Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে জাতীয় শোক দিবস উদযাপন বিনামুল্যে চিকিৎসা সেবা পেয়েছে ৫ হাজার রোগী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন এবং বিভিন্ন প্রতিষ্ঠান দিন ব্যাপি কর্মসুচি পালন করছে।
আজ শুক্রবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শোক দিবসের কর্মসুচি শুরু হয়। সেখানে প্রথমেই জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ ও মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনগুলো পুস্পস্তবক অর্পন করে। এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসনের উদ্যোগে এক শোক র‌্যালি শহর প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান, সংরক্ষিত নারী আসনের এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, পুলিশ সুপার কামরুল আমীন।
সকাল ১০টা থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের শুরু হয় ফ্রি মেডিক্যাল ক্যাম্প। ১৫টি বুথে চিকিৎসা সেবা দেন ৮৫জন চিকিৎসক। সহযোগিতা করেন ২০ জন নার্স। ক্যাম্পে প্রায় ৫ হাজার রোগীকে ব্যবস্থাপত্র ও বিনা মূল্যে ঔষধ দেয়া হয়। প্রায় সাড়ে ৫ লাখ টাকার ঔষধ বিতরণ করা হয়। এছাড়াও মেডিক্যাল ক্যাম্পে ৮০জন স্বেচ্ছায় রক্ত দান করেন এবং কয়েকশতাধিক লোকের ফ্রি ব্লাড গ্র“পিং করা হয়। ফিজিও থেরাপী গ্রহণ করেন ৬০ জন। পাশাপাশি হোমিং প্যাথিক ও হারবাল চিকিৎসাও প্রদান করা হয়।