Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

২১ অক্টোবর ২০১৩ ইং এর পত্রিকার সকল সংবাদ

২০ লাখ টাকা মুক্তিপনের দাবি আদায়ের লক্ষ্যে সিলেট থেকে অপহৃত শিশু বাহুবল
চা বাগান থেকে উদ্ধার ॥ আটক ২
স্টাফ রিপোর্টার ॥ ২০ লাখ টাকা মুক্তিপুনের দাবিতে সিলেট ফেঞ্চুগঞ্জের কোটালপাড়া থেকে অপহৃত শিশু তামিম (৬) কে বাহুবল উপজেলার কামাইছড়া চা বাগান থেকে উদ্ধার করেছে র‌্যাব। র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার সানা শামীনুর রহমান এর নেতৃত্বে  র‌্যাবের একটি দল কামাইছড়া চা বাগান থেকে রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারী বাহুবল উপজেলার রুপশংকরপুর গ্রামের আব্দুল হাকিমের পুত্র রাজু মিয়া (২৫) ও একই এলাকার আব্দুস সালামের পুত্র লিটন (১৯) কে আটক করে র‌্যাব। র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার সানা শামীনুর রহমান জানান, গত শনিবার দুপুর ২টায় সিলেটের ফেঞ্চুগঞ্জের কোটালপাড়ার আব্দুল আউয়ালের পুত্র শিশু তামিম (৬) কে কামাইছড়া এলাকার আব্দুল হাকিবের পুত্র জুনায়েদ মিয়ার সহযোগিতায় উল্লেখিত দু’জন অপহরণ করে। এ ব্যাপারে সিলেটের ফেঞ্চুগঞ্জ থানায় একটি  অপরহণ মামলা দায়ের করা হয়েছে।

মন্দিরে নিয়ে আসার পরও বিয়ে না
করায় প্রেমিকার আত্মহত্যার চেষ্টা
চুনারুঘাট প্রতিনিধি ॥ বিয়ের আশ্বাস দিয়ে মন্দিরে নিয়ে এসেও বিয়ে না করায় ক্ষোভে দুঃখে স্যাভলন খেয়ে আত্মহত্যার চেষ্ঠা করেছে এক প্রেমিকা। প্রেমিকার নাম কলি পাল (১৯)। সে শায়েস্তাগঞ্জ দাউদনগর বাজারের নিশিকান্ত পালের মেয়ে। প্রেমিকের নাম বিজয় দাস (২৫)। সে বানিয়াচং উপজেলার মধুপুর গ্রামের বিশ্বেস দাসের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে বিজয় দাস এবং কলি পালের মধ্যে দীর্ঘ দিন ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। গত মঙ্গলবার প্রেমিক বিজয় দাস বিয়ের কথা বলে প্রেমিকা কলি পালকে কৃষ্ণকালি মন্দিরে নিয়ে আসে।বিজয় দাস তার বন্ধু বিদ্যুৎ দেবকেও সাথে নিয়ে যায়। মন্দিরে যাওয়ার পর প্রেমিকা কলি পাল প্রেমিককে বিয়ে করার কথা বললে সে এড়িয়ে যায়। এ সময় তাদের চলাফেরা সন্দেহজনক মনে হলে এলাকাবাসী প্রেমিকের বন্ধু বিদ্যুৎ দেবকে ধরে উত্তম মধ্যম দেয়। পরে ইউপি মেম্বার সুফি মিয়া ও আব্দুল কাদিরসহ মুরুব্বীদের বিয়ের আশ্বাসে বিদ্যুৎ দেবকে ছেড়ে দেয়া হয়। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রেমিক বিজয় দাস প্রেমিকা কলি পালকে বিয়ে করেনি বলে জানা গেছে।

মানুষের ভেতরে ট্রেন
কামরুল হাসান, শায়েস্তাগঞ্জ থেকে ॥ পূজা ও ঈদের ছুটি শেষ। তাই কর্মস্থলে ছুটছে মানুষ। প্রিয়জনদের সঙ্গে কয়দিন আনন্দ ভাগাভাগি করে এখন কর্মমুখি তারা। টিকেট না পেলেও থেমে নেই ট্রেনের যাত্রা। ট্রেন ভ্রমন যাত্রীদের শায়েস্তাগঞ্জ রেল জংশনই একমাত্র ভরসা। সরজমিনে, গত দুইদিন শায়েস্তাগঞ্জ রেল জংশনে গিয়ে দেখা যাত্রীদের দুর্ভোগের চিত্র লক্ষ্য করা গেছে। প্রতিটি ট্রেনের ভিতরে লোকে লোকারণ্য। দরজায় মানুষ, জানালায় মানুষ, ছাদে মানুষ, ইঞ্জিনে মানুষ, এমকি জীবনের ঝুঁকি নিয়ে দুই বগির জোড়ার মধ্যখানে মানুষ দাড়িয়ে আছে। যেন মানুষের ভেতরে ট্রেন।  শত কষ্ট হলেও ফিরতে হবে কর্মস্থলে।
প্রতিটি ট্রেন স্টেশনে পৌছামাত্র শুরু হয়ে যায় ট্রেনে উঠার প্রাণপন চেষ্টা।  যারা কাউন্টারে উপস্থিত সময়ে টিকেট কিনতে গেছেন তারা টিকেট না পেয়ে হতাশায় ভোগলেও আসন বিহীন টিকেট সংগ্রহ করে শত চেষ্টায় ট্রেনে উঠছেন। রবিবার বেলা সাড়ে ১১টায় ঢাকাগামী আন্তনগর জয়েন্তিকা ট্রেনের যাত্রীদের প্রচন্ড ভীড় লাগে স্টেশনে। ট্্েরন স্টেশনে থামতে না থামতেই লাফিয়ে যাত্রীরা উঠতে শুরু করেন। যাত্রীদের ভীড় বেশী হওয়ায় ট্রেনটি নির্ধারিত যাত্রা বিরতির অতিরিক্ত সময় নিয়ে স্টেশন ছাড়তে হয়। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীদের আগমন বাড়তে থাকে। দুপুর ১টায় পুরো স্টেশন জুরে মানুষ আর মানুষ। পৌনে ২টায় চট্রগ্রামগামী পাহাড়িকা ট্রেন স্টেশন পৌছলে যাত্রীদের হুড়াহুড়ি শুরু হয়। দরজা, জানালা এমনকি ট্রেনের ছাদ পর্যর্ন্ত মুহুর্তের মধ্যে পরিপূর্ন হয়ে যায়। ছাদে উঠতে মানুষ স্টেশনের ওভারব্রীজ ব্যবহার করতে দেখা গেছে।
পাহাড়িকা ট্রেনের যাত্রী আলী হায়দারসহ ৪ সদস্যের পরিবার নিয়ে চট্রগ্রাম যাওয়া জন্য অগ্রিম টিকেট সংগ্রহ করেও ভীড় বেশী হওয়ায় ট্রেন উঠতে পারেনি। তার মতো আরো ১৫ থেকে ২০ জন যাত্রী যারা অগ্রীম টিকেট নিয়েছিলেন, কিন্তু অতিরিক্ত যাত্রীর ভীড়ে ট্রেনে উঠতে না পেরে বাড়ী ফিরেছেন। অনেক যাত্রী সকালে আসনবিহীন টিকেট সংগ্রহ করেছেন ঠিকই কিন্তু ভীড়ের মধ্যে উঠতে না পেরে দুশ্চিন্তায় বাড়ী গেছেন। জংশনের স্টেশন মাষ্টার কাজী শহিদুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, ঈদের ছুটি শেষ হওয়ায় কর্মস্থলে ফিরতে মানুষ ট্রেন ভ্রমন বেচে নিয়েছে। তবে আগামী দু’একদিনের মধ্যে যাত্রীর চাপ কমে যাবে।
কর্তব্যরত সহকারী স্টেশন মাষ্টার সাইদুল ইসলাম জানান চট্রগ্রামগামী পাহাড়িকা ট্রেনটি নিধার্রিত ৩ মিনিট যাত্রাবিরতীর চেয়ে ২০ মিনিট বিলম্বে স্টেশন ছাড়তে হয়। কারন অতিরিক্ত যাত্রী থাকার ফলে বাধ্য হয়েই ট্রেন বিলম্বে ছাড়তে হয়েছে।
টিকেট কাউন্টারে খবর নিয়ে জানা যায়, প্রতিটি ট্রেনের বরাদ্দকৃত আসনের টিকেট ১০ দিন আগেই অগ্রীম বিক্রি হয়ে যায়। তবে ১০ গুন টিকেট আসন বিহীন বিক্রি হচ্ছে প্রতিদিন। এছাড়াও অনেক যাত্রী বিনা টিকেটে ট্রেনে ভ্রমন করছে। আর যাত্রীদের প্রাণের দাবী প্রতিটি ট্রেনের বগি বাড়িয়ে আসন বাড়ানো হউক।

