শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

হবিগঞ্জ পৌরসভার আবর্জনা অপসারণে জন্য জমি হস্তান্তর

  • আপডেট টাইম সোমবার, ১৮ নভেম্বর, ২০১৩
  • ৩৮১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার আবর্জনা অপসারণে দীর্ঘদিনের সমস্যার সমাধান হচ্ছে ডাম্পিং স্পটের জমি হস্তান্তরের মধ্য দিয়ে। গতকাল রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার ও পৌর মেয়র আলহাজ্ব জি, কে গউছ আনুষ্ঠানিকভাবে ওই জমির কাগজে স্বাক্ষর করেন। ১৭ লাখ ৪৭ হাজার ৯৪৪ টাকা সেলামীর মাধ্যমে হবিগঞ্জ পৌরসভা ওই জমি গ্রহণ করে। শহরের অদুরে কালারডুবার পাশে আতুকুড়া মৌজার অধীন ও বানিয়াচং উপজেলাধীন ২.২০ একর খাস জমি গ্রহনের মধ্য দিয়ে হবিগঞ্জ পৌরবাসীর দীর্ঘদিনের ডাম্পিং সাইটের দাবী পুরন হলো। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গতকাল সকাল ১০ টায় ওই কাগজ হস্তান্তরের সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মেয়র আলহাজ্ব জি, কে গউছ।
দীর্ঘদিন যাবত হবিগঞ্জ পৌরএলাকার আবর্জনা অপসারণ করার জন্য স্থায়ী কোন ডাম্পিং স্পট ছিলনা। এ কারনে শহরের শ্বশ্মানঘাট রোড, কিবরিয়া মিলনায়তনের পিছনে এবং অন্যান্য স্থানে অস্থায়ীভাবে আবর্জনা অপসারণ করা হয়। ফলে এ নিয়ে অসন্তোষ ছিল পৌরবাসীর মধ্যে। হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি, কে গউছ ডাম্পিং সাইট নির্ধারনের জন্য ইতিপূর্বে কাউন্সিলর মাহবুবুল হক হেলালকে আহবায়ক করে একটি উপকমিটি গঠন করেন। কমিটির প্রস্তবনা অনুযায়ী হবিগঞ্জ শহরের অদুরে কালারডুবার পাশে আতুকুড়া মৌজার অধীন ও বানিয়াচং উপজেলাধীন ২.২০ একর খাস জমি ডাম্পিং সাইটের জন্য প্রস্তাব করা হয়। জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার ও পৌর মেয়র আলহাজ্ব জি, কে গউছের অক্লান্ত প্রচেষ্টায় অবশেষে ভূমিন্ত্রণালয় হতে এ জমি বরাদ্দ পাওয়া যায়। মেয়র আলহাজ্ব জি, কে গউছ বলেন হবিগঞ্জ পৌরএলাকার আবর্জনা পরিস্কারের জন্য গত নির্বাচনে পৌরবাসীকে দেয়া প্রতিশ্র“তি অনুযায়ী পৌরপরিষদের মাধ্যমে ডাম্পিং সাইট নির্ধারনে সর্বোচ্চ প্রচেষ্টা চালানো হয়। তিনি উক্ত জমি প্রাপ্তির জন্য জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জমির কাগজ হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দিলীপ কুমার বনিক, পৌর কাউন্সিলর মাহবুবুল হক হেলাল, শেখ নুর হোসেন, মোঃ আলমগীর, আব্দুল আউয়াল মজনু, গৌতম কুমার রায়, দিলীপ দাস, পিয়ারা বেগম, সৈয়দ লাভলী সুলতানা, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদ, পৌরসভার সচিব নুর আজম শরীফ, নির্বাহী প্রকৌশলী মধুসুদন দাস ও অন্যান্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com