রবিবার, ১২ মে ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

সাবেক এমপি মিলাদ গাজীর বিগত ৫ বছরের উন্নয়ন ও অসমাপ্ত কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ বিগত ৫ বছরের উন্নয়ন ও অসমাপ্ত কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন করেছেন নবীগঞ্জ-বাহুবল আসনের সাবেক সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ গাজী। গতকাল সন্ধায় তার নিজ বাসভবনে সাংবাদিকদের উপস্থিতিতে সংবাদ সম্মলনে লিখিত সংবাদ পাঠ করেন মিলাদ গাজী।
মিলাদ গাজী বলেন- আমি একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে বিগত ৫ বছর সুখে দুঃখে দিন রাত নবীগঞ্জ-বাহুবলবাসীর সেবা করেছি।
আমি এমপি হওয়ার পর নবীগঞ্জ-বাহুবলের অনেক ক্ষতিগ্রস্ত রাস্তা মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই মেরামত ও সংস্কার করার ব্যবস্থা করে দিয়েছি। করোনা মহামারিতে আমি ও আমার পরিবারবর্গ সর্বাত্মকভাবে নবীগঞ্জ-বাহুবলবাসীর পাশে থেকেছি। আমার ব্যক্তিগত উদ্যোগে ও আত্মীয় স্বজনদের সহযোগিতায় নবীগঞ্জ হাসপাতাল ও বাহুবল হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার, আইসোলেশন বেড ও আমার পরিবারের সহযোগিতায় করোনা রোগী পরিবহনের জন্য একটি এ্যাম্বুলেন্স প্রদান করি। আমার ফোন নাম্বারগুলোকে হটলাইন নাম্বার ঘোষণা দিয়ে ফোন পেলেই মানুষের বাড়ি বাড়ি খাবার সামগ্রী পৌঁছে দিয়েছি।
তিনি বলেন, স্বরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যায় নবীগঞ্জ বাহুবলের প্রায় সব কটি ইউনিয়ন প্লাবিত হয়েছিল। তখন সরকারী বরাদ্দের পাশাপাশি তার নিজ উদ্যোগে অর্থায়নে, গ্রামে গ্রামে মানুষের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন। নবীগঞ্জ বাহুবলের অধিকাংশ রাস্তার বেহাল দশায় পরিনত হয়। বন্যার পর এলজিইডি অফিস নতুন করে মেরামতের জন্য ডিও লেটার নিয়ে তালিকা পাঠায়। এরই প্রেক্ষিতে পর্যায়ক্রমে রাস্তার টেন্ডার হচ্ছে এবং অধিকাংশ রাস্তার কাজ চলামান রয়েছে। এছাড়াও সর্বশেষ নতুন করে ১৪টি রাস্তার টেন্ডার হয়েছে। অচিরেই এসব রাস্তার কাজ শুরু হবে। বিগত ৫ বছরে কাঁচা রাস্তা পাঁকা করন, মসজিদ মন্দির, কবরস্থান, শশ্মানঘাট সংস্কার, বাউন্ডারি ওয়াল নির্মান, স্কুল ভবন নির্মান, ব্রিজ নির্মান, বাজার শেড নির্মাণ সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে প্রায় ১ শত ৫৬ কোটি ৯৫ লক্ষ টাকার উন্নয়ন করিয়েছি। শিক্ষা প্রকৌশল কতৃপক্ষের মাধ্যমে স্কুল, কলেজ মাদরাসার নতুন বহুতল ভবন নির্মাণ, ১তলা ভবন নির্মান, পুরাতন ভবন সংস্কারসহ বাউন্ডারি ওয়াল নির্মান খাতে প্রায় ৪৫ কোটি ২৬ লক্ষ ৪৮ হাজার টাকার উন্নয়ন করেছি। সমাজসেবা কর্তৃপক্ষের মাধ্যমে আমি এমপি হবার পর নিয়মিত বরাদ্দের বাহিরে স্পেশালি সাড়ে পাঁচ হাজার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা এনে দিয়েছি। ক্যান্সার, কিডনি, স্ট্রোক, হৃদরোগীদের মাঝে ৫০ হাজার টাকা করে চেক বিতরণ সহ মোট ৪ কোটি ৬০ লক্ষ টাকার অনুদান বিতরণ করেছি। