Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

কাগাপাশা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ের কাগাপাশা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য পরিষদের ২জন মহিলা মেম্বার ও একজন ওয়ার্ড মেম্বার জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে জানা যায়, চেয়ারম্যান নুরুল ইসলাম বাস্তবে কোন সভা না করেই গত ১০ জুলাই তারিখে কাগজে কলমে মনগড়া সভা দেখিয়ে সম্পুর্ণ অনিয়মভাবে এলজিএসপি’র বরাদ্দের টাকা একই ওয়ার্ডে ভিন্ন ভিন্ন প্রকল্প তৈরী করে তার প্রিয়ভাজন মেম্বারদের যোগসাজসে সমুদয় টাকা আত্মসাত করেছেন। গত ১৪ আগস্ট এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।
দ্বিতীয়ত, চেয়ারম্যান নুরুল ইসলাম নিয়মিত সভার আয়োজন না করে মেম্বারদের ভয়ভীতি দেখিয়ে স্বাক্ষর আদায় করে নেন। নিয়মতান্ত্রিকভাবে মহিলা মেম্বারগণ এলজিএসপির যে পরিমাণ বরাদ্দ পাওয়ার কথা তা থেকে তিনি তাদেরকে বঞ্চিত করে আসছেন। এ ব্যাপারে মহিলা মেম্বররা কোন কিছু বললেই তাদেরকে হুমকি দেয়া হয়। এ ব্যাপারে গত ১৬ জুলাই বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।
তৃতীয়ত, হলিমপুর এর তল হতে ইলামের রাস্তা নির্মাণের জন্য কাবিখা প্রকল্পের ৮৭ হাজার বরাদ্দ দেয়া হয়। চেয়ারম্যান নুরুল ইসলাম নিজেই ওই প্রকল্পের চেয়ারম্যান নির্বাচিত হয়ে কোন কাজ না করেই টাকাগুলো আত্মসাত করেছেন। এ ব্যাপারে গত ১৮ আগস্ট বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।
এছাড়াও চেয়ারম্যান নুরুল ইসলামের বিরুদ্ধে ভিজিডি’র চাল বিতরণে কারচুপি, অনিয়ম ও আত্মসাতের অভিযোগ রয়েছে। জেলা প্রশসাক বরাবরে লিখিত অভিযোগে উল্লেখ করা হয় উপকারভোগীরা ৩০কেজি করে চাল পাবার কথা থাকলেও ২২/২৩ কেজি করে চাল দেয়া হচ্ছে। গত ২৫ সেপ্টেম্বর এ চাল বিতরণ করা হলেও ৩/৪ জন উপকারভোগী এখনও পর্যন্ত চাল পাননি। এ ব্যাপারে বঞ্চিত উপকারভোগীরা কথা বলতে চাইলেও চেয়ারম্যান কোন বলতে রাজী হননি। চেয়ারম্যানের এসব কর্মকান্ডে সরকারের উন্নয়ন কার্যক্রম ব্যাহত হচ্ছে অভিযোগকারীরা দাবী করেন। এ ব্যাপারে চ্যোরম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য তারা জেলা প্রশাসকরে কাছে দাবী জানাচ্ছে।