শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে শারদ সম্মাননা উৎসবে এমপি আবু জাহির ॥ রশিদপুর চা বাগানে সংখ্যালঘুদের উপর হামলাকারীদের শাস্তি পেতে হবে

  • আপডেট টাইম শনিবার, ১১ অক্টোবর, ২০১৪
  • ৪৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির বলেছেন, দূষ্কৃতিকারীদের কোন ধর্ম নেই। অপরাধী যেই হোক তাকে অপকর্মের শাস্তি পেতে হবে। রশিদপুর চা বাগানের ঘটনা শুনে আমি আপনাদের সাথে মর্মাহত। জেলা আইন শৃংখলা কমিটির আগামী মিটিংয়ে আমি এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব। হামলাকারীরা কোন অবস্থাতেই পার পাবে না। তিনি বলেন, আপনাদের ভোটে আমি দু’বার এমপি হয়েছি। আগামী দিনে আপনাদের প্রাণের দাবী দূর্গোৎসবের ছুটি একদিন বাড়িয়ে দেবার জন্য আমি পার্লামেন্টে উত্থাপন করব। বর্তমান সরকারের বিভিন্ন সাফল্যের দিক তুলে ধরে বলেন, পার্শ¦বর্তী দেশ পাকিস্তানে আজ সাধারণ মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই। ওই জঙ্গীদের উত্থান বাংলাদেশেও ঘটেছিল। কিন্তু জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে মৌলবাদীরা পরাস্থ হয়েছে। আপনারা জননেত্রী শেখ হাসিনাকে আশির্বাদ করবেন। আমি বিশ্বাস করি শেখ হাসিনা দীর্ঘ জীবন লাভ করলে বাংলাদেশ চিরতরে জঙ্গি মুক্ত হবে।
গতকাল বিকেলে স্থানীয় দেয়ানত রাম সাহার বাড়ীতে শারদ সম্মাননা পরিষদের উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
শারদ সম্মাননা পরিষদের আহবায়ক প্রমথ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সম্মানিত অতিথি ছিলেন শিক্ষাগুরু অরবিন্দ দাস। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছ, জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট পুন্যব্রত চৌধুরী, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের জেলা কমিটির সভাপতি এডভোকেট অহীন্দ্র দত্ত চৌধুরী, পৌর পুজা উদযাপন পরিষদের সভাপতি পীযুষ চক্রবর্তী, সম্মাননা পরিষদের উপদেষ্টা জগদীশ চন্দ্র মোদক, সুখলাল সুত্রধর, এডভোকেট নলিনী কান্ত রায়, রোটারিয়ান বাদল রায় প্রমূখ।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শারদ সম্মাননা পরিষদের সদস্য সচিব দীপুল কুমার রায়। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন পৌর পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গৌতম রায়। এই প্রথমবার হবিগঞ্জে দূর্গোৎসবের পরে ব্যাপক আয়োজনে শারদ সম্মাননা অনুষ্ঠিত হয়েছে। এ বছর মোট ৭ টি বিষয়ের মধ্যে সেরা লেখক সম্মাননা পুরস্কার পেয়েছেন প্রবীণ শিক্ষাবিদ অরবিন্দ দাস, সেরা পুজা সংখ্যা নির্বাচিত হয়েছে সুধাংশু সুত্রধর সম্পাদিত সর্বমঙ্গলা ও পার্থ সারথী রায় সম্পাদিত পুজা। ডাকঘর ও বানিজ্যিক এলাকার পুজা কমিটি, ঘাটিয়া যুব সংঘ, দূর্জয় সংসদ, বগলা বাজার দূর্গাপুজা কমিটি এই ৪টি সেরা পুজা মন্ডপের নির্মাতা, ৪জন শিল্পীকেও শারদ সম্মাননা দেয়া হয়েছে। শিল্পীরা হলেন রথীশ সুত্রধর, নিরঞ্জণ মন্ডল, স্বপন দাস ও বিষ্ণু পদ বনিক।
অনুষ্ঠানের শুরুতে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন প্রধান অতিথি আলহাজ্ব এডভোকেট মো. আবু জাহির, প্রবীণ শিক্ষাবিদ অরবিন্দ দাস ও হবিগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব জিকে গউছ। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন প্রভাকর দাস ও বন্যা রায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com