বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শায়েস্তানগরে মাছ বাজারে প্রবেশ মুখে আবারো গড়ে উঠছে অবৈধ স্থাপনা

  • আপডেট টাইম বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ১৯২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার মাছ বাজারের প্রবেশ মুখে সরকারি জায়গা দখল করে রাতের আধারে স্থাপনা নির্মাণ নিয়ে সংবাদ প্রকাশের পর ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ব্যাবসায়ীরা। অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণ না করা হলে মাছ ব্যবসা বন্ধ করাসহ কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন ব্যবসায়ীরা।
জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের নিষেধাজ্ঞার নোটিশ সরিয়ে স্থাপনা নির্মাণ করেছে সালাম মিয়া নামের এক ব্যক্তি। এদিকে তার অনুস্মরণ করে আরও কয়েকজন স্থাপনা নির্মাণের প্রস্তুতি নিয়েছেন। ফলে মাছ বাজারে আড়তে প্রবেশ মুখে আড়তদারদের নানা অসুবিধায় মুখে পড়তে হচ্ছে।
সরেজমিনে দেখা যায়, মাছ বাজারের আড়তে প্রবেশমুখের সিড়ির সামনে সালাম নামের ওই ব্যক্তি অবৈধভাবে স্থাপনাটি তৈরি করেছেন। তাকে অনুস্মরণ করে আরও কয়েকজন ব্যক্তিও স্থাপনা তৈরির প্রস্তুতি নিচ্ছে।
বাজারের মাছ ব্যবসায়ীরা জানান, কিছুদিন আগে সড়ক ও জনপথ বিভাগের জায়গা থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। কিন্তু কিছুদিন যেতে না যেতেই প্রভাবশালীরা স্থাপনা নির্মাণ শুরু করে।
আড়তদাররা জানান, কিছুদিন আগেও বাজারের প্রবেশমুখ পরিস্কার ছিলো। মাছ বহনে তাদের কোনো সমস্যা ছিলো না। কিন্তু ঘর নির্মাণ করে প্রবেশমুখটি বন্ধ করে দেয়ায় যাতায়াতসহ মাছের বক্স নিয়ে যেতে দূর্ভোগ পোহাচ্ছেন। তারা বলেন, প্রশাসনের নাকের ডগায় স্থাপনা তৈরি করা হলেও কোনো ব্যবস্থা নেয়ায় বাজারের মাছ ব্যবসায়ীরা ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল বলেন, বিষয়টি এতদিন আমার জানা ছিলো না। আগে একবার উচ্ছেদ করা হয়েছিল। কেউ যদি আবারও স্থাপনা নির্মাণ করে থাকে তবে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com