Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গের বড়ইউড়ি ইউনিয়নের দেড় কোটি টাকার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের বড়ইউড়ি ইউনিয়নের দেড় কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার সকাল ১১ টার দিকে ইউনিয়ন পরিষদের সভাকক্ষে উন্মুক্ত সভার মাধ্যমে ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান এ বাজেট ঘোষণা করেন।
ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে ও ইউপি সচিব অরুন কুমার দাসের সঞ্চালনায় বাজেট সভায় বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা সদস্য সপ্না বেগম, সদস্য খন্দকার মনিরুজ্জামান মনু, মতিউর রহমান, সুফি মিয়া, উপ-সহকারী কৃষি কর্মকর্তা নৃপেন্দ্র কুমার পাল। ঘোষিত বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৩৭ লাখ ৩২ হাজার ৮০৪ টাকা। রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ৩৪ লাখ ৮৮ হাজার ১০৬ টাকা, উদ্বৃত্ত ২ লাখ ৪৪ হাজার ৬৯৮ টাকা। এবং উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ১ কোটি ১১ লাখ ১৬ হাজার ৬৩৩ টাকা। উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ১১ লাখ ১০ হাজার টাকা। উদ্বৃত্ত ৬ হাজার ৬৩৩ টাকা। সব মিলিয়ে রজস্ব ও উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ১ কোটি ৪৮ লাখ ৪৯ হাজার ৪৩৭ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৪৫ লাখ ৯৮ হাজার ১০৬ টাকা। সমাপনী স্থিতি ২ লাখ ৫১ হাজার ৩৩১ টাকা।
সভায় বক্তারা ঘোষিত বাজেট যুগপোযোগী হয়েছে। যা প্রশংসার দাবী রাখে। উন্মক্ত বাজেট ঘোষণা সভায় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, রাজনীতিবিদ, সুশীল সমাজের লোকজন এবং ইউনিয়নের স্ট্যান্ডিং কমিটির সদস্য-সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।