শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

নবীগঞ্জে নির্বাচন অফিসে হামলায় কর্মকর্তাসহ আহত ৩

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ মে, ২০১৬
  • ৪৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ নির্বাচন অফিসে মাস্টার রোলের কর্মচারীকে বেতন না দিয়েই চাকুরীচ্যুত করার ঘটনার জের ধরে হামলা ও হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে নির্বাচন কর্মকর্তা আবু সাঈম, সহকারী মনিরুল ইসলাম ও রিয়াজুল হক রাজু আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে এ ঘটনাটি ঘটেছে।
সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে নির্বাচন অফিসে মাষ্টার রোলে চাকুরী করে আসছিল পৌর এলাকার গন্ধা গ্রামের আব্দুন নুরের ছেলে আবুল কাশেম। পরে কাশেমকে বাদ দিয়ে রিয়াজুল হক রাজু নামে আরেকজনকে নিয়োগ দেওয়া হয়। কাশেমকে বাদ দেয়া হলেও তার বেতনের ২৫ হাজার টাকা দেয়া হয়নি। এ নিয়ে গতকাল এ ঘটনা ঘটে। তবে নির্বাচন কর্মকর্তা আবু সাঈম জানান, কাশেম স্বেচ্ছায় চাকুরী ছেড়ে চলে যায় এবং তার পদে রাজু নামের আরেক জনকে চাকুরী দেওয়া হয়। এর পর থেকেই রাজুর সাথে কাশেমের বিরোধ চলে আসছিল। গতকাল সোমবার সকালে কাশেম ও তার লোকজন নির্বাচন অফিসে গিয়ে রাজুকে মারপিট করার চেষ্টা করলে আমি বাধা দেই। পরে তারা আমাকেসহ অফিসের স্টাফদের উপর হামলা চালায় এবং আহত করে।
pic--1অপরদিকে কাশেম জানিয়েছে, সে সার্কুলারের মাধ্যমে নিয়োগ পেয়ে কাশেম চাকুরীতে যোগ দেয়। পৌর নির্বাচনের পর থেকে নবীগঞ্জ নির্বাচন কমিশনের নিকট তার বেতনের ২৫ হাজার টাকা বকেয়া রয়ে যায়। পরে তাকে বাদ দিয়ে পুরুষোত্তমপুর গ্রামের রিয়াজুল হক রাজুকে চাকুরী দেওয়া হয়। গত ৫ মাস যাবৎ কাশেম তার পাওয়া টাকা চাইতে গেলে নির্বাচন কর্মকর্তা দেই দিচ্ছি বলে কালক্ষেপন করতে থাকেন। গতকাল সোমবার সকালে কাশেম নির্বাচন অফিসে গিয়ে নির্বাচন কর্মকর্তা আবু সাঈমের নিকট তার পাওনা টাকা চাইলে তাকে ১ হাজার টাকা দেন। এ সময় কাশেম তা নিতে রাজি হয়নি। সে পুরো টাকাই দাবী করে। এ নিয়ে উভয়ের মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে নির্বাচন কর্মকর্তার নির্দেশে রিয়াজুল হক রাজু অফিসের দরজা বন্ধ করে তাকে বেধড়ক মারপিট করে বলে অভিযোগ করে আবুল কাশেম। পরে স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে। এ খবর পেয়ে কাশেমের অফিসে গেলে স্টাফদের সাথে তাদের হাতাহাতি হয়। এতে নির্বাচন কর্মকর্তা আবু সাঈম (৪০), সহকারী মনিরুল ইসলাম ও রিয়াজুল হক রাজু আহত হন।
এদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন ও হাসপাতালে আহতদের দেখতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ, থানার অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খান, পানি সম্পদ কর্মকর্তা সামছুল ইসলাম। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, উপজেলা সার্ভার স্টেশনে খুবই জঘন্যতম ঘটনা ঘটেছে। অপরাধী যারাই হোক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খান বলেন, ঘটনাকারীদের গ্রেফতার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com