বাহুবলে পুজা অনুষ্ঠানে না
যাওয়ায় ব্রাহ্মণের উপর হামলা
বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে পুজানুষ্ঠানে না যাওয়ায়  এক ব্রাহ্মণের উপর হামলার ঘটনা ঘটেছে। হামলার শিকার ব্রাহ্মন হচ্ছেন খানপুর গ্রামের খরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালযের অবসরপ্রাপ্ত শিক্ষক বামু ভট্টাচার্য্য। গত ১৮ অক্টোবর বিকাল ৪টার দিকে উপজেলার নারিকেলতলা গ্রামে এ হামলার ঘটনাটি ঘটেছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, শিক্ষক বামু ভট্টাচার্যকে নিমন্ত্রণ করে সিংহনাদ প্রকাশিত নারিকেলতলা গ্রামের গোপেন্দ্র কর্মকার ওরফে অর্জন বাবু। আবার এর পাশের বাড়িরই শিশির রঞ্জন কর্মকারও বামু ভট্টাচার্যকে নিমন্ত্রণ করেন। নিমন্ত্রণ পেয়ে বামু ভট্টাচার্য শিশিরের বাড়িতে পুজা পার্বনের কাজ শেষ করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে ঠাকুর বাড়ির নিকট পৌছামাত্র বামু ভট্টাচার্য্যরে গতিরোধ করে গোপেন্দ্র তার বাড়িতে পুজার কাজ না করার কারণ জিজ্ঞাসা করে। এ নিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ব্রাহ্মনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে গোপেন্দ্র। এ ঘটনার খবর পেয়ে মন্টু শীলসহ আরো কয়েকজন মিলে গোপেন্দ্রকে ধাওয়া করলে সে পালিয়ে যায়। এ ঘটনায় সনাতন ধর্মাবলম্বীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী জানান, গোপেন্দ্র কর্মকারের বাড়িতে জুয়া ও মদসহ বিভিন্ন অপকর্মের কারেণ পুজা সহ বিভিন্ন অনুষ্ঠানাদিতে কোন ব্রাহ্মণ নিমন্ত্রণ যাননা। এসব কারণে ইতিমধ্যে গোপেন্দ্রকে সমাজচ্যুত করা হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

নোয়াবাদে পুকুরে
ডুবে শিশুর মৃত্যু
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার নোয়াবাদ এলাকায় পুকুরের পানিতে ডুবে অর্পণা আক্তার (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার বেলা আড়াইটায় নোয়াবাদ এলাকার একটি পুকুরে ডুবে অর্পণার মৃত্যু হয়। নিহত অর্পণা ভৈরব সদর উপজেলার আবুল হাশেমের মেয়ে। স্থানীয় সূত্রে জানা যায়- নিহত অর্পণা ঈদের পরের দিন বৃহস্পতিবার হবিগঞ্জ পৌরসভার নোয়াবাদ এলাকায় তার মামা লোকমান মিয়ার বাড়িতে বেড়াতে আসে। রোববার বেলা ২টার দিকে সে তার মামার বাড়ির পাশের একটি পুকুরের পানিতে ডুবে যায়। পরে অর্পণাকে ভাসমান অবস্থায় উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন।

