বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

এসএসসি ও দাখিল পরীক্ষার ফল প্রকাশ ॥ জেলায় পাশের হার ৮৮.২০% জিপিএ-৫ পেয়েছে ৫৭০ জন

  • আপডেট টাইম রবিবার, ১৮ মে, ২০১৪
  • ৩৬৬ বা পড়া হয়েছে

বরুন সিকদার ॥ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট এর অধীনে এ বছরে এসএসসি ২০১৪-এর ফলাফলে সিলেট বোর্ডের সেরা ২০-এ স্থান করে নিয়েছে হবিগঞ্জের ৪টি স্কুল। বোর্ডে ৭ম স্থানে বিকেজিসি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়, নবম স্থানে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়, মাধবপুর উপজেলার গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৪তম ও শায়েস্তাগঞ্জ ইসলামিয়া একাডেমী হাই স্কুল ১৮ তম স্থান দখল করেছে। মাধ্যমিক স্কুল সাটিফিকেট পরীক্ষায় হবিগঞ্জ জেলায় মোট ১২হাজার ৮শ ৪৯ জন পরীক্ষার্থীদের মধ্যে পাস করেছে ১১হাজার ৩শ ৩৩ জন। পাশের হার ৮৮.২০%। মোট জিপিএ পেয়েছে ৫৭০ জন। জেলায় শতভাগ পাশ করা স্কুলের সংখ্যা ২ টি।
বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় মোট ২হাজর ৪শ ৬৭জন পরীক্ষার্থীদের মধ্যে ২হাজার ১শ ৩৯জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮১ জন। শতভাগ পাশের মাদ্রাসা সংখ্যা ১০টি।
গতকাল দুপুরে সারাদেশের ন্যায়ে হবিগঞ্জ জেলার সব কয়টি কেন্দ্র থেকে এক যোগে ফলাফল প্রকাশ করা হয়। ফল প্রকাশের পূর্ব থেকে প্রত্যাকটি কেন্দ্রেই পরীক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতি বাড়তে থাকে। প্রত্যাশিত ফলাফলের আশায় অনেক শিক্ষার্থীকে উদবিগ্ন দেখা গেছে। কাংখিত ফল পাবার পর আনন্দ উচ্ছাসে মেতে উঠে শিক্ষার্থী ও অভিভাবকরা। এ সময় উচ্ছাসের সঙ্গী হয়েছে বিভিন্ন স্কুলের শিক্ষকরাও ।
জেলা শিক্ষা অফিস সুত্রে জানাযায়, এসএসসি পরীক্ষায় জেলায় মোট অংশগ্রহনকারি পরীক্ষার্থীদের মধ্যে ছেলেদের পাশের হার ৮৬.৪০% এবং মেয়েদের পাশের হার ৯০.৫৪%। মোট জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ছেলেরা পেয়েছে ২শ ৬৭টি এবং মেয়েরা পেয়েছে ৩শ৩ টি। মোট অংশগ্রহনকারী পরীক্ষার্থীদের মধ্যে ৫হাজার ৬১জন ছেলে ও ৬হাজার ২শ ৭২ জন মেয়ে পরীক্ষার্থী পাশ করেছে।
সিলেট বোর্ডের মধ্যে সেরা ২০-এ স্থান নেওয়া স্কুলগুলোর মধ্যে বিকেজিসি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের মোট ২শ৭ জন পরীক্ষার্থীদের মধ্যে পাশ করেছে ২শ ৫জন। জিপিএ-৫ প্রাপ্ত ১শ ২ জন। পাশের হার ৭৭.৮৭%। হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের মোট ১শ৮৪ জন পরীক্ষার্থীদের মধ্যে পাস করেছে ১শ৮২ জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত ৮৯জন। মাধবপুর উপজেলার ধর্মনগর গবিন্দপুর হাই স্কুলে মোট ১শ ৬৩ জন পরীক্ষার্থীদের মধ্যে ১শ ৬১ জন পাশ করেছে। মোট জিপিএ-৫ পেয়েছে ৪৪জন। শায়েস্তাগঞ্জ ইসলামিয়া একাডেমী হাই স্বুলে ৯৯জন পরীক্ষার্থীদের মধ্যে পাশ করেছে ৯৮জন। পাসের হার ৬৭.৩১%। জিপিএ-৫ পেয়েছে ৩৩জন।
কেন্দ্রগুলো হিসেবে এবছর সদর উপজেলায় এসএসসি পরীক্ষায় পাশের হার ৯৩.৬৭%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ২হাজার ৭শ ২জন। পাস করেছে ২হাজার ৫শ ৩১জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ২শ ৫৩জন।
