শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উপর নির্যাতন হবিগঞ্জ শহরে মানববন্ধন-প্রতিবাদ মিছিল

  • আপডেট টাইম শনিবার, ১১ জানুয়ারী, ২০১৪
  • ৫১৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতন ও সাম্প্রদায়িক নিপীড়নের প্রতিবাদে হবিগঞ্জ শহরে প্রগতিশীল নাগরিক সমাজের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে স্থানীয় আরডি হল প্রাঙ্গণ থেকে অনুষ্ঠিত মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বাপা, প্রাকৃতজন, শখের ছবিয়াল, সম্মিলিত সাংস্কৃতিক জোট, ইসকন ইয়ূথ ফোরাম, জীবন সংকেত নাট্যগোষ্ঠী, খোয়াই থিয়েটার, নাট্যমেলা, নজরুল একাডেমী, গণজাগরণ মঞ্চ, স্বামী বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ, ঐতিহ্য সাংস্কৃতিক ক্লাবসহ বিভিন্ন সংগঠন। পরে একটি প্রতিবাদ মিছিল শহর প্রদক্ষিণ করে।
মানববন্ধনে সারাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তাগণ বলেন, ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের ঘটনা বিশেষ ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে। অপরাধীর রাজনৈতিক পরিচয় বিবেচনায় না এনে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। পাশাপাশি সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানসহ বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান তারা। বক্তাগণ বলেন, সকলের নিরাপত্তা বিধান সরকারের দায়িত্ব। সরকারের উচিত কঠোর হস্তক্ষেপে এসব অপকর্ম রোধ করা। বক্তারা সাম্প্রদায়িক হামলা রুখতে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য সকল রাজনৈতিক দলের প্রতি আহবান জানান।
বাণিজ্যিক এলাকা থেকে টাউন হল এলাকা পর্যন্ত বিস্তৃৃত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক এডভোকেট নলিনী কান্ত রায় নীরু, জেলা বাপা সভাপতি অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদ, নজরুল একাডেমী সভাপতি কবি তাহমিনা বেগম গিনি, সুজন সাধারণ সম্পাদক এডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, পৌর পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক দুলাল সূত্রধর, গণজাগরণ মঞ্চ মুখপাত্র হুমায়ুন খান, ডাঃ অসিত রঞ্জন দাশ, শখের ছবিয়ালের ডাঃ এস এস আল আমিন সুমন, হবিগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তালুকদার, তোফাজ্জল সোহেল, অনুপ কুমার দেব মনা, দীপুল কুমার রায়, শংখ শুভ্র রায়, কাউন্সিলর গৌতম রায়, এডভোকেট রনজিত দত্ত, ডাঃ দিলীপ আচার্য্য, এডভোকেট কনক জ্যোতি সেন রাজু, এডভোকেট তুষার মোদক, রনু বিশ্বাস, প্রদীপ দাশ সাগর, প্রভাষক প্রসূন আচার্য্য পল্লব, প্রভাষক শংকর দাশ, শুভজিৎ দেব শাওন, শ্বাশত দাশ মান্না, উজ্জ্বল দাশ, বিধান চৌধুরী, সুব্রত বৈষ্ণব, পার্থ সারথি রায় প্রমূখ।
এদিকে দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতন ও সাম্প্রদায়িক নিপীড়নের প্রতিবাদে আজ শনিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুর্জয় হবিগঞ্জ-এর সামনে মানববন্ধন ও কালো পতাকা মিছিল আয়োজন করেছে জেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। উক্ত মানববন্ধন ও কালো পতাকা মিছিলে সকলের অংশগ্রহণ কামনা করেছেন পরিষদ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com