শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে আজমিরীঞ্জের কুশিয়ারা নদীতে ভাটি বাংলার ঐতিহ্য নৌকা বাইচ আজ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৩
  • ৪২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে আজ আজমিরীগঞ্জ উপজেলার কুশিয়ারা নদীতে অনুষ্ঠিত হচ্ছে ভাটি বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতায় ২০টিরও অধিক নৌকা অংশ গ্রহন করবে। ইতিমধ্যে হবিগঞ্জ, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ ও বি-বাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থান থেকে উক্ত প্রতিযোগীতায় ১৭টি নৌকা তালিকাভূক্ত হয়েছে। নৌকা বাইচকে কেন্দ্র করে আজমিরীগঞ্জে উৎসবের আমেজ বিরাজ করছে।
প্রতিযোগীতায় ১ম স্থান অধিকারীকে ১টি ফ্রিজ, ২য় স্থান অধিকারীকে ২১ ইঞ্চি রঙ্গিন টেলিভিশন ও ৩য় স্থান অধিকারীকে ১টি ১৭ ইঞ্চি রঙ্গিন টেলিভিশন উপহার দেওয়া হবে। এছাড়া প্রতিযোগীতায় অংশগ্রহণকারী প্রত্যেকে দেয়া হবে শান্তনা পুরস্কার।
আজ বেলা ১টায় নৌকা বাইচ প্রতিযোগীতা শুরু হবে। কুশিয়ারা নদীর আজমিরীগঞ্জের নয়ানগর থেকে নৌকা বাইচ প্রতিযোগীতা শুরু হয়ে ৩ কিলোমিটার দূরে রনিয়া এসে শেষ হবে। এ নৌকা বাইচ সফলে জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাসহ সুধীজনকে নিয়ে একাধিক বৈঠক করেছেন।
নৌকা বাইচ প্রতিযোগীতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সমাজ কল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, হবিগঞ্জ-২ আসনের এমপি এডঃ আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মোঃ আবু জাহির, সিলেট বিভাগীয় কমিশনার এন এম জিয়াউল আলম, হবিগঞ্জ পৌর মেয়র জিকে গউছ।
উক্ত নৌকা বাইচ প্রতিযোগীতা সফলে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম আসিফ বিন ইকরাম, আজমিরীগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হেনা বেগম, ভাইস চেয়ারম্যান হিরেন্দ্র পুরকায়স্থ, আজমিরীগঞ্জ পৌর প্রশাসক গোলাম ফারুক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আতর আলীসহ স্থানীয় নেতৃবৃন্দ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।
বিশাল এ নৌকা বাইচ প্রতিযোগীতা উপভোগ করতে হবিগঞ্জ জেলা সদর থেকে সাংবাদিক, সুধী সমাজ, বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দসহ জেলা বিভিন্ন স্থান থেকে এবং সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, বি-বাড়িয়ার হাজার হাজার মানুষ আজমিরীগঞ্জের নৌকা বাইচ স্থলে জড়ো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com