লাখাইয়ে সিএনজি-বাস মুখোমুখি
সংঘর্ষে ১ ব্যক্তি নিহত ॥ আহত ৩
আবুল কাসেম, লাখাই থেকে ॥ লাখাইয়ে সিএনজি-বাস মুখোমুখি সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো ৩জন। নিহতের নাম আরাধন দাস (৩০)। তিনি লাখাই উপজেলা সদরের কাছারিহাটি এলাকার যোগেন্দ্র দাসের ছেলে। গতকাল দুপুর ১টার দিকে হবিগঞ্জ-লাখাই সড়কের রাঢ়িশাল এলাকায় এ দুর্ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা ১টার দিকে মোড়াকড়ি গ্রাম থেকে সিএনজি চালিত একটি অটোরিকশা যাত্রী নিয়ে হবিগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেয়। সিএনজিটি রাঢ়িশাল এলাকায় পৌছুলে হবিগঞ্জ থেকে লাখাইগামী একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে অটোরিকশাটি ধুমড়ে মুচড়ে গেলে এর ৪ যাত্রী আহত হয়। সঙ্গে সঙ্গে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আরাধন দাসকে মৃত ঘোষণা করে। এ ব্যাপারে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) জসিম উদ্দিন জানান-দুর্ঘটনা কবলিত বাস ও অটোরিকশাটি আটক করা হয়েছে। তবে গাড়ি দুইটির চালক পালিয়ে গেছে। আহতদের মধ্যে লাখাই উপজেলার স্বজনগ্রাম গ্রামের রবি দাসের ছেলে রঞ্জিত দাস (৩০), একই উপজেলার মোড়াকড়ি গ্রামের দেলোয়ার মিয়ার স্ত্রী সোমা আক্তার (৩৫) ও ছেলে সুমন মিয়াকে (৫) হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খেলাফত মজলিসের
ঈদপুনর্মিলনী অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ খেলাফত মজলিস হবিগঞ্জ শহর শাখার উদ্যোগে ঈদপুনর্মিলনী অনুষ্টান সম্পন্ন হয়েছে। গতকাল বিকালে জেলা কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা মাহবুবুর রহমান। অনুষ্ঠানে প্রধান মেহমান ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটির সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুর রব ইউসুফী। বক্তব্য রাখেন জেলা সেক্রেটারী মাওলানা মোঃ আনোয়ার আলী, ছাত্র মজলিসের কেন্দ্রীয় নেতা মোঃ আব্দুর রহিম সাঈদ, মো হাবিবুর রহমান, জেলা খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা নোমান আহমদ, অর্থ সম্পাদক মাওলানা আশিকুর রহমান, দপ্তর সম্পাদক মৌলভী শিব্বির আহমদ ইয়াকুত, মাওলানা মাহমুদুল হাসান শাহিন, মাওলানা সিদ্দিকুর রহমান, জেলা ছাত্র মজলিসের সদস্য মোঃ আব্দুল হাকিম মুন্সি প্রমুখ।
প্রধান মেহমান তার বক্তৃতায় বলেন বর্তমান সরকার দেশে আবার বাকশাল কায়েম করতে চায়। প্রকাশ্যে যদিও বিরোধী দলকে সমযোতার আহবান জানানো হয় কিন্তু এ ব্যাপারে আন্তরিকতার যথেষ্ট অভাব রয়েছে । তিনি আরো  বলেন যে, কুরআনী শাসন কায়েমের লক্ষ্যে ইসলামী সংগঠনের বিকল্প নেই। তাই সংগঠনের কার্যক্রমকে জোরদার করার লক্ষ্যে সকল আলেম এবং তৌহিদী জনতাকে পরিশ্রম করতে হবে।

শায়েস্তাগঞ্জ দেশ নাট্যগোষ্ঠী’র
২১তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন
শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ দেশ নাটগোষ্ঠী’র ২১তম প্রতিষ্ঠাবাষির্কী ও ঈদ পুনর্মিলনী উদযাপন করেছে সংগঠনটি। শনিবার সন্ধ্যায় সংগঠনের ‘দেশ মঞ্চে’ নানা আয়োজনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ পুনর্মিলনী পালন করা হয়। সংগঠনের কর্মী কামরুল হাসান-এর সঞ্চালনায় শুরুতেই শিশু শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করে বাপ্পী, বিউটি, তুষ্টি, তোহা, শুভ, তমাল, পার্থ প্রমুখ।
সংগঠনের সভাপতি এডভোকেট হুমায়ুন কবির সৈকত আমন্ত্রিত অতিথিদের নিয়ে জন্ম দিনে কেক কেটে সবাই খাইয়ে দেন।  রাজু বিশ্বাস-এর সঞ্চালনায় মহিলা দর্শকদের অংশগ্রহনে প্রতিযোগীতামুলক অনুষ্ঠানে মহিলাদের অংশগ্রহন অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তুলে। বিজয়ীদের পুরস্কার হিসেবে দেয়া হয় লাউ, জলপাই, ডাল, পেয়াজ, কাচামরিচ ইত্যাদি। এসময় শিল্পী ফারুক দেওয়ান পুরস্কারের উপকরণ দিয়ে গান গেয়ে দর্শক মাতিয়ে তুলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ গ্র“প থিয়েটার ফেডারেশানের সভাপতিমন্ডলীর সদস্য অনিরুদ্ধ ধর শান্তনু, সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) তোফাজ্জল সোহেল, কবি ও সাহিত্যিক সিদ্দিকী হারুন, শিশু সংগঠক বাদল রায়, অধ্যাপক তরিকুল ইসলাম হারুন, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুর রকিব, সম্পাদক জালাল উদ্দিন রুমি, প্রেসক্লাবের আজীবন সদস্য প্রকৌশলী অমিয় চক্রবর্তী, এডভোকেট আব্দুল আলীম তালুকদার, শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ সাইদুল ইসলাম, মোঃ নুরুল হক প্রমুখ।  সব শেষে রাজু বিশ্বাস ও হারুন সাঁই রচিত মঞ্চনাটক “ নীতি নির্বাসন” মঞ্চস্থ হয়।

নবীগঞ্জের বাউসা ইউনিয়নে
খেলাফত মজলিসের কমিটি গঠন ॥
নবীগঞ্জে বাউসা ইউপি শাখার খেলাফত মজলিসের কমিটি গঠিত
প্রেস বিজ্ঞপ্তি ॥  গত শুক্রবার নবীগঞ্জ উপজেলার বাউসা ইউপি শাখার খেলাফত মজলিসের কমিটি গঠন করা হয়েছে। আকমল হুসেনকে সভাপতি, হাফিজুল ইসলামকে সাধারণ সম্পাদক, মোয়াজ্জেমকে সাংগঠনিক সম্পাদক, রতন মিয়াকে অর্থ সম্পাদক এবং আব্দুল আহাদ, মোহাম্মদ আলী, সৌরভ মিয়া, মুহিতুর রহমান, সুফি আহমদ, আকতার হুসেনকে সদস্য করে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। মুহন মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ শাখার খেলাফত মজলিসের সাধারণ সম্পাধক ফয়ছল তালুকদার, বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ শাখার খেলাফত মজলিসের প্রচার সম্পাদক আব্দুল মন্নান।

বাউসা ইউনিয়নের ৯নং
ওয়ার্ড শাখার খেলাফত
মজলিসের কমিটি গঠিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের ৯নং ওয়ার্ড শাখার খেলাফত মজলিসের কমিটি গত শুক্রবার গঠন করা হয়েছে। জহিরুল ইসলামকে সভাপতি, এহসান মিয়াকে সাধারণ সম্পাদক, আদনান মিয়াকে সাংগঠনিক সম্পাদক, সনজব আলীকে অর্থ সম্পাদক এবং রনি মিয়া, ফাহিম মিয়া, রুমান মিয়া, সুমন মিয়া, আলম মিয়া ও রাসেদ আহমদ (শাহিন)কে সদস্য করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ শাখার খেলাফত মজলিসের প্রচার সম্পাদক আব্দুল মন্নান।

