে প্রার্থী হওয়ার শর্তমতে নিজ নিজ পদ থেকে পদত্যাগ করেন এবং যথারীতি পদত্যাগ পত্র জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক ও যুবলীগের কাউন্সিল প্রস্তুতি কমিটিতে পদত্যাগপত্র জমা দেন রিপন ও রুবেল। পদত্যাগ করার পর ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারন সম্পাদকের নিকট ক্ষমতা হস্তান্তরের কথা থাকলেও কোন ভারপ্রাপ্ত সভাপতি ও সম্পাদক মনোনীত করা হয়নি।
গতকাল চুনারুঘাট সাটিয়াজুরি ইউনিয়ন কমিটি গঠনের পূর্বে উক্ত নেতারা শায়েস্তাগঞ্জ আঞ্চলিক কমিটি, ১নং গাজীপুর ইউনিয়ন ও ৪নং পাইকপাড়া ইউনিয়ন কমিটি গঠন করেন পদত্যাগী সভাপতি রিপন ও সাধারণ সম্পাদক রুবেল। চুনারুঘাট ছাত্রলীগের কমিটির নেতাদের পাশ কাটিয়ে মনগড়া কমিটি করে অনুমোদন দেয়ায় অন্যান্য নেতারা ক্ষুব্ধ। এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক সাহিদুল ইসলাম বলেন, পদত্যাগ শধু নয়, উক্ত দুই নেতা সাংসারিক জীবনে একাধিক সন্তানেরও জনক। এছাড়াও তাদের ছাত্রত্ব শেষ হয়েছে আরো বহু বছর আগে।
গতকাল চুনারুঘাট উপজেলার পুরাতন মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় ছাত্রলীগের নেতাকর্মীরা পদত্যাগী নেতাদের অপসারন দাবী করেন। উক্ত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আতাউর রহমান মিলন, যুগ্ম-সাধারন সম্পাদক মো. আব্দুল কদ্দুছ, সমাজসেবা সম্পাদক মাহবুবুল আলম মিজান, নির্বাহী সদস্য মাজেদুল হোসাইন লোবন ও নাজমুল আলম চৌধুরী, মশিউর রহমান কাজল, পাঠাগার বিষয়ক সম্পাদক শ্যামল কর, অর্থ সম্পাদক সেলিম মিয়া, ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান সেলিম, সরকারী বৃন্দাবন কলেজ ছাত্রাবাস শাখার সাবেক যুগ্ম আহবায়ক মো. ডালিম কলেজ শাখার সহ-সভাপতি রিংকু দেব, সাধারন সম্পাদক তোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক হিরন মিয়া ও নিজাম উদ্দিন, প্রচার সম্পাদক আহাদ মিয়া ও তোফায়েল আলম তালুকদার সায়েম, উপজেলা ছাত্রলীগের সাইদুল ইসলাম আলমগীর, চুনারুঘাট পৌর শাখা’র আহবায়ক সোহেল আরমান, যুগ্ম আহবায়ক সিকান্দর সোহাগ, শফিকুল ইসলাম রুবেল, সুপ্রিয় বনিক ও আব্দুল্লাহ আল মেজবাহ সহ শায়েস্তাগঞ্জ আঞ্চলিক ও ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ। এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি ডাঃ ইশতিযাক রাজ চৌধুরী ও সাধারন সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ সহ নেতৃবৃন্দের কাছে বিষয়টি বিবেচনার জন্য জোর দাবী জানান।
উল্লেখ্য, কানাডা প্রবাসী ও উপজেলা ছাত্রলীগের সদস্য নজরুল ইসলাম সুজন, আমেরিকা যুক্তরাষ্ট্র প্রবাসী ও উপজেলা ছাত্রলীগের সদস্য রিয়াজুল কাদির লস্কর মিঠু ও কাতার প্রবাসী হাজী সেলিম উক্ত প্রতিবাদ সভার সাথে স্কাইপের মাধ্যমে একাত্মতা ঘোষনা করেন। খোজ নিয়ে জানা যায়, ছাত্রলীগের চুনারুঘাট উপজেলা কমিটি গঠন করা হয়েছিল ২০০২ সালে।
ছাত্রলীগ কর্মী শফিকুর রহমান চঞ্চল আহমেদ বলেন, এসব পদ লোভী নেতাদের হাত থেকে ছাত্রলীগের মুক্তি চাই। খোঁজ নিয়ে জানা যায়, ২০০২ সালে গঠিত চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের ৫১ সদস্য বিশিষ্ট কমিটির ২৬ জন অবস্থান করছেন প্রবাসে। আর ৫১ জনের মধ্যে ৪৯ জনই রয়েছেন বিবাহিত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com