মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

৭ প্রবাসী নির্যাতনের প্রতিবাদে লন্ডনে জিএসসির সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ১৭৩ বা পড়া হয়েছে

এ রহমান অলি, লন্ডন থেকে ॥ ইউকে প্রবাসী ৭ জন ইনভেষ্টারকে চক্রান্ত মূলক মামলায় হয়রানীর বিরুদ্ধে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল সাউথইষ্ট রিজিওনের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার ৬ই অক্টোবর ২০২২ইং, সম্প্রতি বাংলাদেশে ৭ জন যুক্তরাজ্য প্রবাসী বিনিয়োগকারীদেরকে মিথ্যা সাজানো মামলায় গ্রেফতার ও হয়রানীর বিরুদ্ধে বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের চেয়ারপারসন এম, এ, আজিজের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ফজলুল করিম চৌধূরীর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জিএসসির সম্মানীত পেট্রন ডঃ হাসনাত হোসেইন এমবিই, কে.এম. আবু তাহের চৌধূরী সহ বিভিন্ন কাউন্সিলের কাউন্সিলারবৃন্দ ও সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সাংবাদিক, পেশাজিবী, আইনজীবী, ব্যাবসায়ী বৃন্দ।
পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় বিক্ষুব্ধ বক্তাগণ বৈদেশীক মূদ্রা উপার্জনকারী এবং দেশে কর্মসংস্থানের জন্য বিনিয়োগকারী ৭ জন প্রবাসী ইনভেস্টরগণকে চক্রান্তমূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও নির্যাতনের বিরুদ্ধে গভীর ক্ষোভ প্রকাশ করে তীব্র প্রতিবাদ জানান এবং প্রবাসী ইনভেষ্টারদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা প্রত্যাহার করে প্রকৃত দোষী ষড়যন্ত্র কারীদেরকে আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক শাস্তি প্রদানের জন্য বাংলাদেশ সরকারের কাছে জোর দাবী জানান।
বক্তারা বলেন যে বৈদেশীক মূদ্রা উপার্জনকারী প্রবাসীদের জান-মাল, সহায়-সম্পদ ও বিনিয়োগের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ হলে প্রবাসীগণ দেশে রিমিটেন্স প্রেরণ ও কর্মসংস্থানের উদেশ্যে শিল্প স্থাপনায় বিনিয়োগ করা বন্ধ করে দিতে বাধ্য হবে। এতে দেশের অর্থনীতি ও অগ্রগতি ব্যাহত হবে। বক্তাগণ তাদের তিক্ত অভিজ্ঞতা বর্ণনা করে আরো বলেন যে, দেশে ভ্রমনকালে তাদের পাসপোর্টে দূতাবাস থেকে নো-ভিসা ষ্টিকার ও পাওয়ার অব এটর্নী প্রদানে আইনী জটিলতা ও এয়ারপোর্টে হয়রানীতে প্রবাসীরা অতিষ্ট। ন্যাশনাল আইডি কার্ড প্রদানে আইনী জটিলতা সৃষ্টি করে প্রবাসীদেরকে ভিটা, মাটি, সহায়-সম্পদ থেকে অধিকার বঞ্চিত করে প্রবাসীদেরকে নিজ মাতৃভূমি থেকে বিতারণের ষড়যন্ত্র চলছে। তারই ধারাবাহিকতায় প্রবাসী বাংলাদেশীদের উপর অত্যাচারের স্টীম রোলার বাড়ানো হচ্ছে ।
