Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শিবপাশা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল ও টাকা আত্মসাতের অভিযোগ

আজমিরিগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জের শিবপাশায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ কর্মহীন দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে ১ম থেকে ৩য় পর্যায়ের চাল ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান নলিউর রহমান তালুকদারের বিরুদ্ধে। এ ব্যাপারে গত বৃহস্পতিবার শিবপাশার কদমতারার ৭নং ওয়ার্ডের সাহানুর মিয়া সহ ৭ বাসিন্দা প্রতিকার চেয়ে জেলা প্রশাসক হবিগঞ্জ বরাবরে একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগপত্রে জানা যায়, আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক বিগত ২৩ জুন ১ম পর্যায়ে ১০ কেজি করে ৭ মেট্টিকটন চাল ও নগদ ২২ হাজার টাকা এলাকার ক্ষতিগ্রস্থ, কর্মহীন দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণের জন্য বরাদ্দ দেয়া হয়। শুধুমাত্র চাল বিতরণ করা হলেও নগদ ২২ হাজার টাকা বিতরণ না করে আত্মসাৎ করা হয়েছে। বিগত ২৯ জুন ২য় পর্যায়ে সমপরিমাণ চাল ও নগদ টাকা একইভাবে বরাদ্দ দিলেও শুধুমাত্র চাল বিতরণ করা হলেও অর্থ আত্মসাৎ করা হয়েছে।
৩য় পর্যায়ে একইভাবে ১০ কেজি করে ৮ মেট্রিকটন চাল ও ৪০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু সম্পূর্ণ চাল ও সমূদয় অর্থ বিতরণ না করে আত্মসাৎ করে। পাশাপাশি একই তারিখে সংশ্লিষ্ট কার্যালয়ে মাস্টার রুল দাখিল করেন। ৪র্থ পর্যায়ে একইভাবে ৬৫ বান টিন ও জনপ্রতি ৩ হাজার টাকা বরাদ্দ দিলেও আংশিক বিতরণ করা হয়। বাকিগুলো আত্মসাৎ করা হয়েছে।
৫ম পর্যায়ে ৫০ টি পরিবারের মধ্যে পরিবার প্রতি ১০ হাজার টাকা বিতরণ করার কথা থাকলেও আংশিক বিতরণ করা হয়েছে। চেয়ারম্যান নলিউর রহমান টাকা উত্তোলন করে ৮ মেট্রিকটন চাল আজমিরীগঞ্জ খাদ্য গুদামে রেখেছেন। গুদামজাতকৃত চাল গত ১৪ সেপ্টেম্বর উত্তোলন করেছেন। যা রেকর্ডপত্রে প্রমাণ দিবে।