Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে ডাকাতের হামলায় আহত ৩ ॥ ৩ ডাকাত আটক করে গণধোলাই

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে এক বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতদের হামলায় কয়েকজন আহত হয়েছে। ডাকাতরা নগদ ১ লাখ ৬০ হাজার টাকা, ১২ ভরি স্বর্ণালঙ্কার ও ৩টি দামী মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল লুন্ঠন করে পালিয়ে যাওয়ার সময় ৩ ডাকাতকে আটক করেছে জনতা। বুধবার দিনগত রাত ২টার দিকে মাধবপুর উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ইসলামাবাদ এলাকার হাজী অলিউর রহমানের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। আটককৃত ডাকাতরা হচ্ছে-ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার জেঠাগাও গ্রামের আজগর মিয়ার ছেলে আক্তার মিয়া (৪৫), একই উপজেলার চান্দেরপাড়া গ্রামের তাহের মিয়ার ছেলে আহাদ মিয়া (৩৫) ও একই গ্রামের ইউসুফ খাঁর ছেলে জুম্মত খাঁ (৩৫)।
স্থানীয় সূত্রে জানা গেছে- ওই রাতে ১২ থেকে ১৫ জনের একদল ডাকাত হাজী অলিউর রহমানের বাড়িতে হানা দেয়। ডাকাতরা ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে বাড়ির লোকজনকে বেঁধে ও অস্ত্রের মুখে জিম্মি করে লুটপাট শুরু করে। লুটপাট শেষে ডাকাতরা পালিয়ে যাবার সময় পরিবারের লোকজনের চিৎকার গ্রামবাসী এগিয়ে এসে ডাকাতদের ধাওয়া করে। এ সময় উল্লেখিত ৩ জনকে জনতা আটক করে। তবে অন্য ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে। পরে জনতা ৩ ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে। পুলিশ আহত ৩ ডাকাতকে আটক দেখিয়ে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে ভর্তি করে। এ ব্যাপারে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাসিত জানান-ডাকাতির ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
তিনি আরও জানান- ডাকাতির সঙ্গে জড়িত অন্যান্য ডাকাতদের আটক করতে পুলিশের অভিযান চলছে। ডাকাতের হামলায় আহতরা হলেন-এলাকার ইমাম উদ্দিনের ছেলে কুতুব উদ্দিন (৩২) ও মঈন উদ্দিন (২৫) এবং একই এলাকার মৃত সালাউদ্দিনের ছেলে সজিব মিয়া (২৫)। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।