শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জের চেয়ারম্যান গোলাপকে নৌকা থেকে নামিয়ে দেয়া হল

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ এপ্রিল, ২০১৬
  • ৫৪৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নৌকা থেকে নামিয়ে দেয়া হল গজনাইপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল খায়ের গোলাপকে। তাঁর বিরুদ্ধে যুদ্ধাপরাধীর অভিযোগ থাকায় তাকে বাদ দিয়ে নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলকে নৌকা প্রতীক দেয়া হয়েছে।
ইতোপূর্বে জেলা কমিটি নবীগঞ্জের ১৩টি ইউনিয়নের প্রার্থীদের তালিকা কেন্দ্রে প্রেরণ করে। তালিকায় ১নং ভাকৈর (পশ্চিম) ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সমর চন্দ্র দাশ, ২নং ভাকৈর (পূর্ব) ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মেহের আলী মহালদার, ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নে মোঃ জামাল হোসেন, ৪নং দীঘলবাক ইউনিয়নে আবু সাঈদ এওলা মিয়া, ৫নং আউশকান্দি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোঃ দিলাওর হোসেন, ৬নং কুর্শি ইউনিয়নে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আলী আহমদ মুছা, ৭নং করগাও ইউনিয়নে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মুলেন্দু দাশ রানা, ৮নং নবীগঞ্জ সদর ইউনিয়নে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক জাবেদুল আলম চৌধুরী সাজু, ৯নং বাউসা ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ আবু সিদ্দিক, ১০নং দেবপাড়া ইউনিয়নে আব্দুল মুহিত চৌধুরী, ১১নং গজনাইপুর ইউনিয়নে নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, ১২নং কালিয়ারভাঙ্গা ইউনিয়নে সাবেক চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরী ও ১৩নং পানিউমদা ইউনিয়নে আতাউর রহমানের নাম প্রস্তাব করা হয়। কিন্তু কেন্দ্র থেকে ১১নং গজনাইপুর ইউনিয়নের ইমদাদুর রহমানকে বাদ দিয়ে বর্তমান চেয়ারম্যান আবুল খায়ের গোলাপকে এবং আতাউর রহমানকে বাদ দিয়ে বর্তমান চেয়ারম্যান ইজাজুর রহমানকে চূড়ান্ত দলীয় মনোনয়ন দেয়া হয়। এদিকে কেন্দ্র থেকে ইমদাদুর রহমানের নাম বাদ দিয়ে যুদ্ধাপরাধেরর অভিযোগে অভিযুক্ত আবুল খায়ের গোলাপকে নৌকা প্রতীক দেয়া হয়। আর এতে করে সমালোচনার ঝড় উঠে সর্বত্র। ফলে ১২ ঘন্টা পর গোলাপের নাম বাদ দিয়ে ইমদাদুর রহমানকে দলীয় মনোনয়ন দেয়া হয়।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৭ জুলাই গজনাইপুর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের অভিযোগ এনে একই উপজেলার নিশাকুড়ি গ্রামের আছকির উল্লাহর ছেলে মো. মানিক মিয়া বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য হবিগঞ্জের পুলিশ সুপারকে নির্দেশ দেন বিচারক। এ প্রেক্ষিতে হবিগঞ্জ ডিবি পুলিশের তৎকালীন ওসি মো. মুকতাদির হোসেন দীর্ঘ তদন্ত শেষে গত ৩১ জানুয়ারি আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে বলা হয়, চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ মানবতা বিরোধী অপরাধের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিলেন।
১১ ফেব্র“য়ারি এ তদন্ত প্রতিবেদনের খবর বিভিন্ন মিডিয়ায় গুরুত্ব সহকারে প্রচার হলে নড়েচড়ে বসেন চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ। ১৭ ফেব্র“য়ারি বিভিন্ন পত্রিকায় মামলার বাদী মানিক মিয়া একটি বিজ্ঞাপন দেন।
তাতে তিনি আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে দায়েরকৃত মামলাটি মিথ্যা বলে দাবি করেন। আগের দিন হবিগঞ্জ নোটারী পাবলিকে এফিডেভিট করে মানিক মিয়া এ দাবি করেন।
অপরদিকে ওই উপজেলার গজনাইপুর ইউনিয়নের লোগাঁও গ্রামের বাসিন্দা মৃত রইছ উল্লাহর মেয়ে বিরাঙ্গণা সুকুরী বিবি (৬৫) চলতি বছরের ১৩ মার্চ মহান স্বাধীনতা যুদ্ধের সময় ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে মানবতা বিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করেন। এতে তিনি উল্লেখ করেন, তার নির্যাতনের শিকার হন এলাকার অসংখ্য নারী। এমন ধারাবাহিকতায় তিনিও অমানুষিক নির্যাতনের শিকার হন। গোলাপ ১৯৭১ সালের ১২ নভেম্বর বিকেলে হানাদার বাহিনীকে নিয়ে সুকুরী বিবির বাড়িতে হানা দেন। হায়েনারা তাকে তুলে নিয়ে পাশবিক নির্যাতন চালায়। থেমে থাকেননি আবুল খায়ের গোলাপও। তিনিও অমানুষিক নির্যাতন করেন। শুধু সুকুরী বিবি নয়, তার নেতৃত্বে এলাকার অসংখ্য নিরীহ নারীকে ধরে নিয়ে নির্যাতন করা হয়। সেদিনের লোমহর্ষক স্মৃতি তিনি এখনও বয়ে বেড়াচ্ছেন। বর্তমান সরকার মানবতা বিরোধীদের বিচার শুরু করলে তার মনেও আশার সঞ্চার হয়। সুষ্ঠু বিচারের আশায় তিনি অভিযোগ দায়ের করেন।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত দলীয় মনোনয়নপত্র হাতে পেয়ে বীরের বেশে ঢাকা থেকে এলাকায় ফিরেন চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ। আনন্দে মেতে উঠেন তার অনুসারী সমর্থকরা। ঢাকা-সিলেট মহাসড়কের পানিউমদা এলাকা থেকে শতাধিক মোটরসাইকেল, মাইক্রোবাস ও পিকআপ ভ্যানে করে আনন্দ মিছিল দিয়ে শো-ডাউন করে চেয়ারম্যান আবুল খায়ের গোলাপকে মামদপুর তার নিজ বাড়িতে নিয়ে আসে সমর্থকরা। গতকাল বৃহস্পতিবার ফের তার হাত থেকে নৌকা প্রতীক চলে যাওয়ায় হতাশায় ভেঙে পড়েন তার কর্মী সমর্থকরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com