Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

স্টাফ রিপোর্টার ॥ ‘‘বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণ, বিনামুল্যে আইনী সেবার দ্বার উন্মোচন” এই শ্লোগানে হবিগঞ্জে র‌্যালী, আলোচনা সভা ও বৃক্ষরোপণ সহ নানা কর্মসূচির মধ্যদিয়ে গতকাল জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা জজ আদালত প্রাঙ্গন থেকে সকালে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে জেলা লিগ্যাল এইড কমিটি। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা জজ আদালত প্রাঙ্গনে এসে শেষ হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলাম। র‌্যালী শেষে দিবসের তাৎপর্য বিষয়ে এক আলোচনা সভা জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা লিগ্যাল এইড কমিটির সাধারণ সম্পাদক ও সিনিয়র সহকারি জজ বেগম সম্পা জাহান এর পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক জেলা জজ জাহেদুল হক, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ সিফত উল্লাহ, জেলা আইনজীবি সমিতির সভাপতি মোঃ আবুল মনসুর চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ প্রমুখ।
পরে লিগ্যাল এইড কমিটিরি ৩ জন প্যানেল আইজীবির হাতে ক্রেস্ট তুলে দেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলাম। এর পূর্বে জেলা জজ আদালত প্রাঙ্গনে বৃক্ষরোপণের মাধ্যমে দিবসের সূচনা করেন।