শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বিদেশের মাটিতে ২ বাংলাদেশী ৪ মাস আটক থাকার পর র‌্যাবের সহায়তায় উদ্ধার

  • আপডেট টাইম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৩
  • ৪৮৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিদেশের মাটিতে ২ বাংলাদেশী দীর্ঘ ৪ মাস আটক থাকার র‌্যাবের সহায়তায় উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া ২ যুবক হচ্ছে- মাদারীপুরের জেলার সদর থানার কালাইমারা গ্রামের খোকন শরীফ ও রাজীব শরীফ। এরা দু’জন আপন চাচাতো ভাই। শ্রীমঙ্গল ক্যাম্পের র‌্যাব সূত্রে জানা গেছে-খোকন শরীফ ও রাজীব শরীফ বিগত চার বৎসর ধরে দুবাইতে কর্মরত ছিল। চলতি বছরের আগষ্ট মাসে আন্তর্জাতিক মানব পাঁচারকারী ও মুক্তিপণ আদায়কারী দলের সদস্যরা তাদেরকে গ্রীসে পাঠানো নাম করে ইরানে নিয়ে আটক রাখে এবং তাদের পরিবারের কাছ থেকে ৫ লাখ টাকা মুক্তিপণ আদায় করে। পরবর্তীতে আরও ১০ লাখ টাকা মুক্তিপণের জন্য ভিকটিকদেরকে নির্যাতন ও তাদেরকে হত্যা করার বিভিন্ন প্রকার হুমকি প্রদান করতে থাকে। উপায়ান্তর না পেয়ে ভিকটিমদের পরিবার থানায় জিডি করে এবং র‌্যাবের সহায়তা কামনা করে। এরই প্রেক্ষিতে গত ২১ সেপ্টেম্বর অভিযোগ প্রাপ্তির পর র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার সানা শামীনুর রহমান এর নেতৃত্বে একটি চৌকস দল বিকাশের মাধ্যমে টাকা প্রেরণের সূত্র ধরে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে বানিয়াচংয়ের দক্ষিণ রাজাপুর গ্রামের মৃত ছমেদ উদ্দিনের ছেলে আতাউর রহমান (৩৯) এবং নবীগঞ্জ উপজেলার লহরজপুর গ্রামের ছাদেকুর ইসলামের ছেলে নূরুল আমীন (২৭)কে আটক করে। এ ব্যাপারে মাদারীপুর জেলার কালকিনি থানায় মামলা নং-২৫ তারিখঃ ২৪-০৯-২০১৩ খ্রিঃ ধারাঃ ৩৪২/৩৮৫/৩৮৬/৩৮৭/৫০৬/৩৪ দন্ড বিধি রুজু হয়। উক্ত মামলাটি র‌্যাবের প্রত্যক্ষ তত্ত্বাবধানে রয়েছে। র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্প পলাতক আসামীদের গ্রেফতারের উদ্দেশ্যে বিভিন্ন জায়গায় নিয়মিত অভিযান পরিচালনা করিয়া আসছে। ইতিমধ্যে আসামীরা র‌্যাবের হাত হতে নিজেদেরকে রক্ষার জন্যে উক্ত অপহৃত দুই জনকে মুক্তি প্রদান করে। তারা বর্তমানে পাকিস্তানে তাদের আত্মীয় মাদরীপুরের রবিউল এর তত্ত্ব¡াবধানে চিকিৎধীন আছে। চিকিৎসা শেষে তারা অনতিবিলম্বে নিজ দেশে প্রত্যাবর্তন করবে।
বিভিন্ন সূত্র জানায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানাধীন হলদারপুর গ্রামের গ্রীস প্রবাসী ময়না মিয়া এক জন আন্তর্জাতিক মানব পাচারকারী ও মুক্তিপণ আদায়কারী দলের সদস্য। সে দীর্ঘদিন ধরে উক্ত আন্তর্জাতিক চক্রের সাথে জড়িত থেকে দেশের বিভিন্ন জেলায় একটি শক্তিশালী অপরাধী নেটওয়ার্ক গড়ে তুলেছে। এই নেটওয়ার্ক নানা অপরাধের মাধ্যমে অবৈধভাবে কোটি কোটি টাকা উপার্জন করে আসছে। এই চক্রের সাথে বাংলাদেশের বিভিন্ন জেলার অপরাধীরা জড়িত মর্মে র‌্যাব জানায়। তাদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান অব্যহত রয়েছে। এই চক্রের বিভিন্ন সদস্য বর্তমানে পলাতক রয়েছে। শ্রীমঙ্গল ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার সানা শামীনুর রহমান আরও জানান যে, ইতিপূর্বে ভৈরব ক্যাম্পের দায়িত্বে থাকাকালীন সময়ে তিনি অনুরূপ অভিযান পরিচালনা করে চাঁদপুর জেলার ২ জন অধিবাসীকেও বিদেশের আটকাবস্থা থেকে মুক্ত করেছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com