বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত ॥ বিশাল ব্যবধানে ইকবাল খান চেয়ারম্যান নির্বাচিত ॥ আশরাফ খান ও জাহানারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত আজমিরীগঞ্জে শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত ॥ আলাউদ্দিন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ॥ মিলোয়ার হোসেন ও রেফা আক্তার ভাইস চেয়ারম্যান নির্বাচিত শায়েস্তাগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে প্রাণ কোম্পানীর শ্রমিক নিহত নবীগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী গতি গোবিন্দ শহীদ পরিবারের সন্তান নন বলে অভিযোগ ॥ আমার দাদা, বাবা, ভাই মুক্তিযুদ্ধের সময় মারা যান-গতি গোবিন্দ জগন্নাথপুরে চুরি যাওয়া ৩টি টমটম নবীগঞ্জ থেকে উদ্ধার ॥ গ্রেফতার ৪ শায়েস্তানগর থেকে টমটম চুরির চেষ্টা ॥ আটক ২ হবিগঞ্জ রেড ক্রিসেন্টের বিশ্ব রেড ক্রস রেডক্রিসেন্ট দিবস উদযাপন নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায় ২৪ ঘন্টার মধ্যে ফেরত আনার নির্দেশ চুনারুঘাট সাতছড়ি জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটি গঠন নবীগঞ্জে অভিনব কায়দায় বিনামুল্যে প্রাপ্ত সেচ মেশিন বিক্রি

নবীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ মে, ২০১৪
  • ৪১৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ জে কে উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক কৃপাসিন্দু রায় চৌধুরীর দুর্নীতির ফিরিস্তি তুলে ধরেছেন অরুন রায় নামের এক ব্যক্তি। গতকাল বুধবার সন্ধ্যায় নবীগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে অরুন রায় দুর্নীতির বর্ণনা দেন।
উপজেলার বাউসা ইউনিয়নের সুজাপুরের মৃত অকিল রায়ের পুত্র অরুন রায় লিখিত বক্তব্যে বলেন, তার মামা সুজাপুর গ্রামের বাসিন্দা রঙ্গিনী রায়ের মৃত্যুর পূর্বে কাকা মৃত রজনী কান্ত রায়ের স্ত্রী সুখময়ী রায়কে সুজাপুর মৌজার ৬৬৯ নং খতিয়ানের ১৬৩,১৬৮ ও ১৬৯ দাগের মোট ৩৭ শতক, ৬৮২ নং খতিয়ানের ১৬৮ ও ১৬৯ দাগে ৮ শতাংশ, ৬৭৬ খতিয়ানের ১৬২, ১৭৩ ও ১৭৪ নং দাগে ৪১ শতক, ৩৬৭ নং খতিয়ানের ৯৭ ও ১০০ নং দাগে মোট ৬৪ শতকসহ সর্বমোট ১৫০ শতক সম্পত্তি রক্ষনা-বেক্ষণ ও ভোগদখলের দায়িত্ব দেন। পরে রঙ্গিনী রায় ও সুখময়ী রায়ের নামে এসএ রেকর্ড হয়। রঙ্গিনী রায় ও সুখময়ী রায়ের মৃত্যুর পর সুখময়ী রায়ের একমাত্র কন্যা বাসন্তি রায় ও বাসন্তি রায়ের মৃত্যুর পর তার একমাত্র পুত্র অরুন রায় ওয়ারিশান হিসেবে সম্পত্তির মালিক ও দখলদার হন। অরুন রায় জানান, তার দাদীমা সুখময়ী রায় মৃত্যুর পূর্বে তাকে ১৯৮২ সালের ১৯ জানুয়ারী ৩৪৫ নং দানপত্র রেজিষ্ট্রিমূলে কিছু সম্পত্তি দিয়ে দেন। পরে অরুন রায়ের সকল সম্পত্তি অর্পিত সম্পত্তির ক ও খ তালিকাভূক্ত হয়। ক তালিকাভূক্ত সম্পত্তি অবমুক্তির জন্য তিনি নিজে বিজ্ঞ আদালতে ১৬০০/১২ নং মামলা করেন। অপরদিকে খ তালিকাভূক্ত সম্পত্তি আত্মসাত করার হীন উদ্দেশ্যে তার নিজ গ্রামের বাসিন্দা মৃত মনোরঞ্জন রায়ের পুত্র নবীগঞ্জ জে কে উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক কৃপাসিন্ধু রায় চৌধুরী রঙ্গিনী রায় ও সুখময়ী রায়ের স্বাক্ষর ও টিপসহি জাল করে ১৯৬২ সালের ২৫ জানুয়ারী তারিখে ৩৯৯ নং ভূয়া দলিল সৃজন করেন। ওই দলিল প্রদর্শন করে কৃপাসিন্দু রায় চৌধুরী অর্পিত সম্পত্তি অবমুক্তির জন্য হবিগঞ্জে ২২৯৫/১২ (নবীঃ) নং মামলা করে ভূমি অবমুক্তি করে নামজারীর জন্য সহকারী কমিশনার (ভূমি) নবীগঞ্জ-এর দপ্তরে ৩৪৩/১৪ নং নামজারীর মামলা করেন। খবর পেয়ে অরুন রায় কৃপাসিন্দু রায়ের দাখিলকৃত দলিলের একটি অবিকল কপি জেলা রেজিষ্টার অফিস থেকে সংগ্রহ করেন। এতে দেখতে পান কৃপাসিন্দু রায় চৌধুরীর দাখিলকৃত দলিলের সাথে এর কোন মিল নেই। উল্লেখিত ৩৯৯/৬২ নং দলিলের দাতা, গ্রহীতা মৌজা ভিন্ন। দলিলটি নবীগঞ্জ উপজেলার বৈঠাখাল গ্রামের জনৈক মহিলার। উল্লেখিত নামজারীর বিরুদ্ধে অরুন রায় লিখিত আপত্তি দিলে তা বাতিল হয়। অরুন রায় জানান, এ বিষয়ে তিনি বিগত ৩০ এপ্রিল দুদক হবিগঞ্জে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। অরুন রায়ের অভিযোগ, উক্ত কৃপাসিন্দু রায় চৌধুরীর এহেন কার্যকলাপের বিরুদ্ধে অবস্থান নেয়ার কারনে অরুন রায় ও তার পরিবারের লোকজনকে হত্যার হুমকি দিচ্ছেন কৃপাসিন্দু রায় চৌধুরী ও তার লোকজন। যে কারনে অরুন রায় ও তার স্ত্রী অনিতা রায় জীবনের নিরাপত্তা চেয়ে হবিগঞ্জের বিজ্ঞ আদালতে পৃথক মামলা করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com