বাহুবলে মুফতি ওয়াক্কাসের মুক্তি ও
তত্ত্বাবধায়ক সরকারের দাবীতে
বিক্ষোভ মিছিল ও পথসভা
ইসমাইল মাহমুদ ফিরোজ, বাহুবল থেকে ॥ সাবেক ধর্ম প্রতিমন্ত্রী জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ‘র কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মুফতি ওয়াক্কাস এর নিঃশর্র্ত মুক্তির দাবি ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ১০ম জাতীয় সংসদ নির্বাচনের দাবীতে বাহুবলে বিক্ষোভ মিছিল ও পথ-সভা অনুষ্টিত হয়েছে। বাহুবল উপজেলা ছাত্র জমিয়ত সভাপতি মাওলানা আব্দুল হাই‘র সভাপতিত্বে ও মাওলানা ফখরুল ইসলামের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন-জমিয়তে উলামায়ে ইসলাম বাহুবল উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা শামছুদ্দীন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুল্লাহ, জেলা ছাত্র জমিয়ত সভাপতি মাওলানা তাফহিমুল হক, সাধারণ সম্পাদক মুন্তাছির আলম সোহান, বাহুবল উপজেলার ছাত্র জমিয়ত নেতা-ইউছুফ, হাবীব, আশিক, আব্দুল আজিজ, জিল্লুর, নিজাম, ইয়াহইয়া, আব্দুল মালিক, হামিদুর, নূরুল আমীন, আজিজুল হক, জসিম, হাফিজুর, জিয়াউর, আবিদ, কবির, লুৎফুর, কামরুল, ফখরুল, রাজু প্রমুখ।

গাজীপুর ছাত্রলীগের ঈদ পুনঃমিলনী
চুনারুঘাট প্রতিনিধি ॥ বাংলাদেশ ছাত্রলীগ গাজীপুর ইউপি শাখার ঈদ পুনঃমিলনী অনুষ্টান গতকাল গাজীপুর ইউনিয়ন কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্টিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আঃ মালেক। এমরান তালুকদারের সঞ্চালনায় অনুষ্টিত ওই অনুষ্টানে বক্তৃতা করেন আফরোজ তালুকদার, সুহেল আহম্মদ, দেওয়ান হীরা মিয়া, এটিএম তাজুল ইসলাম তাহের, শেখ মাসুম, শামীম আহম্মদ, মজলিশ আহম্মদ, আকসির মিয়া, পুনম তালুকদার, মিজানুর রহমান সাদ্দাম ও ইউপি সদস্য নির্মল চন্দ্র দেব প্রমুখ।

নবীগঞ্জ পৌর যুবদলের
বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্ব¡াবধায়ক সরকারের দাবী ও ঢাকা শহরে মিছিল মিটিং নিষিদ্ধের প্রতিবাদে নবীগঞ্জ পৌর যুবদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকাল ৪ টায় বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নতুন বাজার মোড়ে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। পৌর যুবদলের সভাপতি মনর উদ্দিনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুল আমিনের পরিচালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পৌর যুবদলের সিনিয়র সহ-সভাপতি শাহেদুল ইসলাম চৌধুরী রিপন। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন পৌর যুবদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান চৌধুরী। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পৌর যুবদলের সহ-সভাপতি আক্তার উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, সহ-সাধারণ সম্পাদক আজমল হোসেন, আঙ্গুর মিয়া, আলমগীর, আব্দুল কদ্দুস, কাজল মিয়া, লতিফ, বিলু, রাজ্জাক, শিপন, আপ্তাব উদ্দিন, মীর বাচ্চুু, মুছা, আকবর আলী, সুহাদ মিয়া, ফুল মিয়া, কাশেম, ফারুক আহমেদ, দুলাল, লিটন, সেলিম, চৌধুরী খালেদ, মোতালিব, হামদু, জিতু, মুরাদ, গোপাল দাশ, আশিক, লিপু, ইমন, জাহাঙ্গীর, খোকন, রেনু, আলাউদ্দিন, সাজু, ছালেক, আকাশ, হারিছ, নুরুল, মোশাহিদ, সেলিম মিয়া, মুহিদ, মুকিদুর, জিয়াউর প্রমুখ। বক্তারা বলেন, বর্তমান আওয়ামী সরকারের ফ্যাসিবাদী নীতি ও বাকশালী আদর্শের বিরুদ্ধে  ঐক্যবদ্ধভাবে গণআন্দোলন গড়ে তুলে শেখ হাসিনার পতন নিশ্চিত করতে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে সকল আন্দোলন সংগ্রামে উপস্থিত থাকার আহবান জানান।

নবীগঞ্জে স্কুল ছাত্র নিখোঁজ
১০ দিনেও সন্ধান মিলেনি
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের দিনারপুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র গোলাম নুগায়ের বাকের (১৩) নিখোজ হওয়ার ১০ দিন অতিবাহিত হলেও সন্ধান পাচ্ছেন না তার পরিবার। এ ব্যাপারে বাকেরের পিতা নবীগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করেছেন। গজনাইপুর ইউনিয়নের শতক গ্রামের শাহ্ গোলাম ইজদানী শামীমের পুত্র দিনারপুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্র গোলাম নুগায়ের বাকের গত ১০ অক্টোবর সকালে ওই প্রতিষ্ঠানের প্রাইভেট পড়ার জন্য বাড়ী থেকে বের হয়। এর পর থেকে সে বাড়ী ফিরে যায়নি। পরিবারের লোকজন সম্ভাব্য সকল স্থানে খোঁজাখোজির পর তার সন্ধান না পেয়ে গত ১৪ অক্টোবর তার পিতা নবীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

