Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটের ৩টি ওয়ার্ডে নির্বাচন না হওয়ায় সেবা ও উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে মানুষ

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে সংরক্ষিত মহিলা আসন সহ ৩টি ওয়ার্ডে ৪ মাস ধরে উপ-নিবার্চন না হওয়ায় এসব এলাকার মানুষ জনপ্রতিনিধির সেবা না পাওয়ার পাশাপাশি উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে। স্থানীয় লোকজন নাগরিক সনদ, পশু ক্রয় বিক্রয়ের রশিদ, ওয়ারিশান সনদ না পাওয়া এবং মামলা মোকাদ্দমার ক্ষেত্রে নানা সমস্যার সম্মুখীন হচ্ছে।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, উপজেলার দেওরগাছ ইউনিয়নের ২নং সংরক্ষিত মহিলা আসনের নির্বাচিত মহিলা সদস্য ফেরদৌসি আক্তার ২০১৩ সালের ২৪ নভেম্বর পদত্যাগ করেন। এর পরের দিন থেকেই এ আসনটি শুন্য হয়ে পড়ে। অন্য দিকে গাজীপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ইউপি সদস্য মোঃ আজিজুর রহমান শরীফ গত ১৭ ডিসেম্বর ২০১৩ ইং ও আহমদাবাদ ইউপির ৯ নং ওয়ার্ডে সদস্য হিরেস মুন্ডা গত ১৬ এপ্রিল ২০১৪ ইং মারা গেলে এ আসন দুটি শুন্য হয়। দীর্ঘ দিন যাবত এসব আসনে উপনির্বাচন না হওয়ায় জন সাধারণ সেবা থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি অনেক উন্নয়ন কর্মকান্ড থেকে বঞ্চিত হচ্ছে। এসব এলাকার লোকজন নাগরিক সনদ নিতে, পশু ক্রয় বিক্রয়ের রশিদ নেওয়া, ওয়ারিশান সনদ না পাওয়া এবং মামলা মোকাদ্দমার ক্ষেত্রে নানা সমস্যার সম্মুখীন হচ্ছে। ভোক্তভোগীরা এসব সেবার জন্য দৌড়াচ্ছেন চেয়ারম্যান কিংবা পাশের ওয়ার্ডের সদস্যের কাছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মোঃ জাহাঙ্গীর আলম জানান, এসব আসন সংক্রান্ত প্রতিবেদন ইতিপূর্বেই নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। আশা করা যাচ্ছে এ বিষয়ে নির্দেশনা আগামী সপ্তাহেই পেয়ে যাব। তিনি মে মাসের শেষের দিকে এ তিনটি আসনে নির্বাচন করা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।