Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তানগরে মাছ বাজারে প্রবেশ মুখে আবারো গড়ে উঠছে অবৈধ স্থাপনা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার মাছ বাজারের প্রবেশ মুখে সরকারি জায়গা দখল করে রাতের আধারে স্থাপনা নির্মাণ নিয়ে সংবাদ প্রকাশের পর ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ব্যাবসায়ীরা। অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণ না করা হলে মাছ ব্যবসা বন্ধ করাসহ কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন ব্যবসায়ীরা।
জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের নিষেধাজ্ঞার নোটিশ সরিয়ে স্থাপনা নির্মাণ করেছে সালাম মিয়া নামের এক ব্যক্তি। এদিকে তার অনুস্মরণ করে আরও কয়েকজন স্থাপনা নির্মাণের প্রস্তুতি নিয়েছেন। ফলে মাছ বাজারে আড়তে প্রবেশ মুখে আড়তদারদের নানা অসুবিধায় মুখে পড়তে হচ্ছে।
সরেজমিনে দেখা যায়, মাছ বাজারের আড়তে প্রবেশমুখের সিড়ির সামনে সালাম নামের ওই ব্যক্তি অবৈধভাবে স্থাপনাটি তৈরি করেছেন। তাকে অনুস্মরণ করে আরও কয়েকজন ব্যক্তিও স্থাপনা তৈরির প্রস্তুতি নিচ্ছে।
বাজারের মাছ ব্যবসায়ীরা জানান, কিছুদিন আগে সড়ক ও জনপথ বিভাগের জায়গা থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। কিন্তু কিছুদিন যেতে না যেতেই প্রভাবশালীরা স্থাপনা নির্মাণ শুরু করে।
আড়তদাররা জানান, কিছুদিন আগেও বাজারের প্রবেশমুখ পরিস্কার ছিলো। মাছ বহনে তাদের কোনো সমস্যা ছিলো না। কিন্তু ঘর নির্মাণ করে প্রবেশমুখটি বন্ধ করে দেয়ায় যাতায়াতসহ মাছের বক্স নিয়ে যেতে দূর্ভোগ পোহাচ্ছেন। তারা বলেন, প্রশাসনের নাকের ডগায় স্থাপনা তৈরি করা হলেও কোনো ব্যবস্থা নেয়ায় বাজারের মাছ ব্যবসায়ীরা ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল বলেন, বিষয়টি এতদিন আমার জানা ছিলো না। আগে একবার উচ্ছেদ করা হয়েছিল। কেউ যদি আবারও স্থাপনা নির্মাণ করে থাকে তবে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।