শায়েস্তাগঞ্জে সংখ্যালঘু পরিবারের উপর নির্যাতন
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা
প্রেস বিজ্ঞপ্তি ॥ শায়েস্তাগঞ্জে ধর্মীয় সংখ্যালঘু এক পরিবারের জানমাল ও সম্পত্তি রক্ষার্থে অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে হবিগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও জেলা পূজা উদযাপন পরিষদ। জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি এডভোকেট অহীন্দ্র কুমার দত্ত চৌধুরী, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক এডভোকেট স্বরাজ রঞ্জন বিশ্বাস ও জেলা পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক এডভোকেট নলিনী কান্ত রায় নীরু স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়। অন্যথায় আন্দোলনসহ বিভিন্ন কর্মসূচির হুশিয়ারি উচ্চারণ করেন তারা।
সংবাদপত্রে প্রদত্ত বিব”তিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন, শায়েস্তাগঞ্জ থানাধীন জগন্নাথপুর এলাকার বাসিন্দা প্রণতি পাল ও তার পরিবারকে পৈত্রিক ভিটাসহ সম্পত্তি হতে উচ্ছেদ করে তা আত্মসাত করার জন্য কিছুদিন ধরে এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যুরা নানাভাবে নির্যাতন ও ভয়ভীতি প্রদর্শন করে আসছে। প্রণতি পাল ও তার পরিবারের বিরুদ্ধে নানা মিথ্যা ষড়যন্ত্রমূলক প্রচারণা চালাচ্ছে। প্রণতি পালের কাকার নিকট থেকে রেজিস্ট্রারী কবলায় খরিদা ও প্রণতি পালের পিতার পূর্বপুরুষের ভিটেবাড়িসহ ভূমি স্থানীয় সন্ত্রাসী চক্র সরকারী দলের চত্রছায়ায় আত্মসাতের হীন উদ্দেশ্যে নিরীহ ধর্মীয় সংখ্যালঘু পরিবারকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শনসহ নির্যাতন করছে। ফলে ওই পরিবারের বসবাস করাই দুস্কর হয়ে পড়েছে। এমনকি ওই ভূমিদস্যু চক্র জাল কাগজপত্রের মাধ্যমে মালিকানা দাবিও করছে। প্রণতি পাল ও তার পরিবার স্থানীয় প্রশাসন ও পুলিশের কাছে তাদের নির্যাতনের প্রতিকার ও জান মাল সম্পত্তি রক্ষা করে নির্বিঘেœ বাঁচার তাগিদে বার বার আবেদন করা সত্বেও কোন প্রতিকার পাচ্ছেন না। বিশেষ করে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ তাদের বিরুদ্ধে পাল্টা অবস্থান নিয়ে সন্ত্রাসীদের মদদ দিয়ে আসছে। গত ১৮ অক্টোবর হবিগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও জেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ সরেজমিন প্রণতি পাল ও তার পরিবারের অসহায় ও ভীতিকর অবস্থা পর্যবেক্ষণ করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ ওই ধর্মীয় সংখ্যালঘু পরিবারের জানমাল সম্পত্তি রক্ষার্থে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবি জানান। সেই সাথে স্থানীয় পুলিশ প্রশাসনের নিস্ক্রিয়তা ও একপেশে কার্যক্রমের নিন্দা জানান।

হবিগঞ্জ জেলা বিএনপির বিক্ষোভ মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল বিকেল ৪টায় কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী জেলা বিএনপির এক বিশাল বিক্ষোভ মিছিল হবিগঞ্জ পৌরসভা মাঠ হতে শুরু করে তিনকোনা পুকুরপাড় এসে পুলিশি বাধার মুখে অগ্রসর হতে না পেরে সেখানেই এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সহ-সভাপতি মাহফুজ আলী খানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এম ইসলাম তরফদার তনুর পরিচালানায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এমপি শাম্মী আক্তার শিফা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এডভোকেট নূরুল ইসলাম, যুগ্ম সম্পাদক ও পৌর বিএনপি সভাপতি আমিনুর রশীদ এমরান, যুগ্ম সম্পাদক এমজি মোহিত, সাংগঠনিক সম্পাদক এডভোকেট এনামুল হক সেলিম, প্রচার সম্পাদক সর্দার আইয়ূব আলী পৌদ্দার, সহ-দপ্তর সম্পাদক ও জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আউয়াল, শ্রমিকদলের সাধারণ সম্পাদক এডভোকেট এসএম বজলুর রহমান, যুবদলের সাধারণ সম্পাদক মিয়া মোঃ ইলিয়াছ, জেলা ছাত্রদলের আহবায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াছমিন, জেলা জাসাস সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, স্বেচ্ছাসেবকদল যুগ্ম আহবায়ক এডভোকেট আফজাল হোসেন, উলামাদলের সাধারণ সম্পাদক মৌলানা কাসেম বিল্লাহ, তাতীদলের যুগ্ম আহবায়ক আজম উদ্দিন। উপস্থিত ছিলেন জেলা বিএনপির উপদেষ্টা এমএ মন্নাফ, সহ-সভাপতি এডভোকেট মনজুর উদ্দিন শাহিন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ছালেহ আহমেদ, স্বেচ্ছসেবক সম্পাদক এসএম আলী আজগর, সদর থানা বিএনপি সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, জেলা যুবদল সভাপতি আজিজুর রহমান কাজল, সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, জেলা যুবদল নেতা ওয়াহিদুর রহমান, কামাল শিকদার, মর্তুজা আহমেদ রিপন, মহিবুর রহমান টিপু, কৃষকদলের সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান বাচ্চু, যুগ্ম সম্পাদক সামিয়ুল বাছিত, সিরাজুল ইসলাম, ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম বাবুল, সৈয়দ মুশফিক, জেলা বিএনপি নেতা গীরেন্দ্র চন্দ্র রায়, তোফায়েল ইসলাম কামাল, জেলা ছাত্রদলের যুগ্ম আহাবয়ক সালাহ উদ্দিন টিটু, হাসবী সাঈদ চৌধুরী, মাকসুদুর রহমান উজ্জ্বল, আব্দুল কাইয়ূম, কুতুব উদ্দিন শামীম, এমমাদুর রহমান এমরান, শ্রমিকদল নেতা মামুনুর রশীদ, সোহেল চৌধুরী, আব্দুল হান্নান, আব্দুশ শহীদ, তুহিন খান, রতন আনছারী, শেখ আব্দুল হান্নান, জয়নাল আবেদীন, মহিলা দলের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর লাভলী সুলতানা, ফাহিমা বেগম, নূর জাহান বেগম, জেলা জাসাদের সভাপতি মিজানুর রহমান চৌধুরী, কবির আহমেদ কিরণ কৃষকদলের প্রচার সম্পাদক হাবিবুর রহমান স্বপন, আবু ছালেহ, কামাল খান, সফিকুল ইসলাম, কায়সার রহমান, তৌকির জিয়া, স্বেচ্ছাসেবক দলের শাহাব উদ্দিন প্রমূখ।

