শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বানিয়াচং পল্লী বিদ্যুৎ অফিসে গ্রাহকদের অভিযোগের গণশুনানী

  • আপডেট টাইম বুধবার, ২৩ মার্চ, ২০১৬
  • ৪৩৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং পল্লী বিদ্যুৎ অফিসে প্রথম বারের মত গ্রাহকদের অভিযোগের গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৯ট থেকে ১টা পর্যন্ত এ শুনানী অনুষ্ঠিত হয়। এখন থেকে প্রতি মাসের চতুর্থ মঙ্গলবার ডিজিএম মিজানুর রহমান মিজান সরাসরি গ্রাহকদের অভিযোগের শুনানী করে সমস্যা সমাধান করবেন। গতকালের গণশুনানীতে ২নং বানিয়াচং উত্তর-পশ্চিম ইউপির সাবেক চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান, বানিয়াচং রিপোর্টার্স ইউনিটির সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা শেখ নমীর আলী, বানিয়াচং-আজমিরীগঞ্জ উপজেলা জীপ-মিনিবাস মালিক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা এম এ হায়দার, বিটিভির তালিকাভূক্ত সঙ্গীত ও নাট্যশিল্পী একে আজাদ, বানিয়াচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হোসেন খান, দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস’র স্টাফ রিপোর্টার মখলিছ মিয়া, বিআরডিবি’র চেয়ারম্যান ইমরান মিয়া, প্রথমরেখ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোকুল রায়সহ অর্ধশতাধিক বিদ্যুৎ গ্রাহক অংশ নিয়ে ডিজিএম’র কাছে তাদের অভিযোগ তুলে ধরেন। অভিযোগের প্রেক্ষিতে ডিজিএম তাৎক্ষণিক সমস্যা সমাধানের ব্যবস্থা করেন।
বিদ্যুৎ গ্রাহক ও সাবেক ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান জানান, এবার নির্বাচন করার উদ্দেশ্যে পল্লী বিদ্যুতের বকেয়া বিল পরিশোধ করতে গেলে পিডিবি’র ৭ হাজার টাকা বকেয়া বাকী রয়েছে মর্মে বিল দেয়া হয়। আমি গণশুনানীতে অংশ নিয়ে চ্যালেঞ্জ করলে ডিজিএম তাৎক্ষনিক নির্দেশে বিল সেকশন কম্পিউটারে তল্লাশী করে প্রমাণ হয় তার বকেয়া নেই। শিক্ষক গোকুল রায় জানান, ওয়ারিংয়ের দীর্ঘদিন পরও আমার স্কুলে বিদ্যুৎ সংযোগ না পেয়ে গণশুনানীতে অংশ নিয়ে দু’দিনের মধ্যে সংযোগ প্রাপ্তির আশ্বাস পেলাম।
উল্লেখ্য, গণশুনানীর মাধ্যমে সরাসরি গ্রাহকদের অভিযোগ শুনে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চালুর ফলে বানিয়াচং পল্লী বিদ্যুৎ অফিসে দালালদের দৌরাত্ম হ্রাস পেয়েছে। গণশুনানীর মাধ্যমে গ্রাহকসেবা চালু হওয়ায় গ্রাহকরা দালালদের খপ্পরে পড়া থেকে রেহাই পাওয়ার সুযোগ পেলেন। গতকাল সরেজমিন পরিদর্শনকালে বানিয়াচং পল্লী বিদ্যুৎ অফিসে চিরচেনা দালালদের আনাগোনা লক্ষ্য করা যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com