শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শিশুদের ভিক্ষুক সাজিয়ে টাকা কামাই ॥ বাহুবলে ৩ শিশু আটক

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ জুলাই, ২০১৫
  • ৪৯৮ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ ‘আমাদের মা নেই, বাবা নেই, আমরা গরিব মানুষ, ভাত খাইতে পারি না, আমরা মাদ্রাসায় পড়ি, টাকা পয়সা নাই, কোরআন শরিফ কিনতে পারি না, আমাদেরকে সাহায্য করুন’। এমনিভাবে দৈনিক ৩ থেকে ৪শ’ টাকা যা পায় তা-ই তারা তুলে দেয় রফিক নামে জনৈক ব্যক্তির হাতে। কিশোরদের দিয়ে রফিক এভাবেই টাকা কামাই করছে। গতকাল সোমবার বাহুবলে জনতার হাতে আটক ৩ শিশু কিশোর এ ধরণের চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছে। তবে সেই রফিকটি কে? তা তারা বলতে পারছেনা। তাদের মা রফিককে চিনে বলেও তারা জানায়। আটক ৩ শিশু হচ্ছে-কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার কারদিপাড়া গ্রামের মৃত কাঞ্চন মিয়ার ছেলে জুনাঈদ (৭), একই গ্রামের কালাম মিয়ার ছেলে সোহাগ (১৩) ও ব্রাক্ষণবাড়িয়া জেলার সদর উপজেলার মধ্যপাড়া গ্রামের মৃত আলম মিয়ার ছেলে জুয়েল মিয়া (১২)। গতকাল সোমবার দুপুরে উপজেলার ফদ্রখলা গ্রামে সাহায্য তুলার সময় স্থানীয় লোকদের সন্দেহ হলে তাদের আটক করে মিরপুর ইউনিয়ন কমপ্লেক্সে তাদের নিয়ে যাওয়া যায়।
এ সময় আটক শিশু সোহাগ জানায়, আমাকে শায়েস্তাগঞ্জের জামতলি হাফিজিয়া মাদ্রাসায় ভর্তি করাবে বলে রফিক নামে এক লোক বাড়ি থেকে নিয়ে আসে। আসার পর মাদ্রাসায় না পাঠিয়ে বিভিন্ন এলাকায় গরীব বলে মানুষের কাছ থেকে টাকা আনতে বলে। আমি দৈনিক সাড়ে ৩শত টাকা থেকে ৪শত টাকা রুজি করলে রফিক আমার কাছ থেকে সব টাকা নিয়ে নেয়। যে দিন আমাকে কেউ ভাত দেয়না সেদিন সে আমাকে ৫০ থেকে ৬০টাকা দেয়। সে জানায়, বিভিন্ন মসজিদের বারান্দায় অথবা বাজারের বিভিন্ন জায়গায় থাকি। একই বক্তব্য আরও অপর ২ শিশুদের। রফিক লোকটি কে? জানতে চাইলে তারা জানায় আমার মা ছিনে, তার বাড়ি ঘর কোথায় জানিনা, দেখলে ছিনব। তারা জানায়, আমাদের যেখানে গাড়ি থেকে নামিয়ে দেয় বিকালে সেখানে রফিক দাড়িয়ে থাকে টাকা নেওয়ার জন্য। টাকা দিলে সে বিভিন্ন জায়গায় আমাদের থাকতে দেয়।
স্থানীয় নোয়াগাও গ্রামের মনজুর হোসাইন জানান, ওদেরকে আমিও কিছু টাকা ও একটা কোরআন শরিফ দিয়েছি।
ভূগলী মোল্লাবাড়ী গ্রামের দুলাল মিয়া জানান, গতকাল এদেরকে দুপুরে আমি ভাত ও ১৫০টাকা দিয়েছি।
এ বিষয়ে মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আওয়াল জানান, আমার ইউনিয়নের ফদ্রখলা গ্রামের একটি মসজিদে তাদের রাতে থাকতে দেখে এলাকাবাসীর সন্দেহ হলে তারা দুপুরে আমার অফিসে নিয়ে আসে। তাদের কাছ থেকে কিছু তথ্য আমি উদ্ধার করেছি। রফিকের একটি নাম্বার সংগ্রহ করেছি কয়েকবার ফোন দিয়েছি সে ফোন রিসিভ করছে না।
র‌্যাব-৯ ফোন দেওয়া হয়েছে। তাদের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য উদঘাটন করা সম্ভব।
সোমবার বিকাল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা মিরপুর ইউনিয়নে অবস্থান করছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com