চুনারুঘাটে ছাত্রদল নেতা রূপকের উপর হামলার প্রতিবাদে প্রতিবাদ সভা
চুনারুঘাট প্রতিনিধি ঃ চুনারুঘাট উপজেলার ২নং আহম্মদাবাদ ইউনিয়ন ছাত্রদলের সভাপতি বেলায়েত আলী রূপকের উপর হামলার প্রতিবাদে রবিবার বিকালে আহম্মদাবাদ ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠন প্রতিবাদ সভা করেছে। ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মোঃ শহিদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজলুর রহমান খালেদের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা আব্দুল ওয়াহিদ শাহীন, আব্দুল হান্নান লস্কর, আকল মিয়া, আব্দুর রউফ, হাছন আলী, ইউনিয়ন যুবদলের আহ্বায়ক শফিকুল ইসলাম জমাদার, সিনিয়র যুগ্ম আহ্বায়ক শহিদুজ্জামান মিলন, স্বে”ছাসেবকদলের আহ্বায়ক আশরাফুল হাসান শামীম, ছাত্রদল নেতা জুয়েল মিয়া, শাহীন মিয়া, জামাল উদ্দিন আখঞ্জী ও বুলবুল আহমেদ প্রমুখ। উল্লেখ্য যে, ২নং আহম্মদাবাদ ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি ও উপজেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক বেলায়েত আলী রূপকের উপর ঈদের আগের দিন রাতে হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে ছাত্রদল নেতা জমির আলী ও শাহানূর আলী খানের নেতৃত্বে প্রতিপক্ষ গ্র“পের একদল লোক হামলা চালায়। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, অনতি বিলম্বে রূপকের উপর হামলাকারীদের বিচার না হলে ২নং আহম্মদাবাদ ইউনিয়ন বিএনপিসহ সকল অঙ্গসংগঠন উপজেলা বিএনপির সাথে সকল সম্পর্ক বিচ্ছিন্ন করার ঘোষণা দেয়।

বাহুবলের প্রতিবন্ধী কিশোরের জন্য রোটারী ক্লাবের হুইলচেয়ার প্রদান
বাহুবলের প্রতিবন্ধী এক কিশোরের জন্য হুইল চেয়ার প্রদান করেছে রোটারী ক্লাব অব হবিগঞ্জ। গতকাল রবিবার সন্ধ্যায় স্থানীয় স্কাই কুইন চাইনিজ রেস্টুরেন্টে ক্লাবের নিয়মিত সাপ্তাহিক সভায় মিঃ বব এর নিকট হুইল চেয়ার হস্তান্তর করেন স্পন্সরকারী রোটারিয়ান পিপি এডভোকেট এম এ মতিন খান। ছবিতে অন্যান্যের মধ্যে রয়েছেন ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান জগদীশ চন্দ্র মোদক, এজি ফনীভূষণ দাশ, পিপি পূণ্যব্রত চৌধুরী বিভু, পিই মোতাব্বির হোসেন, রোটারিয়ান ইদু মিয়া, সেক্রেটারী ডাঃ এস এস আল আমিন সুমন।

বাহুবলে সংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব অশোক মাধব রায় ॥
নিজ সন্তানদের তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত করতে হবে
বাহুবল প্রতিনিধি ঃ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অশোক মাধব রায় বলেছেন, পৃথিবী এখন অত্যন্ত গতিময়। এ গতির সাথে তাল ঠিক রেখে চলতে হলে নিজ সন্তানদের অবশ্যই তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত করতে হবে। অন্যতায় তারা প্রতিযোগিতায় ঠিকে থাকতে পারবে না। তিনি গত শনিবার বিকেলে বাহুবল উপজেলার ফতেহপুর আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে তাকে দেয়া সংবর্ধনার জবাবে তিনি উপরোক্ত কথা বলেন। স্নানঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হরমুজ মিয়ার সভাপতিত্বে ও শিক্ষক মুবাশ্বির আহমেদ ও সাইফুল ইসলাম ছোটনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল ওয়াদুদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সামছুন্নাহার পারভীন ও এডভোকেট আব্দুল হান্নান চৌধুরী। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন পুটিজুরী এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানুপ্রিয় চক্রবর্তী, ফতেহপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের তালুকদার, এডভোকেট শফিকুল ইসলাম দুলাল, মুহাম্মদ আলী আমিনী, সুফি মিয়া খান, এস.এম শফিকুল ইসলাম, আল-আমিন খান, মিনহাজ চৌধুরী, মাওলানা আব্দুল মুকিদ, মাস্টাদ আব্দুস সহিদ, শায়েস্তা মিয়া, রিয়াদ ও সুমন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ শাহজাহান। পবিত্র গীতাপাঠ করে বিদ্যালয়ের ছাত্রী লাকী রানী চক্রবর্তী।

মুসলিম সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে পশু কোরবানী
প্রেস বিজ্ঞপ্তি ॥ গত বছরের ন্যায় এবারো মুসলিম সমাজ কল্যাণ সংস্থা বাংলাদেশ নবীগঞ্জ শহরে পশু কোরবানী দিয়েছে। এ উপলক্ষে সংস্থার কেন্দ্রীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদির হোসাইনী, নবীগঞ্জ উপজেলা সভাপতি মাওলানা শায়েখ আব্দুল বাছিত, বানিয়াচং উপজেলা সভাপতি মাওলানা আব্দুস শহিদ, মোঃ শফিকুর রহমান চৌধুরী, হলদারপুর মাদ্রাসার সভাপতি ও সাবেক মেম্বার আব্দুস সালাম, মাওলানা সৈয়দ ফয়জুল বারী, মাওলানা লুৎফুর রহমান, মুহাইমিন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে লোকজনের মধ্যে কোরবানীর গোশত বিতরণ করা হয়। উল্লেখ্য, মুসলিম সমাজ কল্যাণ সংস্থা বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আমেরিকা প্রবাসী মাওলানা আব্দুল কাইয়ুম জালালাবাদী ও সেখানে বসবাসরত প্রবাসী দানশীল ব্যক্তিবর্গের আর্থিক সহযোগিতায় এ পশু কোরবানী দেওয়া হয়।

দেবপাড়া ইউপি জাতীয় পার্টির ঈদ পুনর্মিলনী
প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ উপজেলার ১০ নং দেবপাড়া ইউপি জাতীয় পার্টির উদ্যোগে এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান গত শনিবার স্থানীয় রুস্থমপুর টোলপ্লাজা এলাকায় অনুষ্ঠিত হয়। শাহ্ আনছার মিয়ার সভাপতিত্বে ও তোফাজ্জল হোসেনের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি শাহ্ আবুল খায়ের। বিশেষ অতিথি ছিলেন উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টি নেতা শেখ শহীদ উদ্দিন, জমির হোসেন মেম্বার, শহীদ চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় যুব সংহতির সাবেক সভাপতি আবু ইউসুফ, উপজেলা যুব সংহতির সহ-সভাপতি মোঃ ওয়ালিদ আহমদ, কাজী জাহান, আরিফুল ইসলাম হেলাল, দেবপাড়া ইউপি যুব সংহতির সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

