বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

শিক্ষিকার জাতীয় পরিচয়পত্র জালিয়াতি প্রতারণা ও টাকা আত্মসাতের মামলায় ভন্ড পীর ফারুক আহমেদ গ্রেফতার

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ২৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অবসরপ্রাপ্ত শিক্ষিকার জাতীয় পরিচয়পত্র জালিয়াতি, প্রতারণা ও প্রায় ২৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়েরকৃত মামলায় ভন্ড পীর ফারুক আহমেদকে পুলিশ গ্রেফতার করেছে। গত ১৭ অক্টোবর রাতে বানিয়াচং উপজেলার ইকরাম গ্রামের রঙ্গু মিয়ার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। সে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বাজুকা গ্রামের পীর মোঃ ছুফি আহমেদের পুত্র। বর্তমানে পীর মোঃ ছুফি আহমেদ বানিয়াচং উপজেলার ইকরাম গ্রামে বাড়ি ক্রয় করে বসবাস করছেন।
মামলা সূত্রে জানা যায়, লাখাই উপজেলার উপজেলার পূর্ব রুহিতনসী গ্রামের আব্দুল হাফিজ চৌধুরীর মেয়ে স্কুল শিক্ষিকা রাবেয়া খাতুন ইকরাম গ্রামের পীর ছুফি আহমেদের নিকট মুরিদ হন। সে পরিচয়ের সুবাদে পীর ছুফি আহমেদের ছেলে ফারুক আহমেদের পরামর্শে রাবেয়া খাতুন পীর সাহেবের বর্তমান গ্রামের বাড়ি ইকরামে জমি ক্রয়, বাড়ি নির্মাণ ও আসবাবপত্র ক্রয়ে সম্মত হন। সে জন্য রাবেয়া খাতুন প্রায় ২৫ লাখ টাকা ও জাতীয় পরিচয় পত্র প্রদান করেন ফারুক আহমেদকে। পরবর্তীতে ফারুক আহমেদের জাতীয় পরিচয়পত্র জালিয়াতি ও প্রতারণার বিষয়টি প্রকাশ পেলে রাবেয়া খাতুন বাদী হয়ে ফারুক আহমেদ ও তার স্ত্রীসহ ৩ জনকে অভিযুক্ত করে গত ২০২০ সনের ২৭ জুলাই আদালতে মামলা দায়ের করেন। ওই মামলা দায়েরের পর থেকে ফারুক আত্ম গোপন করে।
আদালত মামলাটি তদন্তের জন্য সিআইডিতে প্রেরণ করেন। সিআইডি’র দীর্ঘ তদন্তের মামলায় আনীত অভিযোগের সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরে আদালত মামলাটি তদন্তপূর্বক এফআইআর করার জন্য লাখাই থানায় প্রেরণ করেন।
এদিকে গোপন সংবাদের ভিত্তিকে মামলার তদন্তকারী কর্মকর্তা লাখাই থানার ওসি (তদন্ত) মোঃ মহিউদ্দিন সুমন বানিয়াচং উপজেলার সুজাতপুর পুলিশ তদন্ত কেন্দ্রের সহযোগিতায় ১৭ অক্টোবর রাতে ইকরাম গ্রামের রঙ্গু মিয়ার বাড়ি থেকে ভন্ড পীর ফারুক আহমেদকে গ্রেফতার করেন। পরদিন ফারুক আহমেদকে আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা লাখাই থানার ওসি তদন্ত মোঃ মহিউদ্দিন সুমন জানান, তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। জাতীয় পরিচয়পত্র জালিয়াতির ঘটনাসহ অন্যান্য বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ফারুক আহমেদকে রিমান্ডের আবেদন জানানো হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com