রবিবার, ০৯ মে ২০২১, ০৬:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আজ পবিত্র শব-ই-কদর নয় সহশ্রাধিক মানুষের মাঝে সরকারি সহায়তা বিতরণে এমপি আবু জাহির নবীগঞ্জে জাহির হত্যার মামলা ॥ ভিন্ন খাতে প্রবাহিত করতে আসামীদের গোপন বৈঠক ‘হৃদ্যতা হবিগঞ্জ’র দরিদ্রদের মাঝে অর্থ সহায়তা বিতরণ শহরের শায়েস্তানগরে তুচ্ছ ঘটনায় যুবককে ছুরিকাঘাত নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পদক উজ্জ্বল সরদারকে আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা উপ কমিটির সদস্য মনোনীত নবীগঞ্জের বিশিষ্ট মুরুব্বী ওয়াহিদ চৌধুরী আর নেই সুশীল সমাজ, এতিম ও শিক্ষার্থীদের সম্মানে নবীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আজমিরীগঞ্জে ছুরিকাঘাতে নাড়ি-ভুড়ি বের হয়ে গেছে নবীগঞ্জে নুরানী মার্কেটে মহিলা ক্রেতাকে মারধোর ও শ্লীলতাহানির অভিযোগ ॥ এলাকায় উত্তেজনা
বিদেশের মাটিতে ২ বাংলাদেশী ৪ মাস আটক থাকার পর র‌্যাবের সহায়তায় উদ্ধার

বিদেশের মাটিতে ২ বাংলাদেশী ৪ মাস আটক থাকার পর র‌্যাবের সহায়তায় উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ বিদেশের মাটিতে ২ বাংলাদেশী দীর্ঘ ৪ মাস আটক থাকার র‌্যাবের সহায়তায় উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া ২ যুবক হচ্ছে- মাদারীপুরের জেলার সদর থানার কালাইমারা গ্রামের খোকন শরীফ ও রাজীব শরীফ। এরা দু’জন আপন চাচাতো ভাই। শ্রীমঙ্গল ক্যাম্পের র‌্যাব সূত্রে জানা গেছে-খোকন শরীফ ও রাজীব শরীফ বিগত চার বৎসর ধরে দুবাইতে কর্মরত ছিল। চলতি বছরের আগষ্ট মাসে আন্তর্জাতিক মানব পাঁচারকারী ও মুক্তিপণ আদায়কারী দলের সদস্যরা তাদেরকে গ্রীসে পাঠানো নাম করে ইরানে নিয়ে আটক রাখে এবং তাদের পরিবারের কাছ থেকে ৫ লাখ টাকা মুক্তিপণ আদায় করে। পরবর্তীতে আরও ১০ লাখ টাকা মুক্তিপণের জন্য ভিকটিকদেরকে নির্যাতন ও তাদেরকে হত্যা করার বিভিন্ন প্রকার হুমকি প্রদান করতে থাকে। উপায়ান্তর না পেয়ে ভিকটিমদের পরিবার থানায় জিডি করে এবং র‌্যাবের সহায়তা কামনা করে। এরই প্রেক্ষিতে গত ২১ সেপ্টেম্বর অভিযোগ প্রাপ্তির পর র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার সানা শামীনুর রহমান এর নেতৃত্বে একটি চৌকস দল বিকাশের মাধ্যমে টাকা প্রেরণের সূত্র ধরে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে বানিয়াচংয়ের দক্ষিণ রাজাপুর গ্রামের মৃত ছমেদ উদ্দিনের ছেলে আতাউর রহমান (৩৯) এবং নবীগঞ্জ উপজেলার লহরজপুর গ্রামের ছাদেকুর ইসলামের ছেলে নূরুল আমীন (২৭)কে আটক করে। এ ব্যাপারে মাদারীপুর জেলার কালকিনি থানায় মামলা নং-২৫ তারিখঃ ২৪-০৯-২০১৩ খ্রিঃ ধারাঃ ৩৪২/৩৮৫/৩৮৬/৩৮৭/৫০৬/৩৪ দন্ড বিধি রুজু হয়। উক্ত মামলাটি র‌্যাবের প্রত্যক্ষ তত্ত্বাবধানে রয়েছে। র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্প পলাতক আসামীদের গ্রেফতারের উদ্দেশ্যে বিভিন্ন জায়গায় নিয়মিত অভিযান পরিচালনা করিয়া আসছে। ইতিমধ্যে আসামীরা র‌্যাবের হাত হতে নিজেদেরকে রক্ষার জন্যে উক্ত অপহৃত দুই জনকে মুক্তি প্রদান করে। তারা বর্তমানে পাকিস্তানে তাদের আত্মীয় মাদরীপুরের রবিউল এর তত্ত্ব¡াবধানে চিকিৎধীন আছে। চিকিৎসা শেষে তারা অনতিবিলম্বে নিজ দেশে প্রত্যাবর্তন করবে।
বিভিন্ন সূত্র জানায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানাধীন হলদারপুর গ্রামের গ্রীস প্রবাসী ময়না মিয়া এক জন আন্তর্জাতিক মানব পাচারকারী ও মুক্তিপণ আদায়কারী দলের সদস্য। সে দীর্ঘদিন ধরে উক্ত আন্তর্জাতিক চক্রের সাথে জড়িত থেকে দেশের বিভিন্ন জেলায় একটি শক্তিশালী অপরাধী নেটওয়ার্ক গড়ে তুলেছে। এই নেটওয়ার্ক নানা অপরাধের মাধ্যমে অবৈধভাবে কোটি কোটি টাকা উপার্জন করে আসছে। এই চক্রের সাথে বাংলাদেশের বিভিন্ন জেলার অপরাধীরা জড়িত মর্মে র‌্যাব জানায়। তাদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান অব্যহত রয়েছে। এই চক্রের বিভিন্ন সদস্য বর্তমানে পলাতক রয়েছে। শ্রীমঙ্গল ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার সানা শামীনুর রহমান আরও জানান যে, ইতিপূর্বে ভৈরব ক্যাম্পের দায়িত্বে থাকাকালীন সময়ে তিনি অনুরূপ অভিযান পরিচালনা করে চাঁদপুর জেলার ২ জন অধিবাসীকেও বিদেশের আটকাবস্থা থেকে মুক্ত করেছিলেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com