জেলা প্রশাসক গোল্ডকাপ নিয়ে লাখাই ও শাহজীবাজারে উৎসব মুখর পরিবেশ
লাখাইর মশাদিয়া মাঠে আজ মুখোমুখি হবে মৌলভীবাজার ও কিশোরগঞ্জ জেলা
স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টকে কেন্দ্র করে লাখাই ও শাহজীবাজারে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। সুন্দরভাবে খেলা আয়োজনের জন্য গতকাল সারাদিন মাঠে কাজ করে লাখাই ও মাধবপুর উপজেলা প্রশাসন।
ঈদের বিরতির পর আজ আবার মাঠে গড়াবে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট। আজ বিকেলে লাখাইর মশাদিয়া মাঠে মুখোমুখি হবে মৌলভীবাজার জেলা ও কিশোরগঞ্জ জেলা। আগামীকাল বিকেলে শাহজীবাজারে মুখোমুখি হবে ঢাকা ও নরসিংদী জেলা। উভয় খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার।

বামৈ ইউনিয়নের ভাদিকারা গ্রামে ঈদ পুর্নমিলনী ও জনসভায় এমপি আবু জাহির
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য,  আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, ,হবিগঞ্জ-লাখাই এর শিক্ষার উন্নয়নে এক যুগান্তকারী পরির্বতন করা হয়েছে। বর্তমান সরকারের  ৫ বছরে শতাধিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান,শিক্ষা সামগ্রী প্রদান এবং প্রয়োজনীয় শিক্ষক নিয়োগ, স্কুলের কোমলমতি শিশুদের টিপিনসহ  ব্যপক উন্নয়ন সাধিত হয়েছে । ।
তিনি গতকাল লাখাই উপজেলার বামৈ ইউনিয়নে ঈদ পুর্নমিলনী ও আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তৃতায় একথাগুলো বলেন। তিনি  বলেন, আওয়ামী লীগ কৃষক শ্রমিক মেহনতি মানুষের দল। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের উপকার হয়। আর বিএনপি ক্ষমতায় গেলেই দেশে অরাজকতার সৃষ্টি হয়। তিনি বলেন, গত  ৫ বছরে লাখাই উপজেলায় ব্যাপক উন্নয়ন ইতোমধ্যে করেছি। বামৈ উচ্চ বিদ্যালয়ে ভবন এবং শহীদ মিনার নির্মাণ করেছি, মুক্তিযোদ্ধা কলেজে ১ কোটি ৬৪ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছি,আগামী ২২ তারিখে ৪তলা ভবনের ভিত্তি প্রস্তর করব । বামৈ পশ্চিম গ্রামের রাস্তা, মজম মাঝি নোয়াগাঁও রাস্তায় বরাদ্দ দিয়েছি এবং বামৈ গ্রামে বিদ্যুৎ সংযোগ দিয়েছি। এছাড়াও এই ইউনিয়নের রাস্তাঘাট-ব্রীজ, কালভার্ট, স্কুল, মসজিদ, মক্তব, মাদ্রাসা, ঈদগাহ, কবরস্থান, মন্দির, শশ্মান এর ব্যাপকহারে বরাদ্দ দিয়েছি। ইনশাল্লাহ আগামী দিনেও এই বামৈ ইউনিয়নে উন্নয়নের ধারাবাহিকতা আমার অব্যাহত থাকবে।
তিনি আরও বলেন, নির্বাচন আসলেই বিএনপি মিথ্যা কথা বলে জনগণকে ধোকা দেয়। ধর্মের   ভূল ব্যাখ্যা দিয়ে সমাজে  বিশৃংখলা সৃষ্টি করে ,এইসব ধোকাবাজ থেকে  সকলকে সর্তক থাকতে হবে। আওয়ামীলীগ সকল ধর্মের অনুভুতির প্রতি শ্রদ্ধাশীল। রাসুল (সঃ) এর অবমাননাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে সরকার প্রমাণ করেছে ধর্মের প্রতি আঘাতকারীদের কোন রেহাই নেই। গতকাল বিকেল ৪টায় লাখাই উপজেলার ৪নং বামৈ ইউনিয়ন আওয়ামীলীগ,কৃষকলীগ,যুবলীগ, ছাত্রলীগ, উদ্যোগে ঈদ পুর্ণমিলনী ও আলোচনা সভা ভাদিকারা আদর্শ সরকারী প্রাথমিক  বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইকবাল তালুকদার এর সভাপতিত্বে ও উপজেলা  যুবলীগের সভাপতি এনামূল হক মামুন ,এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুল আলম মাহফুজ,  সাধারণ সম্পাদক এডভোকেট মুশফিউল আলম আজাদ , যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আজনু, সাংগঠনিক সম্পাদক ফজলে এলাহী ফরহাদ,   । সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ দ্বীন ইসলাম, এডভোকেট মাহফুজ মিয়া , মাস্টার এম এ মতিন,  শাফিজল হক, লাখাই উপজেলা কৃষকলীগ আহব্বায়ক শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, যুগ্ন- আহ্বায়ক আলমগীর মোল্লা,  যুবলীগ সাধারণ সম্পাদক একরামূল মজিদ চৌধুরী শাকিল, জেলা ছাত্রলীগের ত্রাণ সম্পাদক হাফিজুল ইসলাম, যুবলীগ নেতা দেলোয়ার হুসেন মান্না , লাখাই উপজেলা ছাত্রলীগের সভাপতি খোকন চন্দ্র গোপ সৌরভ, সাধারণ সম্পাদক তৌহিদ মোল্লা, সহ-সভাপতি মোফাজ্জল হক , শামীম আহম্মেদ,  জুয়েল আহম্মেদ, আবুল খায়ের মান্না ,শাহ নেওয়াজ, বদরুল আলম জয়  প্রমূখ।

নবীগঞ্জে ধর্ষন মামলার
পলাতক আসামী গ্রেফতার
কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে ধর্ষন মামলার পলাতক আসামী আজাদকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, পৌর এলাকার সালামতপুর গ্রামের মছদ্দর মিয়ার পুত্র আজাদ মিয়া (২৫) একটি ধর্ষন মামলায় পলাতক আসামী ছিলো। গত ১৭ অক্টোবর বিকাল ৩টায় গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ থানার এসআই মিজান একদল পুলিশ নিয়ে তার গ্রামের বাড়ী সালামতপুর থেকে তাকে গ্রেফতার করে।