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে ১২২ টি ধান কাটার মেশিন, ১৫ টি ধান মাড়াই মেশিন, ৯টি গম কাটার মেশিন, ১টি ধান শুকানোর মেশিন, ৩ টি ধান রোপনের মেশিন ৭০% ভূর্তুকির মাধ্যমে কৃষকদের মাঝে ২ কোটি ৫০ লক্ষ ৫৪ হাজার টাকার কৃষি যন্ত্রপাতি ও সার-বীজ বিতরণ করা হয়েছে।
যুব উন্নয়ন কতৃপক্ষের মাধ্যমে বিগত পাঁচ বছরে ২৭৬ জন সুবিধাভূগীদের মাঝে প্রায় ১ কোটি টাকার ঋণ বিতরণ করা হয়েছে। ১৮৯০ জন যুবক-যুবতীদের কম্পিউটার-খামার বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
প্রাণী সম্পদ কতৃপক্ষের মাধ্যমে গরু, ছাগল, ষাড়, ভেড়া, হাঁস-মুরগী বিতরণ সহ ১ কোটি ৪৪ লক্ষ টাকার প্রণোদনা প্রদান করেছি। জনস্বাস্থ্য প্রকৌশলী কর্তৃপক্ষের মাধ্যমে প্রায় ২০০০ গভীর নলকূপ স্থাপন, ২০০ অগভীর নলকূপ ও ১০০ টির মতো ওয়াসব্লক স্থাপন করেছি। মহিলা ও শিশু বিষয়ক কতৃপক্ষের ম্যাধমে মাতৃত্বকালীন ভাতা, মা ও শিশু ভাতা সহ মোট ৭ কোটি ৫৬ লক্ষ ২১ হাজার টাকা আর্থিক প্রণোদনা ও অনুদান প্রদান করেছি। উপজেলা মৎস্য অফিসের মাধ্যমে প্রায় ২৫ লক্ষ টাকার পোনা মাছ, ছোট নদী ও উন্মুক্ত জলাসয়ে অবমুক্ত করেছি। এমপি মিলাদ গাজী বলেন, তার মাধ্যমে ২০১৯-২০২৩ সাল পর্যন্ত উল্যেখযোগ্য কিছু উন্নয়নের মধ্যে নদী ও হাওড় উন্নয়নে বাহুবলের করাঙ্গী নদীর উপর ৩ টি বড় ব্রীজ নির্মান করে দিয়েছি। করাঙ্গী নদীতে বাঁধ নির্মানের ব্যবস্থা করেছি। কুশিয়ারা নদীর ৫৮০ কোটি টাকা ব্যয়ে কুশিয়ারা ডাইক নির্মান কাজ সম্পন্ন করেছি। দীঘলবাক ডাইক নির্মানের ব্যবস্থা করেছি। বাহুবলের করাঙ্গী নদীর ১৯ কিলোমিটার খনন এবং নবীগঞ্জের বিজনা নদীর ২২ কিলোমিটার খনন কাজ সম্পন্ন হয়েছে। অসংখ্য খাল খনন করে দেওয়া হয়েছে। মৎস্য অধিদপ্তর থেকে কয়েক লক্ষ টাকার পোনা মাছের বিশেষ বরাদ্দ নিয়ে এসেছি। সংসদে আমার দাবীর প্রেক্ষিতে ঢাকা-সিলেট মহাসড়ককে ৪ লেন হতে ৬ লেনে উন্নীত করার প্রস্তাব পাস হয়েছে। আউশকান্দি বাজার রাস্তা আরসিসি করন, গোপলার বাজার টুলবক্সের রাস্তা আরসিসি করন কাজ সম্পন্ন হয়েছে।
মিরপুর বাজার-শ্রীমঙ্গল সড়কের ৯০০ মিটার, মিরপুর বাজার-ধুলিয়াখাল সড়কের ৯০০ মিটার এবং মিরপুর বাজার-বাহুবল রোডের ৯০০ মিটার অংশ আরসিসি ঢালাই দ্বারা উন্নীত করে দিয়েছি। মিরপুর বাজারেরর ড্রেনেজ ব্যবস্তা করে দিয়েছি। নবীগঞ্জ-বানিয়াচং সড়কের মেরামত এবং নবীগঞ্জ পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা স্থাপনের জন্য ৩৩ কোটি টাকার কাজ চলমান রয়েছে। ৩৩ বছর ধরে বন্ধ সাটিয়াজুরী স্টেশন পুনরায় চালুকরন ও এ-ওয়ান প্ল্যাটফর্ম নির্মান করেছি। মহান সংসদে নবীগঞ্জ শহরের বাইপাস নির্মানের দাবী জানানোর পর বাইপাস সড়ক নির্মানের অনুমোদন হয় এবং প্রি-একনেকে অনুমোদন হওয়ার অপেক্ষায় আছে। ১০০ টির উপরে ছোট ব্রিজ এবং ৪০ টি বড় ব্রিজ নির্মান করে দিয়েছ। অসংখ্য কালভার্ট নির্মাণ করে দিয়েছি।
