শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

চলে গেলেন ভাটি বাংলার নন্দিত জননেতা আতর আলী মিয়া

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ মে, ২০১৮
  • ৬৫৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চলে গেলেন ভাটি বাংলার নন্দিত জননেতা আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতর আলী মিয়া। তিনি ছিলেন একাধারে রাজনীতিবীদ, আদর্শ কৃষক, সামাজিক বিরোধ নিষ্পত্তির ন্যায় বিচারক। সামাজিক বিভিন্ন কর্মকান্ডে তার সরব উপস্থিতি ছিল সর্বক্ষেত্রে। শুরু হয়েছিল ইউনিয়ন পরিষদ সদস্য দিয়ে। পরে জনতার ভালবাসায় তিনি হয়েছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান। রাজনীতিতে বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালনের পর ভোটের মাধ্যমে দুই মেয়াদে নির্বাচিত সাধরণ সম্পাদক হিসাবে উপজেলা আওয়ামী লীগকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করেছিলেন তিনি। সকল ক্ষেত্রে সফলতা তাকে ভাটি বাংলার নন্দিত জননেতা হিসাবেই পরিচিতি দিয়েছিল। সেই জনপ্রিয় জননেতা আতর আলী মিয়া আর নেই। গতকাল সোমবার ভোর ৫টায় তিনি উপজেলার বিরাট গ্রামে নিজ বাড়ীতে ইন্তেকাল করেন (ইন্না…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী এবং ২ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান।
আতর আলী মিয়ার মৃত্যুর খবর পেয়ে গতকাল তুমূল বৃষ্টি উপেক্ষা করে জেলার বিভিন্ন স্থান থেকে দলের নেতাকর্মীরা ছুটে যান তার নামাজে জানাযায় অংশ নিতে। এমনকি পার্শ্ববর্তী জেলা কিশোরগঞ্জ থেকেও অনেক নেতাকর্মী আসেন তাকে শেষ দেখা দেখতে। হাজার হাজার জনতার উপস্থিতিতে জানাযায় মুসল্লীদের উদ্দেশ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি এবং সাধারণ সম্পাদক এডভোকটে আব্দুল মজিদ খান এমপি বক্তব্য রাখেন।
আতর আলী মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পূর্বে ৪ বার আজমিরীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে তরুণ বয়সে তিনি ইউপি সদস্য নির্বাচিত হয়েছিলেন। উপজেলা আওয়ামীলীগের দুই মেয়াদে নির্বাচিত সাধারণ সম্পাদক এির দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। এলাকায় সামাজিক সালিশে তিনি একজন ন্যায় বিচারক হিসাবে পরিচিত ছিলেন। আজমিরীগঞ্জ উপজেলায় তিনি সবচেয়ে বড় কৃষক। কয়েক হাজার একর জমিতে তিনি নিজেই বোরো ধান আবাদ করেন। এছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তিনি সম্পৃক্ত ছিলেন।
গতকাল সোমবার বাদ আছর বিরাট গ্রামে নিজ বাড়ীতে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হওয়ার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এতে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান, আওয়ামী লীগ জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, সহ সভাপতি, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, লাখাই উপজেলা চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমেদ, আজমিরীগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল আজাদ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা হাসান, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, মশিউর রহমান শামীম, জেলা পরিষদ সদস্য এডঃ সুলতান মাহমুদ, জেলা পরিষদ সদস্য নজমূল হাসান, জেলা জাসদের সভাপতি এডঃ তাজ উদ্দিন সুফী, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমীর হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজবাহ উদ্দিন ভূইয়া, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, সুবিদপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, শিবপাশা ইউনিয়ন চেয়ারম্যান আলী আমজাদ তালুকদার, সাবেক চেয়ারম্যান তকছির মিয়া, আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কদ্দুছ সেন, ইউপি চেয়ারম্যান রেখাছ মিয়া ও আহাদ মিয়া, সাবেক চেয়ারম্যান আব্দুল কাদির সামছু প্রমুখ।
জানাযা শেষে আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়।
জেলা আওয়ামী লীগের শোক ঃ আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতর আলী মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছে জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি এবং সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি। এক শোক বার্তায় তারা বলেন, আতর আলী মিয়া ছিলেন আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ কর্মী। তিনি আজীবন দলকে সুসংগঠিত করতে তৃণমূল পর্যায়ে কাজ করে গেছেন। বিশেষ করে ভাটি এলাকায় অত্যন্ত কষ্ট করে তিনি পাড়ায় পাড়ায় দলকে ঐক্যবদ্ধ করে রেখেছিলেন। আজমিরীগঞ্জ উপজেলায় তার নেতৃত্বে আওয়ামী লীগ অত্যন্ত শক্তিশালী অবস্থানে পৌঁছে।
তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
বিভিন্ন মহলের শোক ঃ
আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আতর আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন- হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন, মাধবপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ শাহজাহান, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ, নবীগঞ্জ আওয়ামীলীগ সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, আওয়ামীলীগ নেতা ও পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম, জেলা কৃষকলীগ সভাপতি হুমায়ুন কবির রেজা, জেলা পরিষদের সদস্য এডঃ সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মাহি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com