Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ের পৈলাকান্দিতে গ্রাম্য সংঘর্ষে আহত এক যুবকের মৃত্যু ॥ এবার উভয় পক্ষই হত্যা মামলার আসামী

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচং উপজেলার পৈলারকান্দি গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে চেয়ারম্যান ও মেম্বার পক্ষের লোকদের মধ্যে সংঘর্ষে আহত এক যুবক মারা গেছে। তার নাম রেজু মিয়া (২৫)। সে ওই গ্রামের সিজিল মিয়ার ছেলে। গতকাল সোমবার বেলা ১২টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ইতিপূর্বেও সংঘর্ষের ঘটনায় ইমদাদুল নামে একজনের মৃত্যু হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে-পৈলারকান্দি ইউপি চেয়ারম্যান খোয়াজ আলী দীর্ঘদিন ধরে মসজিদের জায়গা জমি জোর করে দখল করে রেখেছেন। এ নিয়ে কয়েকবার বৈঠক হলেও কোন সুরাহা হয়নি। এ নিয়ে গ্রামে দুটি গ্র“পে বিভক্ত হয়ে পড়ে। এক পক্ষে নেতৃত্ব দিচ্ছেন চেয়ারম্যান খোয়াজ আলী এবং অপরপক্ষে সারাজ মিয়া। গত রোববার বিকেলে ইউপি মেম্বার সারাজ মিয়ার সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ারম্যান ও মেম্বার গ্র“পের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। বেলা আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত সংঘর্ষ চলে। সংঘর্ষে আহতদের মধ্যে টেটাবিদ্ধ রেজু মিয়া ও সাইজুল মিয়া নামে দুজনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রেজু মারা যায়। সে মেম্বার সারাজ মিয়ার পক্ষের বলে জানা গেছে।
ইতিপূর্বে গত বছরের ১৪ জুন উভয় গ্র“পের মধ্যে সংঘর্ষে কয়েকজন আহত হয়। আহতদের মধ্যে চেয়ারম্যান খোয়াজ আলীর পক্ষের ইমদাদুলসহ কয়েকজনকে সিলেট মেডিকেলে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ জুন ইমদাদুল মারা যায়। এ ব্যাপারে ইমাদাদুলের চাচা আবুল মিয়া বাদী হয়ে সারাজ মিয়াকে প্রধান আসামী করে ৩৩ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন।