Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

রিচি হাজী চেরাগ আলী কলেজে সংবর্ধনা অনুষ্টানে আবু জাহির এমপি- শিক্ষাই পারে একটি জাতিকে উন্নয়নের শিকরে পৌছে দিতে

স্টাফ রিপোর্টার ॥ এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন, শিক্ষাই পারে একটি জাতিকে উন্নয়নের শিকরে পৌছে দিতে। তাই শিক্ষা প্রসারের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে শুধুমাত্র হবিগঞ্জ সদর ও লাখাই উপজেলাতেই বেশ কয়েকটি কলেজ ও হাই স্কুল প্রতিষ্টা হয়েছে। এসব প্রতিষ্টানের উন্নয়নে আমি সচেষ্ট রয়েছি। তিনি বলেন, প্রকৃত শিক্ষাই সমাজ থেকে হানাহানি দুর করতে সহায়ক ভূমিকা পালন করতে পারে। তিনি গতকাল রিচি হাজী চেরাগ আলী কলেজের নতুন শিক্ষার্থীদের বরণ ও বিগত এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি বলেন, প্রতিষ্টার প্রথম বছরেই হাজী চেরাগ আলী কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় ৯৪% অর্জন করায় আমি খুবই অভিভূত। আমার বিশ্বাস আগামী বছর এ কলেজ শতভাগ সফলতা অর্জন করবে। সফলতার জন্য পুরস্কার সরূপ উপহার হিসেবে প্রত্যেক শিক্ষককে ২ হাজার টাকা ও প্রত্যেক শিক্ষার্থীকে ১ হাজার টাকা করে প্রদানের ঘোষণা দেন।
রিচি স্কাই লিংক ফিড ডিস নেটওয়ার্কের সৌজন্যে আয়োজিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন কলেজের প্রতিষ্টাতা ও পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ সিদ্দিক আলী। প্রভাষক মোঃ হুমায়ূন রশীদের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসার মুহাম্মদ আব্দুল মুক্তাদির। এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, রিচি গ্রাম পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ আহছান উল্লাহ, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজী মোঃ কামাল উদ্দিন, দিদার আলী মাষ্টার, ম্যানেজিং কমিটির সদস্য ডাঃ মোঃ জিতু মিয়া।
বক্তব্য রাখেন তাজিদ আলী, আব্দুর রউফ মাসুক, কাজল আহমেদ মেম্বার, শিক্ষক মুসলিম উদ্দিন চৌধুরী, প্রভাষকদের পক্ষে মোঃ মাহফুজুর রহমান, শিক্ষার্থীদের পক্ষে আব্দুল আহাদ, রেজবা বেগম প্রমুখ।
এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পরা গান এবং নাটক পরিবশেন করেন।