মিলাদ গাজী আরো বলেন, আমার বাবা এমপি থাকা অবস্থায় আমার নিজ দায়িত্বে ১৯ টি স্কুল কলেজ মাদরাসা এমপিওভূক্ত করে দিয়েছিলাম এবং আমার মেয়াদে ১৫ টি স্কুল কলেজ মাদরাসা এমপিওভূক্ত করার ব্যবস্থা করেছি। এরমধ্যে উল্যেখযোগ্য দিনারপুর কলেজ, কৃর্ত্তীনারায়ন কলেজ, মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় কলেজ শাখা। প্রতি নির্বাচনী এলাকায় একটি করে স্কুল অব ফিউচার প্রকল্পের আওতায় দিনারপুর উচ্চ বিদ্যালয় কে স্কুল ফিউচার প্রকল্প স্থাপনের আওতায় নিয়ে এসেছি। যা এলাকার শিক্ষা উন্নয়নে মাইল ফলক হয়ে থাকবে। নবীগঞ্জ উপজেলায় একটি ট্যাকনিক্যাল স্কুল স্থাপনের জন্য ১০ বিঘা জমি বন্দোবস্ত করে দিয়েছি। খুব শিগ্রই ট্যাকনিক্যাল স্কুল এন্ড কলেজ অনুমোদন হবে। নবীগঞ্জ ও বাহুবল উপজেলায় প্রায় ২০০ টি প্রাইমারি স্কুলের বিল্ডিং বাউন্ডারি নিমাণ করা হয়েছে। প্রায় ৬০ টির স্কুল-কলেজ মাদরাসায় বহুতল ভবন নির্মাণ করে দিয়েছি। অনেকগুলোর কাজ এখনও চলমান। প্রায় প্রতিটি স্কুল-কলেজ মাদরাসায় ১০ থেকে ১৫ লক্ষ টাকা করে বিশেষ উন্নয়ন বরাদ্দ দিয়েছি।
নবীগঞ্জ ও বাহুবলের ৩০০ টির বেশি মসজিদে ৩ লক্ষ টাকা করে বরাদ্দ এনে দিয়েছি।
পূর্ব জয়পুর জামে মসজিদে ৩০ লক্ষ টাকা ও পূর্ব জয়পুর শচী অঙ্গন মন্দিরে ২৫ লক্ষ টাকা ও অনুদান এনে দিয়েছি। রশিদপুর পূজা মন্ডপে ১০ লক্ষ টাকার অনুদান প্রক্রিয়াধীন রয়েছে। অসংখ্য মসজিদে গভীর নলকূপ স্থাপন ও ওয়াশব্লক স্থাপন করে দিয়েছি। এছাড়াও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রায় ১১ কোটি টাকার চিকিৎসার চেক এনে দিয়েছি। টিআর-কাবিখা দ্বারা অসংখ্য গ্রামীণ রাস্তাঘাট সংস্কার করে দিয়েচি।
নবীগঞ্জ তিমিরপুর-সালমতপুর বাইপাস সড়ক আগামী একনেক সভায় মাননীয় প্রধানমন্ত্রীর স্বাক্ষর হলেই কাজ শুরু হবে। সাটিয়াজুরী রেল স্টেশন উদ্ভোধনের অপেক্ষায় রয়েছে। এছাড়াও ১৪ টি রাস্তা নতুন করে টেন্ডার হয়েছে অচিরেই এসব রাস্তার কাজ শুরু হবে এবং ৫০ টি রাস্তার ডিও প্রদান করেছিলাম যা প্রক্রিয়াধীন রয়েছে।
এছাড়াও, বিজনা নদীর উপর ইমামগঞ্জ বাজার ঘাটে একটি ব্রীজ নির্মানের প্রকল্পটি বর্তমানে টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। নবীগঞ্জ ও বাহুবলের ৮০ টি মসজিদ-মন্দিরে প্রতিটিতে ৩ লক্ষ টাকা করে বরাদ্দের জন্য ডিও লেটার প্রদান করেছি। পর্যায়ক্রমে এসব বরাদ্দ মসজিদ-মন্দিরে আসবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com