প্রবাসীদের জানমালের হেফাজত, দেশে প্রবাসীদের সম্পদ রক্ষা, জাতীয় পরিচয় পত্র আদায়, ভোটাধিকার অর্জন, বিমান বন্দরে হয়রানী বন্ধ, নতুন প্রজন্মদেরকে দেশমুখি করার জন্য পরিবেশ গড়ে তোলার জন্য আন্দোলনের বিকল্প নেই। তাই সকল প্রবাসী সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। বৈদেশীক মূদ্রা অর্জনকারী প্রবাসী ও বিনিয়োগ কারীদেরকে রাষ্ট্রীয় ভাবে হেফাজত প্রদান ও এয়ারপোর্টে হয়রানী বন্ধ করা না হলে প্রয়োজনে রেমিটেন্স প্রদান বন্ধ ও বিমান বাংলাদেশ সহ বিনিয়োগ বয়কট কর্মসূচীর মাধ্যমে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়। গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে ও ভয়েস ফর গ্লোভাল বাংলাদেশীজ অর্গেনাইজেশনের উদ্যোগে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ সহ সকল সামাজিক, সাংস্কৃতিক, পেশীজিবী, আইনজীবী, ব্যবসায়ী সংগঠন সমূহকে ঐক্যবদ্ধ করে আলতাব আলী পার্কে একটি গণসমাবেশ করা এবং হাই কমিশন ঘেরাও করে স্মারক লিপি প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে সকল রিজিওন এবং সকল সংগঠন ও প্রবাসী নের্তৃবৃন্দদের নিয়ে খুব শীঘ্রই গোল টেবিল বৈঠকের আয়োজন করবে প্রবাসীদের সকল সমস্যার স্থায়ী সমাধানের উদ্যোগ গ্রহন করার উদ্দেশ্যে।
সভায় বক্তব্য রাখেন, জিএসসির সম্মানীত পেট্রন ডঃ হাসনাত হোসেইন এম.বি.ই, কে. এম. আবু তাহের চৌধুরী, সাউথইস্ট রিজিওনের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইসবাহ উদ্দিন, জিএসসি কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারন সম্পাদক সৈয়দ আব্দুল কাইয়ূম কায়ছার, ভয়েচ ফর নিউহামের চেয়ার পারভেজ কোরেশী, বিইএম, সাউথইষ্ট রিজিওনের সহ-সভাপতি কাউন্সিলর ফয়জুর রহমান, কাউন্সিলর জোৎস্না ইসলাম, এক্স কাউন্সিলর মামুনুর রশীদ, আখলাকুর রহমান, ইস্ট লন্ডন শাখার চেয়ারম্যান আব্দুল মালিক কুট্টি, সাউথইষ্ট রিজিওনের কোষাধ্যক্ষ সূফী সোহেল আহমদ, সহ-কোষাধক্ষ্য মোঃ আবুল মিয়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ জিল্লুল হক, সদস্য-সম্পাদক সালেহ আহমেদ (আলফু), ধর্ম-বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, ওয়েলফেয়ার সেক্রেটারি ফারুক মিয়া, যুব-সম্পাদক সালেহ আহম্মদ, ক্রিড়া-সম্পাদক আজম আলী, সাউথইষ্ট রিজিওনের সদস্য যুবনেতা কাজী তাজ উদ্দিন আকমল, জনজীবন সম্পাদক আলহাজ্ব ছমির উদ্দিন, মওলানা আব্দুল কুদ্দুছ, এসেক্স শাখার সিদ্দিকুর রহমান কোরাইশী, মিডেলসেক্স শাখার সৈয়দ করিম, বাংলাদেশ প্রবাসী অধিকীর পরিষদের সভাপতি জামান সিদ্দিকী, সাধারন সম্পাদক খন্দকার সাইদুজ্জামান সূমন, বাদশাহ মিয়া, মফাজ্জুল আলী, মোঃ ইরফান আলী, মোঃ জগম্ভর আলী, কমিউনিটি একটিভিষ্ট মোঃ ইছতাব উদ্দিন আহমদ, গণমাধ্যম কর্মী সৈয়দ আবু সায়েম করিম, সমাজকর্মী এ মনাফ, আব্দুল হালিম চৌধুরী, সাবেক কাউন্সিলর রুহুল আমিন, কমিউনিটি একটিভিষ্ট ফয়সল শাহ, লেবার পার্টি সদস্য ও সমাজ কর্মী শাহান চৌধুরী, মোঃ গিয়াস উদ্দিন, মো আব্দুল বারী জসিম, সাংবাদিক কয়েছ আহমদ, মো মছরুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সভার শেষে সকল মুসলিম উম্মাসহ জিএসসির সকল অসুস্থ নেতা কর্মী ও সদস্য গণের আশু সুস্থতা এবং সকল প্রয়াত নের্তৃবৃন্দ ও সদস্য গণের জন্য দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সম্মানীত পেট্রন জনাব কে. এম. আবু তাহের চৌধুরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com