Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আজ অমর একুশে ফেব্র“য়ারী-আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনার প্রাঙ্গনে মানুষের ঢল

এম কাউছার আহমেদ ॥ আজ রক্তে রাঙ্গানো একুশে ফেব্র“য়ারী, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাঙ্গালী জাতির ঐতিহ্য ও গৌরবের দিন। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলা দাবীতে ১৪৪ রাধা ভঙ্গ করে রাজ পথে নেমে আসে বাংলার ধামাল ছেলেরা। পুলিশের বুলেটের আঘাতে প্রাণ বির্সজন দেন সালাম, জব্বার, বরকত, রফিক, সফিকসহ নাম না জানা আরো অনেক বাঙ্গালী। তাদের প্রতি শ্রদ্ধা জানাতে হবিগঞ্জের বৃন্দাবন কলেজে স্থানীয় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ঢল নামে সব শ্রেণী পেশার মানুষের। ফুলে ফুলে বরে উঠে কেন্দ্রী শহীদ মিনার।
গতকাল রাত ১২.০১ মিনিটে শহীদ মিনারে জেলা প্রশাসনের পক্ষে থেকে শ্রদ্ধাঅঞ্জলী অর্পন করেন জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, জেলা আওয়ামীলীগ সভাপতি ও হবিগঞ্জ সদর-লাখাই আসনের এমপি আলহাজ্ব এড. মোঃ আবু জাহির, বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের এমপি এড. আব্দুল মজিদ খান এমপি, মুক্তিযোদ্ধা সংসদ, বৃন্দাবন সরকারী কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য্য, পুলিশ সুপার কামরুল আমিন, জেলা বিএনপির সাধারণ পৌর মেয়র আলহাজ্ব জিকে গউছ, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, সাংবাদিক ফোরাম, জাসদ, কমিউনিষ্ট পার্টি, বিএমএ, ব্যাংকাস এসোসিয়েশন। এছাড়া শ্রদ্ধাঅঞ্জলী অর্পন করেন জেলা জামায়াত, যুবলীগ, যুবদল, ছাত্রলীগ, ছাত্রদল, স্বেচ্ছাসেবকলীগ, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকলীগ, শ্রমিকদল, তরুনলীগ, তরুণদলসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতি ও রাজনীতিক দলের নেতৃবতৃন্দ।
এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসনের পক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তার মধ্যে নিমতলা কলেক্টরেট প্রাঙ্গনে আজ থেকে ২৫ ফেব্র“য়ারী পর্যন্ত বই মেলা, আজ সন্ধ্যায় নিমতলা কলেক্টরেট প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
অপর দিকে অমর একুশের প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে হবিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে হবিগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলের তোড়া প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ নাহিজ, সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য রিংকু, সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান ও হারুনুর রশীদ চৌধুরী, সবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদ, সদস্য রাশেদ আহমদ খান, শরীফ চৌধুরী।