শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শায়েস্তাগঞ্জে পুলিশ-সিএনজি শ্রমিক সংঘর্ষ ॥ ৭শ’ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১০

  • আপডেট টাইম রবিবার, ২৯ এপ্রিল, ২০১৮
  • ৫১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে পুলিশ ও সিএনজি শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ এসল্ট মামলা হয়েছে। শায়েস্তাগঞ্জ থানার এসআই আব্দুল ওয়াদুদ বাদী হয়ে এসল্ট মামলাটি করেছেন। মামলায় ৮৮ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত ৬০০ থেকে ৭০০ জনকে আসামি করা হয়েছে। শুক্রবার রাতেই বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০জনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলাটি তদন্ত করছেন ওসি (তদন্ত) মানিকুল ইসলাম।
শায়েস্তাগঞ্জ থানার ওসি আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার সকালে শায়েস্তাগঞ্জের নছরতপুরে সিএনজিচালিত অটোরিকশা শ্রমিকরা পুলিশের ওপর হামলা চালায়। এ সংঘর্ষে ১৪ জন পুলিশ আহত হন। এ ঘটনায় শায়েস্তাগঞ্জ থানার এসআই আব্দুল ওয়াদুদ বাদী হয়ে এসল্ট মামলা করেছেন।
এদিকে পুলিশের গ্রেফতার এড়াতে সিএনজি শ্রমিকসহ স্থানীয় এলাকার অনেকেই গা-ঢাকা দিয়েছেন।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার শায়েস্তাগঞ্জ থানা পুলিশ সুতাং এলাকায় মহাসড়কে চেকপোষ্ট বসিয়ে ৫টি সিএনজি আটক করে। আটক সিএনজিগুলো ছাড়িয়ে আনতে শ্রমিক ও মালিকরা তদবির করে। কিন্তু পুলিশ সিএনজিগুলো ছাড়তে অস্বীকার করায় শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। এর প্রতিবাদে সিএনজি শ্রমিকরা শুক্রবার মহাসড়কের দেউন্দি মোড়, নছরতপুর ও সিএনজি ফিলিং স্টেশনের কাছে মহাসড়ক অবরোধ করে। এ সময় সিএনজি শ্রমিকরা নছরতপুর এলাকায় মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের সড়ক থেকে সরে যেতে বলে। এ সময় শ্রমিকরা পুলিশের সাথে বাকবিতণ্ডায় লিপ্ত হয়। এক পর্যায়ে পুলিশ ও সিএনজি শ্রমিকদের মধ্যে সংঘর্ষ বাধে। পুলিশ প্রথমে লাটিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। পরে হাইওয়ে থানা পুলিশও ঘটনাস্থলে পৌছে। অপরদিকে শ্রমিকদের পক্ষে স্থানীয় কিছু এলাকাবাসী যোগ দেয়। এ সময় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। প্রায় দেড়ঘণ্টা পর্যন্ত উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় পুলিশ ২০০ রাউন্ড টিয়ারসেল ও ২০০ রাউন্ড রাবার বুলেট ছুড়ে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সংঘর্ষে ১৪ পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক আহত হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com