শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে চাঞ্চল্যকর বেলাল হত্যাকাণ্ড ॥ ঘাতকদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন ॥ বাড়ীতে দোয়া মাহফিল

  • আপডেট টাইম শুক্রবার, ৫ জুন, ২০১৫
  • ৪০০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীদের হাতে সিএনজি শ্রমিক বেলাল হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে গতকাল বৃহস্পতিবার সকালে শহরের নতুন বাজার মোড়ে বিশাল এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নবীগঞ্জ-আইনগাওঁ ষ্ট্যান্ডের সিএনজি শ্রমিক ইউনিয়ন কর্তৃক অনুষ্টিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এটিএম সালাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিক নেতা ও নোয়াপাড়া জামে মসজিদের মুতওয়াল্লী মরম আলী, সেক্রেটারী আব্দুল হান্নান, ছাত্রনেতা জহিরুল ইসলাম সোহেল, শ্রমিক নেতা রেজাক মিয়া, সেলিম মিয়া, সাহেদ মিয়া, আদই মিয়া, ফয়জুল হক, রুবেল মিয়া, পলাশ মিয়া, দুলাল মিয়া, মনসুর মিয়া, ছাত্রলীগ নেতা হাফিজ উদ্দিন, সহিদুর মিয়া ও নিহতের পিতা ফারুক মিয়া প্রমুখ। মানববন্ধনে প্রকাশ্যে দিবালোকে সিএনজি শ্রমিক বেলাল মিয়া হত্যাকারীদের অনতিবিলম্বে গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়। এছাড়া বেলাল হত্যার বিচার না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলেও ঘোষনা দেন শ্রমিক নেতারা।
এদিকে ওইদিন দুপুরে সন্ত্রাসীদের হাতে নিহত বেলাল মিয়ার বাড়িতে কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। উক্ত দোয়া মাহফিলে নবীগঞ্জ পৌর সভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, এটিএন বাংলা জেলা প্রতিনিধি আব্দুল হালিম, প্রেসক্লাবের সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, দৈনিক মানব জমিনের ষ্টাফ রিপোর্টার এমএ বাছিত, প্রেসক্লাব সভাপতি এটিএম সালাম, সহ-সভাপতি এমএ আহমদ আজাদ, আশাহিদ আলী আশা, সাধারণ সম্পাদক মোঃ সরওয়ার শিকদার, যুগ্ম সম্পাদক আকিকুর রহমান সেলিম, অর্থ সম্পাদক এম মুজিবুর রহমান, নির্বাহী সদস্য মোঃ সেলিম তালুকদার, পত্রিকার এজেন্ট মোশাহিদ আলী, সাংবাদিক মোঃ আলমগীর মিয়া, সাংবাদিক মতিউর রহমান মুন্না, শাহ মুছা আহমদ, জাকিরুল ইসলাম, আব্দুল মুকিত, শওকত আলী, নোয়াপাড়া গ্রামের বিশিষ্ট মুরুব্বী আনোয়ার মিয়াসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৬ এপ্রিল বিকালে শহরের শেরপুর রোডস্থ মা-হোটেল ও মাইওয়ান ব্যবসা প্রতিষ্টানের সামনে দাড়ানো অবস্থায় প্রতিপক্ষ ছাত্রদল নেতা রায়েছ চৌধুরী ও সামছু মিয়া’র নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী সিএনজি শ্রমিক বেলাল মিয়াকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের পিতা মোঃ ফারুক মিয়া বাদী হয়ে বিগত ২৮ এপ্রিল নবীগঞ্জ থানায় ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ইতিপূর্বে ২ জনকে গ্রেফতার করেছে এবং ৭ আসামী আদালতে আত্মসর্মপন করলে কারাগারে রয়েছে। বাকী ১৯ জন আসামী এখনও পুলিশের ধরাছোয়ার বাইরে রয়েছে। তবে তাদের গ্রেফতারে নানা স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলে সূত্রে জানা গেছে। শ্রমিক নেতৃবৃন্দ বেলাল হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন। নিহত বেলাল মিয়া পৌর এলাকার নোয়াপাড়া গ্রামের সিএনজি ম্যানেজার ও সাবেক হকার ফারুক মিয়ার ছেলে এবং নবীগঞ্জ সংবাদপত্র এজেন্ট মোশাহিদ আলী ও মিয়াধন মিয়ার ভাতিজা। ঘটনার ৪০দিন অতিবাহিত হলেও নিহতের পরিবারে এখনও কান্না থামেনি। গতকাল বৃহস্পতিবার দুপুরে নিহতের বাড়িতে গেলে নিহত বেলালের মা ও সদ্য বিবাহিতা বিধবা স্ত্রী’র আহাজারিতে এক হৃদয় বিদায়ক দৃশ্যের অবতারণা ঘটে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com