মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ব্যবস্থাপনা কমিটির সভায় এমপি আবু জাহির ॥ জেলা সদর হাসপাতালে কর্মরতদের জনকল্যাণমুখী হওয়ার নির্দেশ বানিয়াচংয়ে মতবিনিময় সভায় জেলা প্রশাসক ॥ নির্বাচনে অনিয়ম-জালিয়াতি বরদাশত করা হবে না নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরীর বিরুদ্ধে ধর্ষণ মামলার আসামীর পক্ষে শালিসনামা প্রদানের অভিযোগ সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটিতে নতুন ৪ সদস্য চুনারুঘাটে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিন্দ্বন্দ্বিতায় তৃনমূলের জনপ্রিয় প্রার্থী রায়হান উদ্দিন নসরতপুরে মাইক্রোবাস চালককে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে মারধোর করার অভিযোগ ॥ সড়ক অবরোধ মাতৃমঙ্গলের আয়া চন্দনার বিরুদ্ধে ক্লিনিকে রোগীর পাঠানোর অভিযোগ শহর থেকে আবারও মোটর সাইকেল চুরি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য নজরুল গ্রেফতার নবীগঞ্জে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি ॥ ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রেসক্লাব সেক্রেটারীর দায়েরী মামলার আসামীদের রক্ষা করে চার্জশীট দাখিল ॥ অনেক চেষ্টা করেও তদন্তকারী কর্মকর্তার সাক্ষাৎ পাননি বলে অভিযোগ বাদীর

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ২৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের দায়ের করা দ্রুত বিচার মামলায় আসামীদের রক্ষা করে সাধারণ ধারায় চার্জশীট দাখিলের অভিযোগ উঠেছে তদন্তকারী কর্মকর্তা ও ওসির বিরুদ্ধে। এ নিয়ে সাংবাদিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সাংবাদিকের উপর হামলা ও ক্যামেরা ছিনতাইয়ের ঘটনায় দায়েরকৃত দ্রুত আইনে দায়েরকৃত মামলায় তদন্তকারী কর্মকর্তা কৌশলে আসামীদের বাঁচানোর জন্য বাদীকে অবগত না করে তার মনগড়া মতো চার্জশীট দাখিল করায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।
মামলার বাদী আবু হাসিব খান চৌধুরী পাবেল জানান, তিনি গতকাল সোমবার বিকেলে একটি বিশ্বস্ত সুত্রে জানতে পারেন আদালতে চার্জশীট দাখিল করা হয়েছে। আজ মঙ্গলবার ন্যায় বিচারের স্বার্থে অধিকতর তদন্তের জন্য চার্জশীটের বিরুদ্ধে আদালতে নারাজি দাখিল করবেন। সুজাতপুর তদন্ত কেন্দ্রের এসআই ফারুক খন্দকার বাদী পক্ষকে না জানিয়ে আসামীদের দ্বারা বশীভূত হয়ে মনগড়াভাবে চার্জশীট দাখিল করেছেন।
প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে শতমুখা স্কুলে নৌকার বিরুদ্ধের প্রার্থীর লোকজন তার ওপর হামলা চালায়। এসময় হামলাকারী সন্ত্রাসীরা তাঁর ব্যবহৃত ক্যামেরা ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যায়। বিষয়টি তাৎক্ষণিক জেলা রিটার্নিং কর্মকর্তা ও প্রিসাইডিং অফিসারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়। তাদের পরামর্শ অনুযায়ী গত ৮ জানুয়ারি বানিয়াচং থানার সুজাতপুর গ্রামের মৃত সাধু মিয়া চৌধুরীর পুত্র মহসিন চৌধুরী, মৃত আজগর আলীর পুত্র শেখ মোঃ সেলিম, মৃত জিলাই মিয়ার পুত্র জাকির হোসেন, মৃত জাহির মিয়ার পুত্র কায়েদে আজম কাদু, ছোট মিয়া ওরফে তাবিদুলের পুত্র রেজাউল ইসলাম রেজু ও মৃত আজগর আলীর পুত্র শামীমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে বানিয়াচং থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগ দায়েরের পর বানিয়াচং থানার ওসি দেলোয়ার হোসাইন, মামলার তদন্তকারী কর্মকর্তা সহ পুলিশের একাধিক টিম ৫ দিন তদন্ত করেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে ৫ দিন পর ১৩ জানুয়ারি দ্রুত বিচার আইনে মামলা রেকর্ড করা হয়। মামলায় তদন্তকারী কর্মকর্তা হিসেবে সুজাতপুর তদন্ত কেন্দ্রের এসআই ফারুক খন্দকারকে দায়িত্ব দেয়া হয়। কিন্তু তিনি আসামীদের সাথে সখ্যতা গড়ে তুলেন। যে কারণে কোনো আসামী গ্রেফতার তো দূরের কথা তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থাই নেননি তিনি। এমনকি সাংবাদিকের ছিনিয়ে নেয়া ক্যামেরাসহ জিনিসপত্র উদ্ধারেও কার্যকর পদক্ষেপ গ্রহণ করেননি। আসামি গ্রেফতার বা মালামাল উদ্ধার না করেই তিনি চার্জশীট দাখিল করেছেন।
তদন্তকারী কর্মকর্তার দাখিলকৃত চার্জশীট পর্যালোচনায় দেখা যায়, মামলায় ১৩ জন সাক্ষীর জবানবন্দি নেয়া হলেও তাদের প্রত্যেকের বক্তব্য একই। যা তিনি নিজের মতো লিখে সাক্ষীদের জবানবন্দি বলে চালিয়ে দিয়েছেন। অথচ জবানবন্দি গ্রহণকালে সাক্ষীগণ পৃথক পৃথক স্থানে জবানবন্দি দিয়েছেন। এখন প্রশ্ন উঠেছে স্বাক্ষীগণ আলাদা আলাদা স্থানে জবানবন্দি দেয়ার পরও সবার জবানবন্দি হুবহু হয় কি করে ?
কয়েকজন স্বাক্ষী জানান, তদন্তকারী কর্মকর্তার দাখিলকৃত চার্জশীটের জবানবন্দির সাথে তাদের বক্তব্যের বিন্দুমাত্র মিল নেই। তিনি আসামীদের রক্ষার উদ্দেশ্যে মনগড়া ও আসামীদের বক্তব্য অনুযায়ী জবানবন্দি সংযুক্ত করে চার্জশীট দাখিল করেছেন। তিনি যে জবানবন্দি তাদের বলে দাখিল করেছেন সেই জবানবন্দি তারা দেননি।
বাদী আবু হাসিব খান চৌধুরী পাবেল অভিযোগ করে বলেন, বানিয়াচং থানার ওসি দেলোয়ার হোসাইন ও তদন্তকারী কর্মকর্তা মোঃ ফারুক খন্দকার যোগসাজশে আসামীদের নিকট থেকে সুবিধা নিয়ে চার্জশীট দাখিল করেন। গত ১৫ দিন চেষ্টা করেও তদন্তকারী কর্মকর্তার সাথে সাক্ষাতের সুযোগ পাননি বাদী। বাদীর অগোচরে ও আসামীদের যোগসাজশে ধার্য্য তারিখের ১ দিন আগে এসআই ফারুক বিজ্ঞ আদালতে চার্জশীট দাখিল করেন। এতেই বুঝা যায়, আসামিদের রক্ষা করতে চার্জশীটটি সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত ও বর্শীভূত হয়ে প্রদান করা হয়েছে।
এ বিষয়ে ওসি দেলোয়ার হোসাইন বলেন, এ বিষয়ে আমি কিছু জানিনা। তদন্তকারী কর্মকর্তা বিস্তারিত বলতে পারবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com