শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

বাহুবলের ¯œানঘাটে মসজিদ মাদ্রাসায় অনুদান ও এতিম খানা নির্মাণের নামে লন্ডন প্রবাসীর ২৫ লাখ টাকা আত্মসাত

  • আপডেট টাইম শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ২৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার ¯œানঘাটের অমৃতা গ্রামে মসজিদ মাদ্রাসায় অনুদান ও এতিম খানা নির্মাণের নামে আশরাফ আলী নামে এক ব্যক্তি লন্ডন প্রবাসীর প্রায় ২৫ লাখ টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে গ্রামবাসী ¯œানঘাট ইউনিয়ন চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এদিকে, অভিযোগের পর গা ঢাকা দিয়েছেন আত্মসাতকারী আশরাফ আলী। বিষয়টি নিয়ে ওই এলাকায় তুমুল আলোচনা চলছে। জানা যায়, প্রায় দুই বছর আগে গ্রাম সম্পর্কের ভাগ্নে পরিচয় থাকার সুবাধে নবীগঞ্জ উপজেলার কল্যানপুর গ্রামের বাসিন্দা যুক্তরাজ্যে প্রবাসী আবুল বশরকে বাহুবল উপজেলার ¯œানঘাট ইউনিয়নের অমৃতা গ্রামে নিয়ে আসেন ওই গ্রামের হাফেজ আশরাফ আলী। এ সময় সে আবুল বশরকে তার গ্রামে মসজিদ মাদ্রাসায় অনুদান ও এতিম খানা নির্মাণের প্রস্তাব দেয়। পরে তার কথানুযায়ী আবুল বশর যুক্তরাজ্যে গিয়ে কয়েকটি দফায় টাকা পাঠান। অমৃতা জামে মসজিদ, অমৃতা হাফিজিয়া মাদ্রাসায় অনুদান, এতিম খানা নির্মাণ ও ব্যক্তিগত কাজের জন্য তিনি গত ১৩ সেপ্টেম্বর ২০১৯ইং তারিখে ব্যাংকের মাধ্যমে ৩ লাখ, ২৬/০৪/২০২০ইং তারিখে ২ লাখ, একই বছরের ১৬ মে ১ লাখ, ১২ অক্টোবর ১ লাখ, ১১ ডিসেম্বর ৫ লাখ ও গত ২৫ জানুয়ারী ৫ লাখসহ কয়েকটি দফায় প্রায় ২৫ লাখ টাকা হাফেজ আশরাফ আলীকে দেন। কিন্তু আশরাফ আলী মসজিদ মাদ্রাসায় অনুদান ও এতিম খানা নির্মাণ না করে ওই টাকা আত্মসাত করেন। বিষয়টি তিনি অমৃতা জামে মসজিদ কমিটি ও হাফিজিয়া মাদ্রাসার সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করলে কোন অনুদান পৌছেনি বলে অবগত হন। এরপর তিনি বিষয়টি অমৃতা গ্রামবাসীকে অবগত করেন। এ বিষয়ে সম্প্রতি অমৃতা গ্রামবাসী স্থ’ানীয় ¯œানঘাট ইউনিয়ন চেয়ারম্যান ফেরদৌস আলমের কাছে লিখিত অভিযোগ দেন। অভিযোগের পর আশরাফ আলী গা ঢাকা দিয়েছে বলে জানা যায়। অমৃতা হাফিজিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক নুর মিয়া জানান, মাদ্রাসার নামে আশরাফ আলীর বিরুদ্ধে টাকা আত্মসাতের বিষয়টি তিনি অবগত। প্রথমে জায়গা রেজিস্ট্রি করার কথা বলে লন্ডন প্রবাসী আবুল বশরের কাছ থেকে সে ১ লাখ টাকা নেয়, পরে আলমিরা ক্রয় করতে ৩০ হাজার ও মাদ্রাসার শিক্ষকদের বেতন বাবদ দুই দফায় ১ লাখ টাকা নেয় আশরাফ আলী। কিন্তু কাজের কাজ কিছুই না করে সে ওই টাকা আত্মসাত করেছে বলে জানতে পারেন তিনি। যুক্তরাজ্য প্রবাসী আবুল বশর জানান, মসজিদ মাদ্রাসায় অনুদান ও এতিম খানা নির্মাণের জন্য আমি আশরাফ আলীকে টাকা দিয়েছি। কিন্তু সে ওই সব টাকা আত্মসাত করেছে। আমি টাকা ফেরত চাইনা। ওই সব টাকা স্ব-স্ব কাজে লাগানো হউক।
¯œানঘাট ইউনিয়নের চেয়ারম্যান ফেরদৌস আলম বলেন, টাকা আত্মসাতের বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টির সত্য-মিথ্যা যাচাই ও সমাধানের লক্ষে গ্রামের মুরুব্বীয়ানকে দায়িত্ব দেয়া হয়েছে। যদি প্রমাণ স্বরূপ সমাধান না হয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com