Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের রোগীর পরিবর্তে লিফট দিয়ে বহন করা হচ্ছে নির্মাণ সামগ্রী

Exif_JPEG_420

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের রোগীর পরিবর্তে লিফট ব্যবহার করা হচ্ছে ইট বহনের কাজে। তবে এরকম একটি কান্ডকে কর্তৃপক্ষের উদাসীনতাকে দায়ী করছেন রোগীরা। গত শুক্রবার রাত ১১টার দিকে ২৫০ শয্যা হাসপাতালের ৮ তলায় নির্মাণাধীন কাজের জন্য লিফট দিয়ে নেয়া হয় বিপুল পরিমাণ ইট। রোগী ও রোগীর স্বজনরা অনেক্ষণ দাড়িয়ে থাকলেও তাদেরকে লিফট ব্যবহার করতে না দিয়ে ইট বহন করা হয়। এক পর্যায়ে লিফট নষ্ট হয়ে যায়। ফলে রোগী ও তাদের স্বজনদের মাঝে ইট বহনকারী ঠিকাদার প্রতিষ্ঠানের মাঝে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে প্রেসক্লাব সেক্রেটারী আবু হাসিব খান চৌধুরী পাবেলসহ অন্যান্য সাংবাদিক ও সদর থানার এসআই কৃষ্ণধন দাসের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যান।
রোগী ও স্বজনদের অভিযোগ, গত ১ সপ্তাহ ধরে লিফট দিয়ে ইট, বালি, সিমেন্ট হাসপাতালের ৭ তলায় বহন করা হচ্ছে। অতিরিক্ত মাল বহন করার কারনে দুইটি লিফটটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোনো সময় ছিড়ে দূর্ঘটনা ঘটতে পারে। হাসপাতালের কর্তৃপক্ষকে ম্যানেজ করে ঠিকাদার প্রতিষ্ঠানটি লিফট দিয়ে ৭ তলায় নির্মাণ সামগ্রী তুলছে। এতে করে রোগী ও তাদের স্বজনদের ভোগান্তিতে পড়তে হয়। অনেকে ভয়ে প্রতিবাদ করতে সাহস পাচ্ছেন না।
ঠিকাদারের নিয়োজিত ম্যানেজার সুমন আহমেদ বলেন, আমি না থাকার কারণে শ্রমিকরা লিফট ব্যবহার করছে। এ বিষয়ে তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আমিনুল হক সরকার বলেন, শ্রমিকরা লিফট দিয়ে ইট বহণ করছে শুনে নিষেধ করেছি। এরপর ব্যবহার করলে ব্যবস্থা নেয়া হবে।