Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে সংঘবদ্ধ মোটর সাইকেল চোর চক্রের মূল হোতা রিপন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলার সংঘবদ্ধ মোটর সাইকেল চোর চক্রের মূল হোতা মোঃ রিপন মিয়া (৩০)কে গ্রেফতার র‌্যাব। কিশোরগঞ্জ জেলার ভৈরব এলাকার একটি বস্তিতে গতকাল ভোরে অভিযান চালিয়ে হবিগহ্জ র‌্যাব তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত রিপন হবিগঞ্জ শহরতলীর বড় বহুলা গ্রামের মৃত নুর আলী পুত্র।
র‌্যাব সূত্রে জানা যায়, রিপন দীর্ঘদিন ধরে তার চোর চক্রের সদস্যদের নিয়ে হবিগঞ্জ সহ দেশের বিভিন্ন জেলায় মোটর সাইকেল, কার, টমটম ইত্যাদি চুরি, ছিনতাই ও ডাকাতি করে আসছে। তার বিরুদ্ধে একাধিক চুরি ও ডাকাতির মামলা থাকায় সে দীর্ঘদিন ধরে আত্মগোপনে রয়েছে। কিন্তু তার নির্দেশনায় চক্রের সদস্যরা চুরি ও ডাকাতি কার্যক্রম অব্যাহত রেখেছে।
এদিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ হবিগঞ্জ ক্যাম্পের লেঃ কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান এর নেতৃত্বে গতকাল ৩০ নভেম্বর ভোর ৬টা দিকে কিশোরগঞ্জ জেলার ভৈরব থানা এলাকার সম্ভুপুর রেল লাইন সংলগ্ন বস্তি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বস্তি থেকে মোটর সাইকেল চোর চক্রের মূল হোতা রিপনকে গ্রেফতার করা হয়।
প্রথিমিক জিজ্ঞাসাবাদে রিপন তার চক্রের সদস্যদের নিয়ে মোটর সাইকেল চুরির ব্যাপারে স্বীকারোক্তি প্রদান করে। সে জানায়, হবিগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা থেকে অভিনব কায়দায় এক মিনিটের মধ্যে মোটর সাইকেলের লক আনলক করে তার সহযোগীরাসহ সু-কৌশলে চুরি করে থাকে। পরে চুরিকৃত মোটর সাইকেল দেশের বিভিন্ন জেলায় বিক্রি করে। বিভিন্ন জেলার চোর চক্রের সাথে সে এবং তার সহযোগীরা জড়িত আছে বলেও রিপন জানায়। গত কয়েকদিনে হবিগঞ্জ শহর সহ শায়েস্তাগঞ্জ, চুনারুঘাট, মধবপুরসহ জেলার বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক মোটর সাইকেল চুরির সাথে রিপন জড়িত। সে মোটরসাইকেল চুরি করে ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জ জেলার ভৈরব থানা এলাকায় আত্মগোপনে থাকত। তার দেয়া তথ্য অনুযায়ী চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারে র‌্যাব এর কার্যক্রম অব্যাহত রয়েছে।
র‌্যাব সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত মোঃ রিপন মিয়া এর বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। সে একাধিকবার জেল হাজতে ছিল। জামিনে বের হয়েই রিপন তার দলবল নিয়ে পুনরায় চুরি, ছিনতাই কাজে লিপ্ত হয়।