বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে জেলা প্রশাসক ঃ নির্বাচনে পরাজিত হলেই অনেকে প্রশাসনকে দোষারোপ করে জনগণের বাহ্ বাহ্ নিতে চায়

  • আপডেট টাইম বুধবার, ৯ এপ্রিল, ২০১৪
  • ৪০২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন সকলের সম্মিলিত প্রচেষ্টায় সম্প্রতি সমাপ্ত উপজেলা নির্বাচন সম্পন্ন করতে পারায় হবিগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর এ নির্বাচনে ভোটারদের নিরাপত্তা বিধান সহ সকল ব্যবস্থাই ছিল সুশৃংখল। তিনি সম্প্রতি স্থানীয় পত্রিকায় প্রকাশিত লাখাই উপজেলার এক পরাজিত চেয়ারম্যান প্রার্থীর বিবৃতির প্রতি ইঙ্গিত করে বলেন, নির্বাচনে পরাজিত হলেই অনেকে প্রশাসনকে দোষারোপ করে বক্তব্য দিয়ে জনগণের বাহ্ বাহ্ নিতে চায়। যারা নিজেরা আবিস্কার করে বক্তব্য দেয় তাদের দিবা স্বপ্ন ভুল ছিল। কারো বাসনা পুরণ করতে পুরো হবিগঞ্জবাসী কলঙ্কিত হতে পারে না। কিন্তু হবিগঞ্জবাসী জানে নির্বাচনে প্রশাসনের ভূমিকা কতটুকু নিরপেক্ষ ছিল। তাই অবান্তর বক্তব্য দিয়ে সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ না করতে তিনি সকল মহলের প্রতি আহ্বান জানান।
গতকাল বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেসক্লাব, জেলা পর্যায়ের সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার জেলা প্রতিনিধি ও স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথা বলেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ আবদুর রউফ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দীলিপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ সফিউল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুলতান আলম, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনির হোসেন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য রিংকু, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ আমির হোসেন, মোঃ ফজলুর রহমান, রুহুল হাসান শরীফ ও হারুনুর রশীদ চৌধুরী, দৈনিক প্রতিদিনেরবানী সম্পাদক মোঃ শাবান মিয়া, সোয়েব চৌধুরী, রফিকুল হাসান চৌধুরী তুহিন, আলমগীর খান সাদেক, চৌধুরী মাসুদ আলী ফরহাদ প্রমুখ।
উন্মেুক্ত আলোচনায় সাংবাদিকগণ জেলার ৮টি উপজেলায় সুষ্টু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করায় জেলা প্রশাসনসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। সাংবাদিকগণ খোয়াই নদী দখলমুক্ত করণ, শহরের জলাবদ্ধতা নিরসন, জেলাকে ফরমালিকমুক্ত করনসহ সম্প্রতি ডাকাতির ঘটনা বৃদ্ধি পাওয়ার বিষয়সহ জেলার বিপর্যস্ত বিদ্যুৎ ব্যবস্থা নিয়ে কথা বলেন।
এ সময় জেলা প্রশাসক সাংবাদিকদের অবহিত করে বলেন, দায়িত্ব গ্রহনের ৩ মাসের মধ্যে একটি জাতীয় নির্বাচনসহ দু’টি নির্বাচন সম্পন্ন করতে হয়েছে। জেলা সকল সমস্যা সম্পর্কে অবগত আছি। ইতিমধ্যে শহরের জলাবদ্ধতা নিরসনে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব শফিউল আলমের সমন্বয়ে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যগণ হলেন, পৌর মেয়রের একজন প্রতিনিধি ও পৌরসভার নির্বাহী প্রকৌশলী। কমিটি ইতিমধ্যে কাজও শুরু করেছে। বিদ্যুৎ ব্যবস্থাকে স্বাভাবিকিকরণ করতে স্থানীয় বিদ্যুৎ কর্তৃপক্ষসহ উচ্চ পর্যায়ে কথা বলব। খোয়াই নদী দখলমুক্ত করার বিষয়ে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আশ্বাস দিয়ে তিনি বলেন, এ ক্ষেত্রে সাংবাদিকসহ জনপ্রতিনিধি ও হবিগঞ্জের সুশীল সমাজ এবং প্রতিনিধিত্বমুলক সংস্থাগুলোর সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, হবিগঞ্জ জেলা একটি শিল্প জেলায় পরিণত হচ্ছে। এখানে রয়েছে সিলিকা বালি, মহামূল্যবান প্রাকৃতিক গ্যাস এবং ৩টি বিদ্যুৎ কেন্দ্র। দেশের মোট চাহিদার ৫০ শতাংশ গ্যাস জাতীয় সঞ্চালন লাইনে সরবরাহ করা হচ্ছে হবিগঞ্জ থেকে। তাই সবদিকে সমৃদ্ধ এ জেলা কোন ভাবেই পিছিয়ে থাকতে পারে না। এ জেলকে এগিয়ে নিতে প্রয়োজন সকলের সম্মিলিত উদ্যোগ।
তিনি বলেন, ভোটের মাধ্যমে জনমতের প্রতিফলনে আমরা কেবল সহায়ক ভূমিকা পালন করেছি। কোন প্রার্থীর পক্ষে বা বিপক্ষে আমাদের কোন অবস্থান ছিল না। কাজেই আমাদের বিপক্ষে যদি কোন আপত্তি উঠে তবে তা সর্বৈব সারবত্তাহীন। স্বচ্ছ নির্বাচনকে কেন্দ্র করে সুশীল সমাজ, সাংবাদিক ও সাধারণ জনতার যে সনদ আমরা পেয়েছি তা-ই আমাদের বড় অর্জন।
জেলা প্রশাসক বলেন, সদর ও লাখাই উপজেলার প্রতি আমাদের নজরদারী ছিল বেশী। তিনি বলেন, গোয়েন্দা তথ্য অনুযায়ী লাখাইর মুড়াকড়ির দু’টি কেন্দ্রের অতীত ইতিহাস ভাল পাওয়া যায়নি। এ জন্য কেউ যাতে সুষ্টু নির্বাচনে কলঙ্ক লেপন করতে না পারেন সে জন্য এর প্রতি বিশেষ নজর রাখা হয়। এছাড়াও যেখানেই সুষ্টু নির্বাচন বানচাল চেষ্টার খবর পেয়েছি সেখানেই আমরা হস্তক্ষেপ করেছি। সদর উপজেলা রিচি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১জনকে ৬মাসের জেল দেয়া হয়েছে। তিনি বলেন, কোন সংসদ সদস্য কাউকে বিজয়ী করার কথা বলেন নি। বরং সরকারের দুর্নাম যাতে না হয় সে লক্ষ্যে সুষ্টু নির্বাচন করার পরামর্শ দেন সংসদ সদস্যগণ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com