নবীগঞ্জ উপজেলায় এসএসসি পরীক্ষায় পাশের হার ৮৫.১৭%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ১হাজার ৯শ ৮৯জন। পাস করেছে ১হাজার ৬শ ৯৪জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ৪১। আজমীরিগঞ্জ উপজেলায় এসএসসি পরীক্ষায় পাশের হার ৯৪.৭৮%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৫শ ৯৫জন। পাস করেছে ৫শ ৬৪জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ১১। শতভাগ পাস করা স্কুলের সংখ্যা ১টি।
বানিয়াচং উপজেলায় এসএসসি পরীক্ষায় পাশের হার ৮৭.৩৫%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ১হাজার ৭শ ৮৬জন। পাস করেছে ১হাজার ৫শ ৬০জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ৩২। শতভাগ পাস করা স্কুলের সংখ্যা ১টি। লাখাই উপজেলায় এসএসসি পরীক্ষায় পাশের হার ৮৯.৮৩%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৬শ ৭৯জন। পাস করেছে ৬শ ১০জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ১৪টি।
চুনারুঘাট উপজেলায় এসএসসি পরীক্ষায় পাশের হার ৮৬.৪২% । মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ১হাজার ৯শ ৬০জন। পাস করেছে ১হাজার ৬শ ৯৪জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ৬১ টি। বাহুবল উপজেলায় এসএসসি পরীক্ষায় পাশের হার ৮২.৩৪%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৮শ ১০জন। পাস করেছে ৬শ ৬৭জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ২২ টি।
মাদরাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় সদর উপজেলায় দাখিল পরীক্ষায় পাশের হার ৮৯.৫২%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৪শ ২০জন। পাস করেছে ৩শ ৭৬জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ১৬টি। শতভাগ পাস করা মাদ্রাসার সংখ্যা ১টি।
নবীগঞ্জ উপজেলায় দাখিল পরীক্ষায় পাশের হার ৮৮.৯১%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৫শ ৪১জন। পাস করেছে ৪শ ৮১জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ৩৬টি। শতভাগ পাস করা মাদ্রাসার সংখ্যা ৪টি। আজমীরিগঞ্জ উপজেলায় দাখিল পরীক্ষায় পাশের হার ৮৭.৭৩%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৪৯জন। পাস করেছে ৪৩জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ১টি।
বানিয়াচং উপজেলায় দাখিল পরীক্ষায় পাশের হার ৮৭.১৮%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ১শ ৯৫জন। পাস করেছে ১শ ৭০জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ১টি। শতভাগ পাস করা মাদ্রাসার সংখ্যা ১টি।
লাখাই উপজেলায় দাখিল পরীক্ষায় পাশের হার ৭৬.৪৭%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৮৫জন। পাস করেছে ৬৫জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ১টি।
মাধবপুর উপজেলায় দাখিল পরীক্ষায় পাশের হার ৯৯.৪১%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ১শ ৭০জন। পাস করেছে ১শ ৬৯জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ২২টি। শতভাগ পাস করা মাদ্রাসার সংখ্যা ৪টি।
বাহুবল উপজেলায় দাখিল পরীক্ষায় পাশের হার ৭২.০৭%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৩শ ৮জন। পাস করেছে ২ শ২২জন। মোট জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা ৪টি।
চুনারুঘাট উপজেলায় দাখিল পরীক্ষায় পাশের হার ৮৫.২৬%। মোট পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৭শ ১৯জন। পাস করেছে ৬শ ১৩জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com