বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

পরিবহন শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মৃত্যুদাবি চেক প্রদান

  • আপডেট টাইম শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৫
  • ৪০৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির বলেছেন- পরিবহন শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীদের গন্তব্যস্থলে পৌঁছে দেন। এটি এক ধরণের মহৎ ও সেবামূলক পেশা। কিন্তু একটি দুর্ঘটনায় পরিবহন শ্রমিকের পরিবারে নেমে আসে অভাব ও হতাশা। এগুলো দূর করতে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন অর্থ সহায়তা দিয়ে যেভাবে পাশে দাঁড়ায় তা সত্যি অনন্য। সরকারও পরিবহন  শ্রমিকদের কল্যাণে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। কিন্তু বিএনপি-জামায়ত জোট শ্রমিকদেরকে পেট্রোল বোমা ও আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করেছে। তাদের এই নির্মম আক্রমণে অনেক পরিবার পথে বসেছে। ক্ষমতায় যাওয়ার জন্য তারা শ্রমিক হত্যার মতো জঘন্যতম কাজ করতেও পিছপা হচ্ছে না। অথচ আওয়ামী লীগ যখন আন্দোলন করেছে তখন শ্রমিকদেরকে সাথে নিয়েই আন্দোলন করেছে। কোন শ্রমিক নির্যাতিত হয়নি। তাই এই অপশক্তিকে রুঁখে দাঁড়ানোর জন্য সকল পরিবহন শ্রমিককে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বিগত বিএনপি-জামায়াতের অযৌক্তিক আন্দোলন মোকাবেলায় পরিবহন শ্রমিকদের সাহসী ভূমিকার জন্য প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান। এছাড়া তিনি সংগঠনের ফান্ডে ১ লাখ টাকা অনুদান ঘোষণা করেন।
গতকাল শুক্রবার বিকালে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মৃত্যুদাবি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।
ইউনিয়ন সভাপতি শহীদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সজিব আলীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি কাজী মলাই মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ, সহ-সম্পাদক দিয়ারিছ মিয়া, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, প্রচার সম্পাদক আলী হোসেন, কোষাধ্যক্ষ শাহেব মিয়া, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাহেব আলী, শ্রম ও কল্যাণ সম্পাদক হেলাল মিয়া, কার্যকরী পরিষদ সদস্য কিম্মত আলী, আহমেদ চৌধুরী ছায়েদ, লেচু মিয়া, রতন বর্মন, গোলাপ মিয়া, আব্দুল আউয়াল, শাহজাহান মিয়া, রমজান আলী, মর্তুজ আলী, শহিদুল ইসলাম লাল প্রমুখ। পরে ২০১৩ থেকে ১৫ সাল পর্যন্ত মৃত্যুবরণকারী শ্রমিক ইউনিয়নের ১৯ সদস্যের পরিবারের মধ্যে ২ লাখ ৯০ হাজার টাকা বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com