Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সিলেটে নাগরিক সনদের উপর কর্মশালা শুরু ১৬ জেলার অংশ গ্রহণ ॥ হবিগঞ্জের ৫ জন

স্টাফ রিপোর্টার ॥ ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশে পরিণত করার যে রূপ কল্প তার পুর্ব শর্ত হল জনবান্ধব প্রশাসন গড়ে তুলা। এ লক্ষ্যে ইউএনডিপির সহায়তায় জনপ্রশাসন মন্ত্রণালয়  জনগনের জন্য নাগরিক সনদ প্রণয়নের উদ্যোগ নিয়েছে। বিভিন্ন পর্যায়ের কাজ শেষে এবার শুরু হয়েছে স্টেক হোল্ডারদের অংশ গ্রহণে কর্মশালা।
গতকাল  সিলেটের সুপ্রীম হোটেলের কনফারেন্স রুমে দেশের মধ্যে ১ম কর্মশালার উদ্বোধন হয়। দুই দিন ব্যাপী এই কর্মশালায় সিলেট বিভাগের ৪টি সহ ১৬ জেলার ৮২জন অংশ গ্রহণ করেন। তন্মধ্যে হবিগঞ্জ থেকে অংশ গ্রহণ করেন ৫জন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রউফ এর নেতৃত্বে হবিগঞ্জ থেকে অংশগ্রহণকারীগণ হলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান, হবিগঞ্জ ওয়েল ফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান ও বিশিষ্ট সাংবাদিক হারুনুর রশিদ চৌধুরী, হবিগঞ্জ জেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন ও রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসসের হবিগঞ্জ প্রতিনিধি অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান।
গতকাল সকাল ১০টায় সিলেটের বিভাগীয় কমিশনার এ এন এম জিয়াউর আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জনপ্রশাসন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও সিভিল সার্ভিস চেইঞ্জ ম্যানেজমেন্ট প্রোগ্রাম এর জাতীয় প্রকল্প পরিচালক দিলরুবা। বক্তব্য রাখেন, প্রদানমন্ত্রীর কার্যালয়ের ডিজি ও অতিরিক্ত সচিব আব্দুল হালিম, যুগ্ম-সচিব জাফর ইকবাল, যুগ্ম-সজিব মকসুদ পাঠোয়ারী। রিসোর্স পার্সন ছিলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক নাভেদ শফিউল্লাহ ও আলী নেওয়াজ রাসেল।
কর্মশালায় সকলের অংশ গ্রহণে আকর্ষণীয় ও উদ্বোধনী এবং স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত হয় এ ধরনের নাগরিক সনদ প্রণয়নের উপর গুরুত্বারোপ করা হয়।