শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজমিরীগঞ্জের কর্মকর্তাবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময়

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১৫ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শুভেচ্ছা দিয়ে উপজেলা মাঠে বৃক্ষরোপণ করে উপজেলা হলরুমে কর্মরত কর্মকর্তাবৃন্দের সাথে মতবিনিময় সভা করেন বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এন.ডি.সি।
গতকাল ১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টায় উপজেলা হলরুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) উত্তম কুমার দাশ। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু স্বাধীনতার যে ডাক দিয়েছিলেন তখন যদি আমরা বসে থাকতাম এই বলে যে আমরা অস্ত্র কিনব, প্রশিক্ষণ নিব সক্ষমতা তৈরি করে তারপর যুদ্ধে যাব তাহলে কিন্তু দেশ স্বাধীন হত না। বঙ্গবন্ধু ডাক দেয়ার সাথে সাথে যার কাছে যা ছিল তাই নিয়ে জনগন সারাদিয়েছিল তারপর আস্তে আস্তে তাদেরকে অস্ত্র দিয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। ঠিক তেমনই ভাবে আমরা যারা হাওর অঞ্চলে কর্মরত আছি আমাদেরকেও সেই পরিবেশটা মানিয়ে নিতে হবে। আমরা মনে করতে পারি অন্যান্য কর্মকর্তাকে রেখে আমাকে কেন হাওর অঞ্চলে দায়িত্ব দেয়া হল। মনে রাখবেন হাওর অঞ্চলের যে পরিবেশ আপনি ঢাকা শহরে সেটা পাবেন না। জনগনের টাকায় আমাদের বেতন চলে আর জনগনের কাজ করার জন্যই আমাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে। আমি অনেক সময়ই বলে থাকি আমরা যদি ২৪ ঘন্টা কাজ না করে সারাদিন শুধু ঘুমাই তাহলেও দিন যাবে যদি কাজ করি তাহলেও দিন যাবে। আর কাজ না করলে আপনার যখন পদমর্যাদা বাড়বে তখন কিন্তু আপনার অধীনস্তদের ভালো করে পরিচালনা করতে পারবেন না কারণ আপনার কাজে দক্ষতা নেই। বর্তমান সরকার ২০২১ সালে দেশকে উন্নয়নশীল, ২০৩০ সালে এস.ডি.জি অর্জন,২০৪১ সালে উন্নত দেশে পরিণত করার পরিকল্পনা করেছে। ২০২১ সালে স্বাস্থ্য, সেবা, শিক্ষা, বিদ্যুৎ, রাস্তাঘাটে দেশের কি পরিমাণ উন্নয়ন হবে তার কিন্তু পরিকল্পনা করে রেখেছে বর্তমান সরকার। আর এগুলোর বাস্তবায়ন করতে হবে আমাদেরকেই। ১৯৭২ সালে দেশের বাজেট ছিল ৭৪২ কোটি টাকা যার ৮০%–ই বৈদেশিক আর আজকে দেশের বাজেট ৫ লক্ষ কোটি টাকা যার ৯০%–ই আমাদের দেশীয় সক্ষতায় অর্জিত। আজমিরীগঞ্জ একটি হাওর অঞ্চলের উপজেলা আর এটিকে উন্নয়নের দিকে প্রসারিত করতে হলে আমরা যারা এখানে দায়িত্বরত আছি আমাদেরকে সরকারের উন্নয়নের কথা মাথায় রেখে সকলের সুদৃষ্টি দিয়ে কাজ করতে হবে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এন.ডি.সি উপজেলা হলরুমে এসব কথা বলেন।
সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কামরুল হাসান, উপজেলা চেয়ারম্যান মুর্তজা হাসান, ভাইস চেয়ারম্যানদ্বয় মমিনুর রহমান সজীব ও সীমা রানি সরকার, সরকারি কর্মকর্তাবৃন্দসহ সাংবাদিকবৃন্দ প্রমুখ।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলায় দায়িত্বরত সরকারি কর্মকর্তাবৃন্দ, পুলিশবাহিনী, আনসার বাহিনীসহ কর্মরত সাংবাদিকবৃন্দ প্রমুখ।
মতবিনিময় সভা শেষে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় পরিদর্শন, উপজেলা ভুমি অফিস পরিদর্শন, উপজেলা পৌরসভা পরিদর্শন, সদর ইউনিয়ন ভুমি অফিস পরিদর্শন, আজমিরীগঞ্জ এ.বি.সি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে “অনলাইন ক্লাস রেকর্ডিং স্টুডিও উদ্বোধনসহ গুচ্ছগ্রাম প্রকল্প পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মশিউর রহমান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com