মিলনগঞ্জে এমপি শেখ সুজাত মিয়াকে
সংবর্ধনা প্রদান ও যোগদান অনুষ্ঠিত
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ বাহুবলের মাটি ও মানুষের নেতা আলহাজ্ব শেখ সুজাত মিয়াকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
গতকাল রবিবার বিকেলে নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের রামপুর (বড়হাটি) যুব সংঘের উদ্যোগে ইউপি বিএনপির সভাপতি ডাঃ কামরুজ্জামানের সভাপতিত্বে ও থানা ছাত্রদল নেতা ইমাদুর রহমানের পরিচালনায় এক বিশাল গণ-সংবর্ধনা ও যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌর বিএনপির সভাপতি ও প্যানেল মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী,ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শিহাব আহমদ চৌধুরী, বিএনপি নেতা এড. লুঃফুর রহমান, থানা যুবদলের সভাপতি ও কাউন্সিলর এটি এম সালাম, সাধারণ সম্পাদক সোহেল আহমদ চৌধুরী রিপন, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোঃ সেলিম তালুকদার, থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আবুল কালাম মিঠু, ইউপি যুবদলের সভাপতি আখলাকুল হক চৌধুরী বিপ্টু, ইউপি মেম্বার আলফু মিয়া, হাসমত মিয়া, আজিম উদ্দিন, আব্দুর মন্নাফ, আব্দুল আলীম, থানা জাসাসের আহবায়ক রাজন কুমার রায়, সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুর রকিব ও এনামুর হক, যুগ্ম আহবায়ক সুয়েব চৌধুরী, আফজল হোসেন, আব্দুল আউয়াল ও সুমন আহমদ, থানা ছাত্রদল নেতা আবুল হাসনাত আবুল প্রমুখ। উক্ত অনুষ্ঠানে জাতীয়তাবাদী দলের আদর্শে অনুপ্রানীত হয়ে বিভিন্ন দল থেকে প্রায় ৫০জন নেতাকর্মী ধানের শীষ উপহার দিয়ে আলহাজ্ব শেখ সুজাত মিয়া এমপির হাতে যোগদান করেন। যোগদান কারীরা হলেন ছুরত আলী,আইদ মিয়া, বরকত আলী,আজিম উদ্দিন,মজিদ মিয়া,হাছান মিয়া, শাহীন আলম,আফছর উদ্দিন,আব্দুল আলীম,সমরাজ মিয়া,মাহিদ আলী, জাকির হোসেন, জাবেদ মিয়া, গফ্ফার মিয়া, ওয়াহিদুর রহমান আশিক, সুনু মিয়া, টেনু মিয়া, ইয়াউর মিয়া, বাবু মিয়া, মোহাম্মদ আলী প্রমুখ।

১২ তাকবীরে ঈদের নামাজ পড়তে
বাধা দেওয়ার নিন্দা- মুসলিম ফোরাম
প্রেস বিজ্ঞপ্তি ॥ গত ঈদুল আযহায় বানিয়াচং এ ঈদের নামাজ পড়তে একটি মহল বাধা দেওয়ার তীব্র নিন্দা জ্ঞাপন করেন মুসলিম ফোরামের সভাপতি, ইসলামী শিক্ষা কেন্দ্র নবীগঞ্জের পরিচালক ও মসজিদ আততাওহিদ এর খতিব মুফতি মনসুর খাঁন। তিনি বলেন ১২ তকবীরে ঈদের নামাজ পড়তে বাধা ও মাওঃ মুনীরুদ্দীন আহমদকে বানিয়াচং থেকে বহিস্কারের ঘোষনা, হত্যার হুমকি ও তার স্ত্রী  ও মাসুম বাচ্চাদেরকে ঘরের ভিতর রেখে দরজায় তালা ঝুলিয়ে দেওয়া ইসলাম ও মানবাধিকার পরিপন্তি ও সভ্য সমাজে জঘন্য অপরাধ।
প্রকৃত পক্ষে  ১২তাকবীরে ঈদের নামাজ পড়াই রাসুলুল্লাহ (সাঃ) এর সুন্নত। আয়শা (রাঃ) থেকে বর্ণিত রাসুল (সাঃ) ঈুদল ফিতর ও ঈদুল আযহার নামাজে ১ম রাকাতে ৭ তাকবীর এবং ২য় রাকাতে ৫ তাকবীর দিতেন। আবু দাউদ ১১৪৯নং হাদীস। কাছির বিন আব্দুল্লাহ হতে বর্ণিত। তিনি তার পিতা হতে এবং তার পিতা তার দাদা হতে বর্ণনা করেন যে, নিশ্চয়ই রাসুল (সাঃ) ঈদের নামাজে ১ম রাকাতে ক্বিরাতের পূর্বে ৭ তাকবীর এবং ২য় রাকাতে ক্বিরাতের পূর্বে ৫ তাকবীর দিতেন। তিরমিজি আবু দাউদ, হাদীসটি ইমাম তিরমিজি নিজ ওস্তাদ ঈমাম  বুখারি থেকে সহি বলে স্বত্যয়ন করেন যাহা হাদীস যাচাই ও ব্যাখ্যা শাস্ত্রেরের পন্ডিত ঈমাম ইবনে আহাজার আছকালানী তার কিতাব বুলোগুল মারাম গ্রন্থে ১৩৬নং হাদীসে উল্লেখ করেন। তাছাড়া হাদীসের কিতাব সমূহে ১২তাকবীরে পক্ষে ১৫২টি হাদীস রয়েছে। ইমাম মালিক, ইমাম সাফি, ইমাম আহমদসহ হাদীস সাস্ত্রের সকল ইমাম ১২ তাকবীরের পক্ষে মত পোষন করে আমল করেন।
রাসুল (সাঃ) কখনও ৬ তাকবীরে ঈদের নামজ পড়েছেন অথবা পড়তে বলেছেন এমন কথা কোনো সহি হাদীসে পাওয়া যায় না। তাই ইমাম আবু হানীফা (রহঃ) এর প্রধান দুই ছাত্র ইমাম আবু ইউসুফ  ও ইমাম মোহাম্মদ নিজের শিক্ষকের ইজতীহাদী মত বাদ দিয়ে হাদীস সম্মত ১২ তাকবীরের পক্ষে অবস্থান করেন। (দুররে মুখতার ৩য় খন্ড ৫০নং পৃষ্ঠা) তাছাড়া হানাফী মাযহাবের বড় বড় বহু আলেম ১২ তাকবীরের পক্ষে মত প্রকাশ করেছেন। পবিত্র মক্কা মদিনাসহ সমগ্র আরব দেশে ১২ তাকবীরেই ঈদের নামাজ পড়া হয়। বাংলাদেশে ও বহু এলাকায় ১২ তাকবীরে ঈদের নামাজ হয়ে থাকে। সুতরাং হাদীসের আলোকে নবী (সঃ) এর সুন্নত মতে ১২ তাকবীরে নামাজ পড়লে তাতে বাধা দেওয়া সম্পূর্ণ ইসলাম বিরোধী কাজ। আমরা এর ভূল বুঝাবুঝির অবসান কামনা করছি।